এক রায়েই আওয়ামী লীগের চিকুনগুনিয়া হয়ে গেছে: গয়েশ্বর…আওয়ামী লীগ থেকে এখন পচা-দুর্গন্ধ বেরুচ্ছে: গয়েশ্বর

ঢাকা: সুপ্রিমকোর্টের এক রায়েই আওয়ামী লীগের চিকুনগুনিয়া হয়ে গেছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।
মঙ্গলবার বেলা ১২ টার দিকে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার দশম কারামুক্তি দিবস উপলক্ষে মহিলা দল আয়োজিত আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

আওয়ামী লীগ থেকে এখন পচা-দুর্গন্ধ বেরুচ্ছে: গয়েশ্বর

দেশের ৯০ শতাংশ মানুষ আওয়ামী লীগকে পছন্দ করে না বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

তিনি বলেন, আওয়ামী লীগ থেকে এখন পচা-দুর্গন্ধ বেরুচ্ছে। এখন আওয়ামী লীগ দেখলে মানুষ মুখে রুমাল দিয়ে হাঁটে।

এ অবস্থায় যদি আমরা ঐক্যবদ্ধ থাকি, দেশের জনগণের মতো সিনিয়র নেতাসহ সবাই যদি বেগম জিয়ার নেতৃত্বে আস্থাশীল থাকি, তাহলে দেশে গণতন্ত্র ফিরবে। ২০১৪ সালের ৫ জানুয়ারির মতো আরেকটি নির্বাচন করতে পারবে না এই সরকার।

ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার দশম কারামুক্তি দিবস উপলক্ষে মহিলা দল আয়োজিত আলোচনাসভায় গয়েশ্বর চন্দ্র রায় এসব কথা বলেন।

এ সময় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে উদ্দেশ করে তিনি বলেন, কত কথা বলে রে… আসলে ওবায়দুল কাদের কোথাও আটকে গেছেন। যে কারণে সকালে এক কথা বলেন, আর বিকালে আরেক কথা বলেন। রাতে পথচারীরা ভয় কাটাতে যেমন জোরে জোরে গান করে, ওবায়দুল কাদেরও এমন করে কথা বলছেন। আসলে তাদের মধ্যে মসনদ হারানোর ভয় ঢুকে গেছে। তাদের নৌকা চরে আটকে গেছে। ইচ্ছা করলেও আর পারাপার হবে না।

তিনি আরও বলেন, আমরা আন্দোলন না করে চুপ করে থাকলেও ২০১৪ সালের মতো একতরফা নির্বাচন করার ক্ষমতা আওয়ামী লীগের নেই। সুপ্রিমকোর্টের এক রায়েই তাদের চিকুনগুনিয়া হয়ে গেছে। এরপরও আরেকটা আদালত আছে জনগণের আদালত। সেই আদালতেই তাদের বিচার হবে।

খালেদা জিয়াকে বড় সংস্কারক উল্লেখ করে বিএনপির এ স্থায়ী কমিটির সদস্য বলেন, ভিশন-২০৩০ এর আলোকে যে সংস্কারের প্রস্তাব খালেদা জিয়া করেছেন তা হচ্ছে আসল সংস্কার। মান্নান ভূঁইয়ারা যে সংস্কার কাজ করতে চেয়েছিলেন তা ছিল কুসংস্কার।

মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাসের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সুলতানা আহমেদের পরিচালনায় আলোচনাসভায় মহিলা দলের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

 

Please follow and like us:

Check Also

অনিশ্চয়তার নতুন যুগে মধ্যপ্রাচ্য

ইউক্রেন-রাশিয়া রেশ কাটতে না কাটতেই ফিলিস্তিনের গাজায় শুরু হয় ইসরাইলি আগ্রাসন। এরপর থেকে অশান্ত হতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।