বিধ্বস্ত রুশ সামরিক বিমানের ব্ল্যাকবক্স উদ্ধার

ক্রাইমবার্তা আন্তর্জাতিক ডেস্ক :কৃষ্ণসাগরে বিধ্বস্ত হওয়া রুশ সামরিক বিমানের ফ্লাইট ডাটা রেকর্ডার বা ব্ল্যাকবক্স উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে রাশিয়া কর্তৃপক্ষ। বিধ্বস্ত টুপোলেভ-১৫৪ জেট বিমানটি থেকে উদ্ধার করা প্রথম ব্ল্যাকবক্স এটি। আজ মঙ্গলবার বিবিসির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

সিরিয়াগামী উড়োজাহাজটি গত রোববার উড্ডয়নের কিছুক্ষণ পরই রাশিয়ার সোচি শহরের কাছে ৯২ জন আরোহীসহ বিধ্বস্ত হয় প্লেনটি। যাত্রীদের মধ্যে সেনা সদস্য ও সাংবাদিকরা ছাড়াও সিরিয়ায় যুদ্ধ করা রুশ সেনাবাহিনীর জন্য কনসার্ট আয়োজনের উদ্দেশ্যে সফররত সামরিক সঙ্গীতশিল্পীদের ব্যান্ডদল আলেক্সান্দ্রভ এনসেম্বল-এর ৬৪ জন সদস্য ছিলেন।26

এছাড়াও ছিলেন দেশটির খ্যাতনামা মানবাধিকার ব্যক্তিত্ব ইয়েলিজাভেটা গ্লিংকা। ড. লিজা নামে পরিচিত গ্লিংকা দাতব্য সংস্থা ‘ফেয়ার এইড’-এর নির্বাহী পরিচালক ছিলেন।

সিরিয়ার লাটাকিয়ার উদ্দেশে সোচির অ্যাডলার বিমানবন্দর থেকে স্থানীয় সময় গত রোববার ভোর ৫.২৫ টায় উড্ডয়নের দু’মিনিট পরই রাডার থেকে অদৃশ্য হয়ে যায় বলে জানায় রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়।

মস্কো থেকে যাত্রা করা ফ্লাইটটি সোচিতে জ্বালানি নেওয়ার জন্য থেমেছিল। জ্বালানি নিয়ে আবার রওনা দেয়ার পরই দুর্ঘটনার শিকার হয় প্লেনটি।

Please follow and like us:

Check Also

বেইজিং ঘনিষ্ট মুইজ্জুর জয়: ভারত থেকে আরও দূরে সরবে মালদ্বীপ

মালদ্বীপে দীর্ঘদিন ধরে থাকা ভারতের প্রভাব কমাতে ‘ইন্ডিয়া আউট’ স্লোগান দিয়ে মালদ্বীপের প্রেসিডেন্ট নির্বাচনে জয়ী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।