দ্বিতীয় ওয়ানডের একাদশ কি অপরিবর্তিত থাকছে?

ক্রাইমবার্তা স্পোর্টস ডেস্ক:শ্রীলঙ্কায় প্রথম ওয়ানডেতে দারুণ একটি জয় পেয়েছিল বাংলাদেশ। সে ম্যাচে দলীয় সমন্বয়টা যে বেশ ভালো ছিল, তা-ও প্রমাণ হয়েছে। সে বিষয় বিবেচনায় আজ মঙ্গলবার দুপুরে শুরু হতে যাওয়া দ্বিতীয় ওয়ানডেতে হয়তো এই উইনিং কম্বিনেশন ভাঙতে চাইবে না বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট। তাই একাদশে পরিবর্তন আনার সম্ভাবনা কম বলে শোনা যাচ্ছে।9

তবে গতকাল থেকেই একটি নতুন খবর শোনা যাচ্ছে। সেটি হলো ডাম্বুলার উইকেটে সবুজ ঘাস দেখা গেছে। তা ছাড়া শ্রীলঙ্কা তাদের বোলিং শক্তি বাড়াতে আরো দুজন পেসার দলে নিয়েছে। তাই কিছুটা অনুমেয়, ডাম্বুলায় দ্বিতীয় ম্যাচের উইকেট বোলিং সহায়ক হতে পারে।

উইকেট যদি বোলিং সহায়ক হয়, সে ক্ষেত্রে বাংলাদেশ একাদশে আরেকজন পেসার দেখা গেলে অবাক হওয়ার কিছু থাকবে না। তাহলে বাদ পড়বেন কে? আগের ম্যাচে সবাই নিজেদের সেরাটা ঢেলে দিয়েছেন। প্রমাণও সবাই নিজেদের জায়গায় যথেষ্টই যোগ্য।

তার পরও দলীয় স্বার্থের বিবেচনায় যদি একজন ব্যাটসম্যান কম নেওয়া হয়, তাহলে প্রথম কোপটা পড়তে পারে অভিজ্ঞ মাহমুদউল্লাহর ওপর। তাঁকে বাদ দিয়ে পেসার রুবেল হোসেন ও শুভাশীষ রায়ের মধ্য থেকে যেকোনো একজন নেওয়া হতে পারে।

বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট সূত্রে জানা যায়, একাদশে পরিবর্তন আনার সম্ভাবনা কম। ওপেনিংয়ে তামিম ইকবালের সঙ্গে সৌম্য সরকার মাঠে নামতে পারেন বলে ধরেই নেওয়া যায়। তিন নম্বরে সাব্বির রহমানের জায়গাটাও স্থায়ী হয়ে গেছে। এর পর চার নম্বরে সাকিব আল হাসান, পাঁচ নম্বরে মুশফিকুর রহিম, ছয় নম্বরে মাহমুদউল্লাহ, সাত নম্বরে মোসাদ্দেক হোসেন সৈকত খেলতে পারেন।

আর বোলিংয়ে তিন পেসার মাশরাফি বিন মুর্তজা, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ ও স্পিনার মেহেদী হাসান মিরাজ রয়েছেন।

সম্ভাব্য বাংলাদেশ একাদশ : তামিম ইকবাল, সৌম্য সরকার, সাব্বির রহমান, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদী হাসান মিরাজ, মাশারফি বিন মুর্তজা (অধিনায়ক), মুস্তাফিজুর রহমান ও তাসকিন আহমেদ। 

 

Please follow and like us:

Check Also

সাফজয়ী ফুটবলার রাজিয়া সুলতানার বাড়িতে চলছে কান্না

সাতক্ষীরা সংবাদদাতাঃ গত শুক্রবার দুপুর ১২টার দিকে রাজিয়াদের জরাজীর্ণ বাড়িতে গিয়ে দেখা যায়, বাড়িজুড়ে যেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।