নাটোরের বড়াইগ্রামে ট্রাকের ধাক্কায় পথচারীর মৃত্যু#ছাত্রদল নেতা ও গুম মামলার আসামীসহ আটক ১০#বড়াইগ্রামে মাধ্যমিক শিক্ষক-কর্মচারী কল্যান সমিতির কমিটি গঠণ

নাটোরের গুরুদাসপুরে সাব-রেজিষ্ট্রারকে
মারপিটের অভিযোগে মামলা

নাটোর প্রতিনিধি.
নটোরের গুরুদাসপুর সাব-রেজিষ্ট্রারকে মারপিট ও ফাকা ষ্ট্যাম্পে স্বাক্ষর নেওয়ার অভিযোগে দলিল লেখকদের বিরুদ্ধে সাব-রেজিষ্ট্রার শামসুজ্জামান বাদী হয়ে বৃহস্পতিবার রাতে গুরুদাসপুর থানায় মামলা দায়ের করেছেন।
মামলা সুত্রে জানাযায়, গত সোমবার রাত সাড়ে ৭টার দিকে গুরুদাসপুর দলিল লেখক সমিতির সদস্য রেজাউল করিম (৩৭), মমিনুল ইসলাম (৪২), ফজলু (৪৫), আব্দুল মজিদ (৩০) ও স্থানীয় সুমন তার কার্যালয়ে ঢুকে পড়েন। সরকারী রেজিষ্ট্রি ফি নিয়ে কথা কাটা-কাটির একপর্যায়ে কিল ঘুষিসহ শারিরিকভাবে তাকে লাঞ্চিত করা হয়েছে। ওই সময় তারা জোরপৃর্বক তিনশত টাকার নন জুডিশিয়াল ফাকা স্ট্যাম্পে স্বাক্ষর নেয় বলে অভিযোগে বলা হয়েছে।

উল্লেখ ওই ঘটনার রাতেই সাব-রেজিষ্টার শামসুজ্জামানের কাছে সাংবাদিকরা এব্যাপারে জানতে চাইলে কোনরুপ অপ্রীতিকর ঘটনা ঘটেনি বলে তিনি জানান। তবে সাব-রেজিষ্টারের কাছ থেকে ছিনিয়ে নেওয়া টাকা ভাগাভাগি নিয়ে মঙ্গলবার দুপুরে গুরুদাসপুর দলিল লেখক সমিতি চত্বরে দলিল লেখক রেজাউল ও এমদাদুল হকের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। এঘটনায় দলিল লেখকদের মধ্যে উত্তেজনা বিরাজ করছে বলে একাধিক সুত্রে জানা গেছে।

গুরুদাসপুর দলিল লেখক সমিতির সভাপতি গোলাম মোর্শেদ জানান, সাবরেজিষ্ট্রার এখানে খন্ডকালীন দায়িত্ব নেওয়ার পর থেকে সপ্তাহের রোবি-সোম এই দুই দিন জমি রেজিষ্ট্রি হয়। সাব-রেজিষ্ট্রার ছোট-খাটো অপ্রত্যাশিত ভুল ধরে ২/৫ হাজার টাকা ঘুষ ছাড়া রেজিষ্ট্রি করতেন না। এতে সাধারণ মানুষ এবং দলিল লেখকরা তার কাছে জিম্মি হয়ে পড়ে। সর্বশেষ ঘটনার দিন ঘুষের টাকা না দেওয়ায় তিনি ১০/১৫ টি দলিল রেজিষ্ট্রি বন্ধ রাখেন। ওই দলিল গুলো রেজিষ্ট্রি করার জন্য অফিসের সময় পার করে রাত সাড়ে আটটা পর্যন্ত অফিস অবস্থান করেন। ঘুষ প্রদানে অস্বীকার করলে কিছু দলিল লেখকের সাথে কথা কাটা-কাটির ঘটনা ঘটে। তিনি ঢাকা থাকা কালে ওই ঘটনা ঘটেছে বলে জানান। সাবরেজিষ্ট্রার তার দূর্নীতি ঢাঁকতে দলিল লেখকদের বিরুদ্ধে অবৈধ মামলা করেছে।
গুরুদাসপুর থানার অফিসার ইনচার্জ দিলীপ কুমার দাস জানান, সরকারী কর্মকর্তাকে মারপিটের ঘটনায় মামলা নেওয়া হয়েছে। আসামীদের গ্রেফতারের জোর চেষ্টা চলছে।#

নাটোরের বড়াইগ্রামে ট্রাকের ধাক্কায় পথচারীর মৃত্যু
নাটোর প্রতিনিধি
বড়াইগ্রামে দ্রুতগামী ট্রাকের ধাক্কায় সোহেল সরকার (২৫) নামে এক পথচারী নিহত হয়েছেন। বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে সাতটার দিকে নাটোর-পাবনা মহাসড়কের কয়েন বাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত সোহেল উপজেলার নগর ইউনিয়নের মকিমপুর গ্রামের মৃত আব্দুল লতিফ সরকারের ছেলে ও বনপাড়া বাজারের একটি দোকানের কর্মচারী।
নগর ইউপি চেয়ারম্যান নীলুফার ইয়াসমিন ডালু জানান, বৃহস্পতিবার সন্ধ্যায় নাটোর থেকে পাবনাগামী একটি দ্রুতগতির ট্রাক একটি সিএনজিকে ধাক্কা দিয়ে পালিয়ে যাওয়ার সময় পথচারী সোহেলকে চাপা দেয়। এতে তিনি গুরুতর আহত হন। পরে স্বজনেরা তাকে উদ্ধার করে চিকিৎসকের কাছে নিয়ে গেলে তিনি তাকে মৃত ঘোষণা করেন।

