প্রধানমন্ত্রীর ভারত সফর ব্যর্থ দাবি খালেদা জিয়ার (ভিডিও)

ক্রাইমবার্তা রিপোট:প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফর ব্যর্থ হয়েছে বলে মন্তব্য করে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বলেছেন, ভারতের সাথে করা প্রতিরক্ষা সমঝোতায় দেশের মানুষ শঙ্কিত, এবং ভারত সফরে গিয়ে জাতীয় স্বার্থ ও দেশের মর্যাদা বিসর্জন দিয়েছেন প্রধানমন্ত্রী মন্ত্রী শেখ হাসিনা।
বুধবার বিকালে রাজধানীর গুলশানে বিএনপির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।
খালেদা জিয়া বলেন, ভারত সফরের পর শেখ হাসিনা বলেছেন যে তিনি তৃপ্ত। কিন্তু ভারত সফরের ফলাফলে বাংলাদেশের জনগণ তৃপ্ত নয়।19
বেগম জিয়া বলেন, তিনি (প্রধানমন্ত্রী) কতোগুলো আশ্বাস দিয়ে খালি হাতে ফিরে এসেছেন। আমাদের সুন্দরবন ও রামপাল বিদ্যুৎ কেন্দ্রের মতো গুরুত্বপূর্ণ বিষয়ে একটি কথাও বলেননি।
সংবাদ সম্মেলনে খালেদা জিয়া দাবি করেন, ‘বিএনপি দেশের সংখ্যাগরিষ্ঠ মানুষের প্রতিনিধিত্বকারী দল। দেশবিরোধী কর্মকা-ে বিএনপি চুপ হয়ে বসে থাকতে পারে না।’ ‘প্রহসনের’ নির্বাচনে ক্ষমতায় আসা বর্তমান সরকার দেশের প্রতিনিধিত্ব করার কোনো নৈতিক অধিকার রাখে না বলেও মন্তব্য করেন বিএনপি চেয়ারপারসন।
সংবাদ সম্মেলনে খালেদা জিয়া ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনে ভারতের হস্তক্ষেপকে ‘ন্যাক্কারজনক’ হিসেবে আখ্যায়িত করেন। তিনি বলেন, ‘আপনারা জানেন ভারতের তৎকালীন সরকার কত নগ্নভাবে সমর্থন দিয়ে অবৈধ এই সরকারকে ক্ষমতায় আনে।’ এ সময় তিনি কংগ্রেস সরকারের তৎকালীন বিদেশ সচিবের কড়া সমালোচনা করেন।
খালেদা জিয়া বলেন, ‘এই সরকারকে ক্ষমতায় টিকিয়ে রেখেছে ভারত। তাই সরকার ভারতের কৃতজ্ঞতা অব্যাহতভাবে আদায় করেই যাচ্ছে।’ এই সরকার দেশের পক্ষে কোনো ভূমিকা পালন করতে পারবে না বলেও মনে করেন খালেদা জিয়া।
উল্লেখ্য, প্রধানমন্ত্রী শেখ হাসিনার চার দিনের সফর শেষে ভারত থেকে ফিরেছেন সোমবার সন্ধ্যায়। এই সফরকালে ভারতের সঙ্গে ৩৫টি বিষয়ে চুক্তি ও সমঝোতা স্মারক সই হয়েছে। গতকাল মঙ্গলবার গণভবনে সংবাদ সম্মেলন করে প্রধানমন্ত্রী এই সফরের বিস্তারিত জানিয়েছেন।

 

 

 

Please follow and like us:

Check Also

আশাশুনির বদরতলা-ব্যাংদহা সড়কে পল্লী বিদ্যুতের পরিত্যাক্ত খুটির রড: l দুর্ঘটনার শঙ্কা

এস,এম মোস্তাফিজুর রহমান( আশাশুনি) সাতক্ষীরা।। আশাশুনি উপজেলার শোভনালী ইউনিয়নের বদরতলা টু ব্যাংদহা সড়কে পল্লী বিদ্যুতের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।