অভয়নগরে করোনার ভয়াবহ সংক্রমণ,আতঙ্ক সর্বত্র

বিলাল মাহিনী, অভয়নগর, যশোর :

যশোরের শিল্প ও বন্দর নগরী অভয়নগর উপজেলায় করোনা সংক্রমণ ভয়াবহ পরিস্থিতিতে রুপ নিচ্ছে বলে ধারণা করেছেন বিজ্ঞজনেরা।
অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সুত্রে জানা গেছে সম্প্রতি ১০৭টি নমুনা পরীক্ষায় করোনা পজেটিভ সনাক্ত হয়েছেন ৬০ জন। সংক্রমণের উর্ধগতির হার ৫৬.০৭%।

এতে আতংকিত হয়ে পড়েছে সাধারণ মানুষ। প্রতিদিন বাড়ছে সংক্রমণ। মানুষের চলাচল ও জীবন যাত্রায় কঠোর বিধিনিষেধ স্বত্তেও সংক্রমণের এই উর্ধগতি নিয়ে চিন্তিত সাধারণ মানুষ। তাদের ধারণা অভয়নগর উপজেলার নওয়াপাড়া ব্যবসার বড় মোকাম হওয়ার সারাদেশ থেকে অসংখ্য ব্যবসায়ী ও ব্যবসা সংক্রান্ত লোকজন ভীড় করে, ফলে সহজেই সংক্রামিত হচ্ছে করোনা।

করোনার সংক্রমণের লাগাম টানতে গত দু সপ্তাহ আগে থেকেই জারী করা কঠোর বিধিনিষেধ করোনার লাগাম টানতে ব্যার্থ। সংক্রামন নওয়াপাড়া পৌর এলাকা ছাড়িয়ে ইউনিয়ন পর্যায়ে পৌছে গেছে। আক্রান্ত ৬০ জনের মধ্যে ২৬ জন পৌর এলাকার বাকিরা ইউনিয়ন পর্যায়ে।

সম্প্রতি পৌরসভা এলাকায় ৪, ৫ ও ৬ নং ওয়ার্ডকে রেডজোন ঘোষনা করেছে প্রশাসন। বিজ্ঞজনেরা মনে করছেন, প্রশাসন ও জনপ্রতিনিধিদের একত্রে প্রচার প্রচারনা ও জনসচেতনতা বৃদ্ধিতে আরও বেশি কাজ করা এবং বিধি নিষেধ বাস্তবায়নে কঠোর পদক্ষেপ ছাড়া করোনা সংক্রমণ এর এই উর্ধগতি রোধ করা সম্ভব নয়।

যশোরের অভয়নগরে করোনা আক্রান্তের হার হুহু করে বেড়ে চলেছে।

গত ২৪ঘন্টায় করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৬৪.২% এবং ১ জনের মৃত্য।

করোনা উপসর্গ নিয়ে উপজেলার নগরঘাট এলাকার বাসিন্দা আইউব খাঁ নামের এক ব্যক্তির মৃত্যুর খবর পাওয়া গেছে। এ পর্যন্ত উপজেলায় করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ২৪জন। অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে এ তথ্য জানা গেছে।

সোমবার বিকালে অভয়নগর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এসএম মাহমুদুর রহমান রিজভী জানান, গত ২৪ঘন্টায় ১০৭জন রোগীর নমুনা পরীক্ষার পর ৬০জনের শরীরে করোনা পজিটিভ মিলেছে। তাতে করোনা শনাক্তের হার দাঁড়িয়েছে ৬৪.২%। তিনি আরও জানান, এ পর্যন্ত অভয়নগরে করোনার থাবায় প্রাণ হারিয়েছেন ২৪জন। স্বাস্থ্য কর্মকর্তা ডা. রিজভী করোনার উর্ধগতি রোধকল্পে সকলকে সরকারি স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানিয়েছেন।

বিলাল মাহিনী / অভয়নগর যশোর।

Please follow and like us:

Check Also

তালায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের মাঝে আর্থিক সহায়তা দিয়েছে জামায়াত

সাতক্ষীরার তালায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের আর্থিক সহায়তা ও খাদ্য সামগ্রী বিতরণ করেছে জামায়াতে ইসলামী। মঙ্গলবার (২৩ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।