নাটোরের বড়াইগ্রামে সাবেক ছাত্রদল নেতা ও গুম মামলার আসামীসহ আটক ১০
নাটোর প্রতিনিধি
বড়াইগ্রামে সাবেক ছাত্রদল নেতাসহ গুম, নারী নির্যাতন ও হেরোইন মামলায় ১০ জনকে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার রাতে উপজেলার বিভিন্ন এলাকা থেকে তাদেরকে আটক করা হয়। বড়াইগ্রাম থানার ডিউটি অফিসার লিটন কুমার জানান, উপজেলার গুরুমশৈল গ্রামে ব্যবসায়ী গুমের মামলায় হায়দার আলীর ছেলে শামীম, ৩০ পুরিয়া হেরোইন বিক্রির অভিযোগে বাগডোব গ্রামের গিয়াসউদ্দিনের ছেলে সুমন, ১৫ পিচ ইয়াবাসহ কালিকাপুর গ্রামের বাবুল ড্রাইভারের ছেলে রুবেল, ওয়ারেন্ট ভূক্ত আসামী উপজেলা ছাত্রদলের সাবেক সেক্রেটারী লক্ষীকোল গ্রামের মোস্তায়েদুল হক বুলু, ভরতপুর গ্রামের মৃত মজিবর রহমানের ছেলে নাজমুল ইসলাম,আটাই গ্রামের আনোয়ার হোসেন ও আব্দুস সামাদ, কৃষ্ণপুর গ্রামের বাহারউদ্দিনের ছেলে লোকমান হোসেন, নগর গ্রামের আব্দুল আওয়ালের ছেলে আনিসুর রহমান ও লক্ষীকোল রাজ্জাক মোড়ের মৃত আব্দুল বাতেনের ছেলে হাসমত আলীকে আটক করা হয়েছে। শনিবার তাদেরকে কোর্টের মাধ্যমে নাটোর জেলা কারাগারে পাঠানো হয়েছে।

সংগঠন সংবাদ
ওয়াসেক সভাপতি, মাহবুব সম্পাদক
নাটোরের বড়াইগ্রামে মাধ্যমিক শিক্ষক-কর্মচারী কল্যান সমিতির কমিটি গঠণ
নাটোর প্রতিনিধি
প্রধান শিক্ষক ওয়াসেক আলী সোনারকে সভাপতি ও প্রধান শিক্ষক মাহবুবুর রহমানকে সাধারণ সম্পাদক করে বড়াইগ্রাম উপজেলা মাধ্যামিক শিক্ষক-কর্মচারী কল্যান সমিতির ২৭ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি গঠণ করা হয়েছে। শুক্রবার বনপাড়ায় শিক্ষক সম্মেলনে শিক্ষকদের প্রত্যক্ষ মতামতের ভিত্তিতে এ কমিটি গঠণ করা হয়। কমিটির অন্যান্য সদস্যরা হলেন- সহ-সভাপতি আসিকুজ্জামান আয়ুব, মিজানুর রহমান, ইসকেন্দার মির্জা, খলিলুর রহমান ও রেজাউল করিম, যুগ্ন সম্পাদক এবিএম আতাউর রহমান ও আওয়াল হোসেন, সাংগঠণিক সম্পাদক রেজাউল করিম ভূট্টু, কোষাধ্যক্ষ আকবর আলী, প্রচার সম্পাদক শিবদাস সান্যাল, সাহিত্য সম্পাদক সাব্বির হোসেন, শিক্ষা বিষয়ক সম্পাদক অহিদুল হক, সাংস্কৃতিক সম্পাদক আবু তাহের, মহিলা সম্পাদক আফরোজা খাতুন, ক্রীড়া সম্পাদক অজয় কুমার দাস, দপ্তর সম্পাদক সোহেল রানা, ধর্ম বিষয়ক সম্পাদক একরামুল হক ফিরোজ, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক হায়দার আলী। এছাড়া কার্য্যনির্বাহী সদস্য হয়েছেন শামসুর রহমান শাহীন, সরোয়ার হোসেন পিঞ্জু, আব্দুস সোবহান, মোস্তফা জামান, মার্টিন মিলন রড্রিক্স ও আব্দুল হালিম। সম্মেলনে সুধাংশু সরকারের সভাপতিত্বে প্রধান অতিথি জেলা আওয়ামীলীগের সভাপতি অধ্যাপক আব্দুল কুদ্দুস এমপি এব বিশেষ অতিথি উপজেলা চেয়ারম্যান ডাঃ সিদ্দিকুর রহমান পাটোয়ারী ও বনপাড়া পৌর মেয়র কে.এম.জাকির হোসেন বক্তব্য রাখেন।

মোঃ রিয়াজুল ইসলাম
নাটোর সংবাদদাতা।
মোবা- ০১৭১৩-৭৭৫৯৮০
তাং- ২২/০৯/১৭ খ্রিঃ।

Please follow and like us:

Check Also

তালায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের মাঝে আর্থিক সহায়তা দিয়েছে জামায়াত

সাতক্ষীরার তালায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের আর্থিক সহায়তা ও খাদ্য সামগ্রী বিতরণ করেছে জামায়াতে ইসলামী। মঙ্গলবার (২৩ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।