জেলখানায় থেকে নির্বাচন করলে সমস্যা কি?

ক্রাইমবার্তা রিপোর্ট:খালেদা জিয়ার মামলার রায় প্রসঙ্গে সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, জাতীয় পার্টি থেকে নির্বাচন করেছি জেলখানার মধ্য থেকেই। আমরা ৫০টি আসনে জয়ী হয়েছিলাম। জেলখানায় থেকে নির্বাচন করলে সমস্যা কি?

এক প্রশ্নের জবাবে এরশাদ বলেন, খালেদা জিয়ার মামলা প্রসঙ্গে আমার কোনো মতামত নেই। তবে খালেদা জিয়ার আদালতের রায় মেনে নিতে হবে।

তিনি বলেন, খালেদা জিয়া আমার নামে ৪২টি মামলা দিয়েছিলেন। অনেক রায় হয়েছে, মেনে নিয়েছি মাথা পেতে। আমার স্ত্রী-পুত্র পরিবারকে জেলে দেয়া হয়েছিল, তা সত্ত্বেও জাতীয় পার্টি থেকে নির্বাচন করেছি জেলখানার মধ্য থেকেই।

এরশাদ বলেন, জাতীয় পার্টি গণতান্ত্রিক দল। নির্বাচন বিশ্বাস করে। গণতান্ত্রিক যাত্রা অব্যাহত রাখতে নির্বাচনে জাতীয় পার্টি অংশ নেবে। এজন্য জাতীয় পার্টি ৩০০ আসনেই প্রার্থী তালিকা প্রস্তুত করে রেখেছে। আগামী নির্বাচনে কীভাবে অংশগ্রহণ করবে, তা দলীয় ফোরামে সিদ্ধান্ত হবে।

তিনি আরও বলেন, বিএনপি নির্বাচনে আসবে কিনা সেটা তাদের ব্যাপার। তারা আসতেও পারে, না-ও আসতে পারে। আমরা নির্বাচন করব, আমরা নির্বাচনমুখী দল। অনেক প্রতিকূল অবস্থার মধ্যে আমরা নির্বাচন করেছি। আমি ছয় বছর জেলে ছিলাম। দুটো নির্বাচন জেল থেকেই করেছি।

পরে মাওলানা মাহমুদুল হাসানের সভাপতিত্বে স্থানীয় ওয়াজ মাহফিলেও বক্তব্য রাখেন এরশাদ।

এ সময় ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান, জাতীয় পার্টির মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ফখরুল ইমাম এমপি, যুগ্ম মহাসচিব সালাহউদ্দিন আহমেদ মুক্তি এমপি, জাতীয় পার্টির চেয়ারম্যানের সাবেক উপদেষ্টা ডা. কে আর ইসলাম, মহানগর জাপার আহ্বায়ক জাহাঙ্গীর আহমেদ, সদর জাপার সেক্রেটারি ইদ্রিস আলী, যুব সংহতির মহানগর সভাপতি হারুন অর রশীদ, ছাত্র সমাজের সভাপতি মো. বিল্লাল হোসেনসহ স্থানীয় জাপা নেতাকর্মী ও প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

০২ ফেবরুয়ারী,২০১৮শুক্রুবার:ক্রাইমর্বাতা.কম/প্রতিনিধি/আসাবি

Please follow and like us:

Check Also

অনিশ্চয়তার নতুন যুগে মধ্যপ্রাচ্য

ইউক্রেন-রাশিয়া রেশ কাটতে না কাটতেই ফিলিস্তিনের গাজায় শুরু হয় ইসরাইলি আগ্রাসন। এরপর থেকে অশান্ত হতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।