টেস্ট নয়, বাংলাদেশ সফরে ওয়ানডে খেলতে চায় অস্ট্রেলিয়া

ক্রাইমবার্তা স্পোর্টস ডেস্ক:সম্ভাব্য নিরাপত্তা ঝুঁকির কারণে ২০১৫ সালের অক্টোবরে বাংলাদেশ সফর স্থগিত করেছিল ক্রিকেট অস্ট্রেলিয়া। গত বছর ইংল্যান্ড ক্রিকেট দলের বাংলাদেশ সফরের পর ধারণাটা পাল্টেছে অস্ট্রেলিয়ারও। বাংলাদেশ সফরের ব্যাপারে দেশটির ক্রিকেট বোর্ড কিছুদিন আগে ইতিবাচক সংকেত দিয়েছিল। ব্রিটিশ দৈনিক টেলিগ্রাফ এমন সংবাদ প্রকাশও করেছিল।

 

অস্ট্রেলিয়া ক্রিকেট দলের বাংলাদেশ সফর নিয়ে আপাতত কোনো অনিশ্চয়তা না থাকলেও এখন শোনা যাচ্ছে অন্য খবর। এই সফরে তারা টেস্ট নয়, খেলতে চায় ওয়ানডে সিরিজ। আর এই বিষয়টি নিয়েই দুই ক্রিকেট বোর্ডের সঙ্গে আলোচনা চলছে।

এ বছরের শেষে দিকে অক্টোবরে ভারতের মাটিতে একটি ওয়ানডে সিরিজ খেলবে অস্ট্রেলিয়া। তার আগে বাংলাদেশ সফরে ওয়ানডে খেলার ইচ্ছার কথা জানিয়েছে তারা। অবশ্য বাংলাদেশ চায় টেস্ট খেলতে।

কারণ জুলাই-আগস্টে পাকিস্তানের বিপক্ষে সিরিজ খেলার কথা বাংলাদেশের। এরপর সেপ্টেম্বর-অক্টোবরে দক্ষিণ আফ্রিকা সফরে যাবে বাংলাদেশ। বিসিবির পক্ষ থেকে তাই জোর দেওয়া হচ্ছে টেস্ট খেলার ব্যাপারে।

তা ছাড়া নিরাপত্তার বিষয়টিও বিবেচনা করছে অস্ট্রেলিয়া। এ ব্যাপারে ক্রিকেট অস্ট্রেলিয়ার এক মুখপাত্র জানিয়েছেন, ‘বাংলাদেশে এই সফর নিয়ে আমরা আশাবাদী। তবে এই সফরে অস্ট্রেলিয়ার খেলোয়াড় ও কর্মকর্তাদের নিরাপত্তা আমাদের কাছে প্রধান। তাই এ ব্যাপারে আমরা নিয়মিত অস্ট্রেলিয়ার গোয়েন্দা সংস্থা, পররাষ্ট্র মন্ত্রণালয় ও নিজস্ব নিরাপত্তা উপদেষ্টাদের সঙ্গে যোগাযোগ রাখছি।’

 

Please follow and like us:

Check Also

সাফজয়ী ফুটবলার রাজিয়া সুলতানার বাড়িতে চলছে কান্না

সাতক্ষীরা সংবাদদাতাঃ গত শুক্রবার দুপুর ১২টার দিকে রাজিয়াদের জরাজীর্ণ বাড়িতে গিয়ে দেখা যায়, বাড়িজুড়ে যেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।