নোবেল পুরস্কার প্রত্যাহার করে নিন, সুচিকে বিএনপি

ক্রাইমবার্তা রিপোট:মিয়ানমারের নেত্রী আং সান সুচিকে শান্তিতে নোবেল পুরস্কার প্রত্যাহার করে নিতে তার প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপি।5

শনিবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ কল্যান পার্টি আয়োজিত এক মানববন্ধন কর্মসূচিতে এ আহ্বান জানান বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান।

‘রোহিঙ্গাদের হত্যা বন্ধের প্রতিবাদ’ শীর্ষক এ মানববন্ধনে আব্দুল্লাহ আল নোমান বলেন, মিয়ানমারে রোহিঙ্গাদের উপর নির্যাতনের প্রতিবাদে সূচি এখনও বক্তব্যে রাখেননি। ফলে শান্তিতে  নোবেল পুরস্কার অনর্থ হয়ে যাবে।

বাংলাদেশ সরকারকে উদ্দেশ্য করে তিনি বলেন, মিয়ানমারের সমস্যা সমাধানের জন্য সবদলীয় বৈঠক ডাকুন। রাজনৈতিক নেতাদের কাছ থেকে পরামর্শ নিন কিভাবে সমস্যা সমাধান হবে।

নোমান বলেন, রোহিঙ্গাদের উপর নির্যাতনের বিষয়ে বাংলাদেশ সরকার কূটনৈতিক পর্যায়ে জোরদার বক্তব্যে তুলে ধরতে পারেননি। বাংলাদেশের উচিত কূটনৈতিক পর্যায়ে সমস্যার সমাধান করার জন্য আহ্বান জানানো।

মিয়ানমারে শান্তি মিশন প্রয়োগ করতে আন্তর্জাতিক পর্যায়ে চাপ প্রয়োগ করতে বাংলাদেশ সরকারের প্রতি আহ্বান জানান তিনি। একই সঙ্গে বাংলাদেশের জনগণকে রোহিঙ্গাদের উপর নির্যাতনের প্রতি এক সঙ্গে আওয়াজ তুলারও আহ্বান জানান নোমান।

আয়োজক সংগঠনের চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইবরাহিমের সভাপতিত্বে এতে ন্যাপের মহাসচিব গোলাম মোস্তফা ভূঁইয়া প্রমুখ বক্তব্যে রাখেন।

Please follow and like us:

Check Also

অনিশ্চয়তার নতুন যুগে মধ্যপ্রাচ্য

ইউক্রেন-রাশিয়া রেশ কাটতে না কাটতেই ফিলিস্তিনের গাজায় শুরু হয় ইসরাইলি আগ্রাসন। এরপর থেকে অশান্ত হতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।