দেশে করোনার `সেকেন্ড ওয়েভ’ শুরু হয়ে গেছে : স্বাস্থ্যমন্ত্রী#২৪ ঘণ্টায় আরো ৩৭ জনের মৃত্যু

ক্রাইমবাতা রিপোট:   দেশে করোনাভাইরাস সংক্রমণের সেকেন্ড ওয়েভ (দ্বিতীয় ঢেউ) শুরু হয়ে গেছে। তবে সেকেন্ড ওয়েভ মোকাবেলায় চিকিৎসক-নার্সসহ স্বাস্থ্যবিভাগ প্রস্তুত বলে মন্তব্য করেছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

বুধবার জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের আধুনিকায়ন, উন্নতমানের চিকিৎসাসেবা এবং শিক্ষার সম্প্রসারণমূলক কাজের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, দেশে করোনাভাইরাস সংক্রমণের সেকেন্ড ওয়েভ শুরু হয়ে গেছে। জীবন ও জীবিকার তাগিদে মানুষ ঘরের বাইরে বের হচ্ছে। স্বাস্থ্যবিধি মেনে চলায় উদাসীনতা লক্ষ্য করা যাচ্ছে। তবে সেকেন্ড ওয়েভ মোকাবিলায় চিকিৎসক-নার্সসহ স্বাস্থ্যবিভাগ প্রস্তুত রয়েছে। তিনি বলেন, শীতকালে বিয়ে ও পিকনিকসহ নানা অনুষ্ঠান হয়ে থাকে। জনসমাগম বেশি হওয়ায় করোনার সংক্রমণ বৃদ্ধির আশঙ্কা রয়েছে। এ কারণে এসব অনুষ্ঠানের আয়োজন থেকে বিরত থাকতে হবে।

করোনার এ সেকেন্ড ওয়েভ মোকাবেলায় জনগণকে স্বাস্থ্যবিধি মেনে চল‌া ও গণমাধ্যমকে এগিয়ে আসার আহ্বান জানান মন্ত্রী।

 

২৪ ঘণ্টায় করোনায় আরো ৩৭ জনের মৃত্যু, শনাক্ত ১৬৬৬

স্টাফ রিপোর্টার

অনলাইন ২৩ সেপ্টেম্বর ২০২০, বুধবার, ৩:৩২

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরো ৩৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়ালো ৫ হাজার ৪৪ জনে। নতুন করে রোগী শনাক্ত হয়েছে ১৬৬৬ জন। মোট শনাক্ত ৩ লাখ ৫৩ হাজার ৮৪৪  জনে দাঁড়িয়েছে। ২৪ ঘণ্টায় ২ হাজার ১৬৩ জন এবং এখন পর্যন্ত ২ লাখ ৬২ হাজার ৯৫৩ জন সুস্থ হয়ে উঠেছেন। আজ স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য  জানানো হয়েছে।
এতে আরো জানানো হয়, ১০২টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ১৩ হাজার ৯৭৭ টি নমুনা সংগ্রহ এবং ১৪ হাজার ১৫০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ১৮ লাখ ৬২ হাজার ৬৩৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

২৪ ঘণ্টায় শনাক্তের হার ১১ দশমিক ৭৭ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৭৪ দশমিক ৬৪ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৩শতাংশ।

Please follow and like us:

Check Also

১৬ বছর পর সাতক্ষীরায় জামায়াতের রুকন সম্মেলন

কোন গোষ্ঠী যেন সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করতে না পারে সেজন্য সজাগ দৃষ্টি রাখতে হবেঃ আব্দুল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।