কপোতাক্ষ নদ পারাপারের সময় জেলেদের জালে জড়িয়ে ৩ টি গরুর মৃত্যু

ক্রাইমবার্তা রিপোটঃ সাতক্ষীরা:  কপোতাক্ষের কপিলমুনির সীমান্তবর্তী ঘোষনগর খেঁয়াঘাট সংলগ্ন এলাকায় নদী পারাপারের সময় ভাটার অতিরিক্ত চাপে জেলেদের জালে জড়িয়ে ৩ টি গরুর মৃত্যু হয়েছে। চোখের সামনে নিজের গৃহপালিত গরুর মৃত্যু দেখে তাৎক্ষণিক গুরুতর অসুস্থ্য হয়ে চিকিৎসাধীন রয়েছেন গরুর মালিক আফিল উদ্দীন গাজী। ঘটনাটি ঘটেছে রবিবার সকাল ১০ টার দিকে। খবর পেয়ে খলিলনগর পুলিশ ফাঁড়ির পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
জানাযায়,খুলনার পাইকগাছা উপজেলার রামনগর গ্রামের মৃত মিনাজ উদ্দীন গাজীর ছেলে আফিল উদ্দীন গাজী প্রতিদিনের ন্যায় ঐসময় ঘোষনগর খেঁয়াঘাট সংলগ্ন ঐ এলাকা দিয়ে তার ৪ টি গরু ওপারে কানাইদিয়া এলাকায় ঘাষ খাওয়াতে নিয়ে যাচ্ছিলেন। একই সময় এর পাশাপাশি এলাকায় নদীতে মাছ ধরার জন্য জাল পাতেন তালা উপজেলার গোনালী নলতা এলাকার মৃত জ্ঞানেন্দ্র হালদারের ছেলে গনেশ হালদার(৬০)। এসময় ভাটায় অতিরিক্ত স্রোতের তোড়ে গরুগুলির মধ্যে তিনটি ভেসে গিয়ে মাছ ধরা জালের মধ্যে ঢুকে পড়লে ঘটনাস্থলেই তাদের মৃত্যু হয়। এরমধ্যে ২ টি গাভী ও ১ টি এঁড়ে বাছুর রয়েছে।
এদিকে খবর পেয়ে খলিলনগর পুলিশ ফাঁড়ির এএসআই শহীদ ঘটনাস্থল পরিদর্শন করেন। স্থানীয়রা জানায়,গরুর মালিক এনিয়ে যাতে কোথাও কোন অভিযোগ না করেন সেজন্য স্থানীয়ভাবে একটি পক্ষ দেন-দরবার করেন।
তাৎক্ষণিক গরুর মালিক আফিল উদ্দীন জানান,তিনি প্রায ১৪/১৫ বছর ধরে কপোতাক্ষের ঐ এলাকা দিয়ে তার গরু পারাপার করে ওপারে কানাইদিয়া এলাকায় ঘাঁষ খাওয়াতে নিয়ে যান। পক্ষান্তরে গনেশ হ্লাদার গত মাত্র ৩/৪ দিন যাবৎ ঐএলাকায় মাছ ধরতে জাল ধরা শুরু করেছেন। বিষয়টি কাউকে না জানানোয় মূলত অসাবধানতাবশত দূর্ঘটনাটি ঘটেছে। তবে সর্বশেষ ঘটনায় কোথাও কোন মামলা না করার শর্তে স্থানীয় একটি মহল টাকার লেন-দেন করেছেন বলে অভিযোগ করেছেন।
এব্যাপারে তালার খলিলনগর পুলিশ ফাঁড়ির এমসআই শহীদের নিকট জানতে চাইলে তিনি এপ্রতিনিধিকে জানান,খবর পেয়ে তিনি ঘটনাস্থলে গিয়েছিলেন। তবে গরুর মালিককে খুঁজে পাননি। তাছাড়া সেখানে কোন টাকা লেনদেনের ঘটনা ঘটেনি বলেও দাবি তার।

Please follow and like us:

Check Also

সাতক্ষীরা বিসিক মোড়ে সার্জেন্ট অনিমেষের বিরুদ্ধে সাংবাদিকের সঙ্গে অসদাচরণের অভিযোগ

শেখ আল জাবীর: (নগরঘাটা ইউনিয়ন প্রতিনিধি) সাতক্ষীরা খুলনা মহাসড়কের বিনেরপোতা বিসিক শিল্প নগরী এলাকায় ট্রাফিক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।