মাগুরায় ভুল অপারেশনে মা ও নবজাতকের মৃত্যু

ক্রাইমবার্তা ডেস্করিপোট: মাগুরা: মাগুরা জেলা শহরের ভায়না মোড় এলাকায় শারমিন ক্লিনিকে ভুল অপারেশনের কারণে মা ও নবজাতকের মৃত্যু হয়েছে।

এ ঘটনায় ক্ষুব্ধ জনগণ ক্লিনিকে ভাংচুর ও বিক্ষোভ মিছিল করেছে। খবর পেয়ে মাগুরা থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

জানাগেছে, শারমিন ক্লিনিকের বৈধ কোন কাগজ পত্র না থাকায় মাস খানেক পূর্বে ভ্রাম্যমান আদালত ক্লিনিকটি বন্ধ ঘোষণা করে সিলগালা করে  দেয়।

মাগুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ ইলিয়াস হোসেন জানান, মাগুরা শহরের কেশব মোড় এলাকার বিষ্ণপদ সরকারের মেয়ে বিথী সরকার প্রসব বেদনা নিয়ে শুক্রবার সকালে শারমিন ক্লিনিকে ভর্তি হয়। ক্লিনিকের লোকজন ডাক্তারের অনুপস্থিতিতে রোগীর শরীরে ভুল ইনজেকশন দিয়ে অপারেশন করে গর্ভের সন্তান বের করে আনে। ফলে নবজাতক সন্তান ও মায়ের মৃত্যু হয়। পরিস্থিতি সামাল দিতে ঐ ক্লিনিকের লোকজন কাউকে কিছু না জানিয়ে রোগীকে মাগুরা সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎক রোগীকে মৃত বলে ঘোষণা করে। মুহুর্তের মধ্যে এ খবর ছড়িয়ে পড়লে রোগীর লোকজন ও স্থানীয় জনগণ ক্ষিপ্ত হয়ে ওঠে ও ভাংচুর শুরু করে। মাগুরা থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ সময় শারমিন ক্লিনিকের ডাক্তার, নার্স ও অন্যান্য ষ্টাফরা পালিয়ে যায়। এ ঘটনার পরে নিহতের পিতা বিষ্ণপদ বাদী হয়ে ডা: এনামুল কবীর, ক্লিনিকের মালিক শারমিন নাহার ও ষ্টাফ রাজুর বিরুদ্ধে মাগুরা থানায় মামলা করেছেন।

মাগুরার সিভিল সার্জন ডা: মুন্সি মো: সাদুল্লাহ জানান, ঐ ক্লিনিকে বৈধ কোন কাগজ পত্র না থাকায় মাস খানেক পূর্বে ভ্রাম্যমান আদালত বন্ধ ঘোষণা করে সিলগালা করে  দেয়। তাদের বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যাবস্থা নেয়া হবে।

Please follow and like us:

Check Also

আগামী বছর এসএসসি পরীক্ষা হবে ৫ ঘণ্টার

২০২৫ সালে নতুন শিক্ষাক্রম অনুযায়ী মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমান পরীক্ষা অনুষ্ঠিত হবে। কিন্তু …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।