অাজ দেশে অাক্রান্ত ৩১৭১,মৃত্যু ৪৫

ক্রাইমবার্তা রিপোটঃ      গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় রেকর্ড সংখ্যক আক্রান্ত ও মৃত্যু হয়েছে। একদিনেই মারা গেছেন ৪৫ জন । এ নিয়ে মোট মৃতের সংখ্যা ৯৭৫ জন। একই সময়ে ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ১৭১ জন। মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৭১ হাজার ৬৭৫জন।

আজ মঙ্গলবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন বুলেটিনে এ তথ্য জানান সংস্থাটির অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, ৫৫টি ল্যাবে ২৪ ঘণ্টায় সংগ্রহ করা নমুনা পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ৬৬৪টি। পরীক্ষা করা নমুনার মধ্যে ৩ হাজার ১৭১ জনের দেহে করোনা ভাইরাসের সংক্রমণ পাওয়া যায়।

এছাড়া গত ২৪ ঘন্টায় করোনায় আরো ৪৫ জনের মৃত্যু হয়। মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ৯৭৫ জনে।

প্রসঙ্গত, গত ৮ই মার্চ দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় বলে জানিয়েছে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। শুরুর দিকে রোগীর সংখ্যা কম থাকলেও এখন সংক্রমণ সারাদেশে ছড়িয়ে পড়েছে।

গত ডিসেম্বরের শেষ সপ্তাহে চীনের উহানে করোনা ভাইরাসের সংক্রমণ শুরু হয়।

ভাইরাসটি ক্রমে সারা বিশ্বে ছড়িয়ে পড়ে। চীনের পর ইরান, কোরিয়াসহ বেশকিছু দেশে সংক্রমণ ছড়ালেও সবচেয়ে বেশি করোনা আঘাত হানে ইতালি, স্পেনসহ ইউরোপের দেশগুলোতে। পরবর্তীতে যুক্তরাষ্ট্রেও ব্যাপক প্রাণহানি ঘটে। করোনায় মৃত্যুর তালিকায় শীর্ষেও রয়েছে দেশটি।

যুক্তরাষ্ট্র ভিত্তিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটার বলছে, বিশ্বজুড়ে এখন পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন (প্রতিবেদন লেখার সময়) ৪ লাখ ৮ হাজার ৯৮০ জন মানুষ। এছাড়া আক্রান্তের সংখ্যা ৭২ লাখ ১০ হাজার ৯৩১ জন । অন্যদিকে সুস্থ হয়েছেন ৩৫ লাখ ৫০ হাজার ৯০৫ জন।

Please follow and like us:

Check Also

১৬ বছর পর সাতক্ষীরায় জামায়াতের রুকন সম্মেলন

কোন গোষ্ঠী যেন সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করতে না পারে সেজন্য সজাগ দৃষ্টি রাখতে হবেঃ আব্দুল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।