সদর হাসপাতালে মানুষের স্বাস্থ্য সেবা ব্যাহত করে সরকারের ইমেজ নষ্টকারীদের কোন ছাড় দেওয়া হবেনা-এমপি রবি

শেখ কামরুল ইসলাম : সাতক্ষীরা সদর হাসপাতাল স্বাস্থ্য ব্যবস্থাপনা উন্নয়ন কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার দুপুরে সদর হাসপাতালের কনফারেন্স রুমে সদর হাসপাতাল পরিচালনা পরিষদের সভাপতি সাতক্ষীরা-০২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি। সভাপতির বক্তব্যে তিনি বলেন, সদর হাসপাতাল স্বাস্থ্য ব্যবস্থাপনা উন্নয়ন কমিটির সভায় প্রতিটি সভায় যে সব আলোচ্য সূচী নিয়ে সিদ্ধান্ত নেওয়া হয় তা আজ অবধি বাস্তবায়ন করা হয়নি এবং একই আলোচ্য সুচি নিয়ে আলোচনার বিষয়ে তিনি অসন্তোষ প্রকাশ করেন। সাতক্ষীরা সদর হাসপাতালের স্বাস্থ্য সেবা পুরোদমে ভেঙ্গে পড়েছে। সাতক্ষীরার বিভিন্ন মানুষ আমার কাছে অভিযোগ করেছে। হাসপাতাল চত্বরে নোংড়া ও দূর্গন্ধে হাসপাতালের পরিবেশ দূষিত হচ্ছে। সদর হাসপাতালের টেন্ডার নিয়ে ঘাপলা ও দুর্নীতি এবং সেই সাথে হাসপাতালের বিভিন্ন বিভাগ থেকে যে অর্থ আদায় হচ্ছে তাও দূর্নীতির মাধ্যমে আত্মসাৎ করা হচ্ছে। ডাক্তাররা ঠিকমতো হাসপাতালে থাকেনা। তারা প্রাইভেট ক্লিনিক নিয়ে ব্যস্ত থাকে এবং বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষার নামে গরীব অসহায় রোগীদের হয়রানী করছে। সদর হাসপাতালের রোগী ভাগিয়ে অন্যত্র প্রইভেট ক্লিনিকে নেওয়ার অভিযোগ করেছে অনেকে। জনগণের ট্যাক্সের টাকায় সরকারি বেতন নেবেন অথচ তাদের সেবা দেবেননা তা হবেনা। সাতক্ষীরা সদর হাসপাতালে সেবার নামে সাধারণ মানুষের স্বাস্থ্য সেবা ব্যাহত করে সরকারের ইমেজ নষ্টকারীদের ছাড় দেওয়া হবেনা।’ এসময় আর বক্তব্য রাখেন সাতক্ষীরা জেলা প্রশাসক আবুল কাশেম মো. মহিউদ্দিন, জেলা পুলিশ সুপার মো. আলতাফ হোসেন পিপিএম, খুলনা স্বাস্থ্য বিভাগের পরিচালক ডা. রওশন আনোয়ার, সাতক্ষীরা সিভিল সার্জন ডা. তাওহীদুর রহমান, সাতক্ষীরা মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. কাজী হাবিবুর রহমান, ডা. মোখলেছুর রহমান, বীর মুক্তিযোদ্ধা এনামুল হক বিশ^াস, জেলা সমাজসেবা অধিদফতরের উপ-পরিচালক দেবাশিস সরদার, আবাসিক মেডিকেল অফিসার ফরহাদ জামিল, পৌর কাউন্সিলর শেখ শফিক উদ দৌলা সাগর, ফারহা দিবা খান সাথী, সদর হাসপাতালের প্রকৌশলী আমিনুর রহমান ও কামরুল ইসলাম প্রমুখ। স্বাস্থ্য ব্যবস্থাপনা কমিটির সভায় আলোচ্য সূচির মধ্যে ছিল জনবল সম্পর্কিত আলোচনা, সদর হাসপাতালের সামনে থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ, হাসপাতাল প্রধান ফটকের সংস্কার, হাসপাতাল প্রধান ফটকের পাশে আলাদা গার্ড রুম স্থাপন, ডাইরিয়া ওয়ার্ডের পাশে আলাদা একটি রুম স্থাপনসহ বিভিন্ন বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়। সভায় জানানো হয় মুক্তিযোদ্ধা ও বয়স্ক ও প্রবীণ মানুষদের জন্য হেলথ কার্ডের ব্যবস্থা এবং সদর হাসপাতালকে দালাল মুক্ত করতে ও হাসপাতাল এলাকায় অপরাধ দমনে একজন এস আইকে দায়িত্ব দেওয়া হয়েছে এবং সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে সকল প্রকার রোগীর চিকিৎসা সেবা ও ঔষধ দেওয়া হচ্ছে বলে জানানো হয়। এসময় সদর হাসপাতাল স্বাস্থ্যসেবা ব্যবস্থাপনা উন্নয়ন কমিটির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। প্রজেক্টরের মাধ্যমে সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন সিভিল সার্জন অফিসের আবাসিক মেডিকেল অফিসার ডা. আরিফুজ্জামান।

 

 

 

সাতক্ষীরায় সুইড খাতিমুন্নেসা হানিফ লস্কর বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয় পরিচালনা পরিষদের সভা
শেখ কামরুল ইসলাম : সাতক্ষীরায় সুইড খাতিমুন্নেসা হানিফ লস্কর বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয় পরিচালনা পরিষদের সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার দুপুরে জেলা প্রশাসকের অফিস কক্ষে সুইড খাতিমুন্নেসা হানিফ লস্কর বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি জেলা প্রশাসক আবুল কাশেম মো. মহিউদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এসময় বক্তব্য রাখেন জেলা সমাজসেবা অধিদফতরের উপ-পরিচালক দেবাশিস সরদার, জেলা সরকারি প্রাথমিক শিক্ষা অফিসার শেখ অহিদুল আলম, সুইড খাতিমুন্নেসা হানিফ লস্কর বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয় পরিচালনা পরিষদের সদস্য বিশিষ্ট সমাজ সেবক ডা. আবুল কালাম বাবলা ও প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা তুলসী কুমার পাল প্রমুখ। সভায় সুইড খাতিমুন্নেসা হানিফ লস্কর বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের পোশাক ক্রয় এবং বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার বিষয়ে আলোচনা করা হয়। এসময় সুইড খাতিমুন্নেসা হানিফ লস্কর বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয় পরিচালনা পরিষদের সদস্যরা উপস্থিত ছিলেন। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন সুইড খাতিমুন্নেসা হানিফ লস্কর বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল ইসলাম।

 

Please follow and like us:

Check Also

তালায় বৃষ্টির জন্য এস্তেষ্কার নামাজ আদায়

কামরুজ্জামান মিঠু, তালা (সাতক্ষীরা) প্রতিনিধিঃ সাতক্ষীরার তালায় বৃষ্টির জন্য বিশেষ নামাজ আদায় করেছেন এলাকার মুসল্লীবৃন্দ। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।