সাতক্ষীরায় জামায়াত শিবিরের ২৮ নেতা কর্মী সহ আটক ৬৮ জন কারাগারে

সাতক্ষীরা সংবাদদাতাঃসাতক্ষীরা সংবাদদাতাঃ সাতক্ষীরায় শিবিরের সভাপতি ও সেক্রেটারী,কলারোয়া উপজেলা জামায়াতের আমীর সহ  ২৮ নেতাকর্মীকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।এছাড়া কারাগারে পাঠানো হয়েছে আরো ৪০ জনকে শুক্রুবার সকাল থেকে রবিবার সকাল পর্যন্ত জেলা বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়। শুধু শনিবার সন্ধ্যা থেকে রবিবার সকাল পর্যন্ত ১৮ জামায়াত নেতা-কর্মীসহ ৩৬ জনকে আটক করা হয়েছে। আটককৃতদের মধ্যে, সাতক্ষীরা সদর থানা থেকে ৪ জন, কলারোয়া থানা ৭ জন, তালা থানা ৫ জন, কালিগঞ্জ থানা ৫ জন, শ্যামনগর থানা ৪ জন, আশাশুনি থানা ৪ জন, দেবহাটা থানা ৪ জন ও পাটকেলঘাটা থানা থেকে ৩ জনকে আটক করা হয়।
দেবহাটায় পুলিশের অভিযানে জামায়াতের ৬ নেতাকে আটক করা হয়েছে। আটককৃতরা হলো উপজেলার কোড়া গ্রামের আবুল হোসেনের ছেলে ইয়াছির আরাফাত ওরফে লিপু (২৭), একই উপজেলার খলিশাখালী গ্রামের করিম গাজীর ছেলে শাহ আলম (৪৩), একই উপজেলার কোড়া গ্রামের মৃত আব্দুল বারী বিশ^াসের ছেলে আমজাদ হোসেন বিশ^াস (৫০), একই উপজেলার কোড়া গ্রামের খায়রুল ইসলামের ছেলে রবিউল ইসলাম (৩১), একই উপজেলার ঘলঘলিয়া রহিমপুর গ্রামের আব্দুল গফফারের ছেলে শাহিন (৩৭) ও একই উপজেলার উত্তর পারুলিয়া গ্রামের মৃত আব্দুল আজিজের ছেলে মিলন (৩৪)। আটককৃতরা দেবহাটা থানার ইং ২২/১০/১৭ তারিখের এফআইআর নং- ১০/১৭, জিআর নং- ১২২/১৭ ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইন মামলার আসামী বলে পুলিশ জানিয়েছে। শনিবার রাতে দেবহাটা থানার এসআই ইয়ামিন আলী, এসআই উজ্জ্বল কুমার দত্ত, এসআই হাবিবুর রহমান, এসআই মাজরিহা হোসাইন, এসআই আলআমিন, এএসআই ইমায়দুল, এএসআই আমজাদ, এএসআই শামীম ও এএসআই মঞ্জুরই মতিন তাদেরকে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরন করা হয়েছে। এদিকে শনিবার সকলে তালা উপজেলা শিবিরের সভাপতি ও সেক্রেটারীকে আটক করেছে পুলিশ।আটক কৃতরা হলেন, শিবির সভাপতি রিফাত রায়হান ওরফে রায়হান কবির (২৩) ও সেক্রেটারী মো. বিল্লাল হোসেন (২০)। সভাপতি মাগুরা ইউনিয়নের বালিয়াদহ গ্রামের মো. রফিক সরদারের পুত্র ও সেক্রেটারী আগোলঝাড়া গ্রামের রহিম গোলদারের পুত্র।
তালা থানার ওসি মো. হাসান হাফিজুর রহমান এর নেতৃত্বে পুলিশ বিশেষ অভিযান চালিয়ে তাদেরকে আটক করে। শনিবার ভোরে উপজেলার হাজরাকাঠি গ্রাম থেকে তাদের আটক করা হয় বলে পুলিশ জানায়। একই সাথে জামায়াত নেতা সুজনশাহা গ্রামের মৃত. শওকাত আলীর পুত্র ও আব্দুল জলিল (৩৫) কে আটক করা হয়
তালা থানার ওসি মো. হাসান হাফিজুর রহমান জানান শনিবার ভোরে হাজরাকাঠি গ্রামে অভিযান চালানো হয়। অভিযানকালে হাজরাকাঠি সরকারি প্রাথমিক বিদ্যালয় এলাকা থেকে উপজেলা ছাত্র শিবির সভাপতি বালিয়াদহ গ্রামের মো. রফিক সরদারের পুত্র রিফাত রায়হান ওরফে রায়হান কবির (২৩) এবং উপজেলা ছাত্র শিবির সেক্রেটারী আগোলঝাড়া গ্রামের রহিম গোলদারের পুত্র মো. বিল্লাল হোসেন (২০) কে আটক করা হয়। এসময় ধৃতদের কাছ থেকে ৮টি জিহাদী বই, ১টি ককটেল বোমার অংশ বিশেষ, ৬টি জালের গেটে, ৮টি কাচের টুকরা, ৪টি স্কচটেপ, ১০টি লোহার পেরেক, ৪টি টিনের কৌটা ও ১২ টি বাইসাইকেলের বল সহ বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়েছে পুলিশের দাবী। এঘটনায়, ধৃতদের বিরুদ্ধে তালা থানায় ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা (মামলা নং : ১২, তাং : ২৩.১২.১৭ ইং) দায়ের হয়েছে।
সাতক্ষীরা জেলা পুলিশের বিশেষ শাখার পরিদর্শক মিজানুর রহমান জানান, আটককৃতদের বিরুদ্ধে নাশকতা ও মাদকসহ বিভিন্ন অভিযোগে মামলা রয়েছে।

Please follow and like us:

Check Also

২৮শে এপ্রিল খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান, শনিবারেও ক্লাসের পরিকল্পনা

আগামী ২৮শে এপ্রিল থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার জন্য সব রকমের প্রস্তুতি গ্রহণ করেছে শিক্ষা মন্ত্রণালয়। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।