সড়কে আজও ঝরল ১২ প্রাণ

ক্রাইমবার্তা রিপোটঃঢাকা : কুমিল্লায় বিএনপি নেতা ড. খন্দকার মোশাররফ হোসেনের গাড়ি বহরের এক যুবদল নেতাসহ সারাদেশে আলাদা সড়ক দুর্ঘটনায় ১২ জন নিহত হয়েছেন। এসব ঘটনায় প্রায় অর্ধশত যাত্রী আহত হয়েছেন। মঙ্গলবার (১৯ জুন) এ দুর্ঘটনা ঘটে। কুমিল্লা,  নারায়ণগঞ্জ, মাদারীপুর, নাটোর, সিরাজগঞ্জ ও রাজবাড়ীসহ দেশের বিভিন্ন জেলায় এসব দুর্ঘটনা ঘটে।

কুমিল্লা: দুপুরে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন গাড়ি বহর নিয়ে কুমিল্লার দাউদকান্দি যাচ্ছিলেন। পথে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের আমিরাবাদ এলাকায় শ্যামলী পরিবহনের একটি যাত্রীবাহী বাসের সঙ্গে গাড়িবহরের একটি মাইক্রোবাসের সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই ছাত্রদল কর্মী জুয়েল মারা যান। এসময় আহত ১৫ জনকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এদের মধ্যে ৯ জনকে গুরুতর অবস্থায় উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেলে পাঠানো হয়।

নারায়ণগঞ্জ: সকালে নারায়ণগঞ্জের ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের খাদুন এলাকায় বাস ও লেগুনার সংঘর্ষে দুই যাত্রী নিহত হয়েছেন। এ সময় নিয়ন্ত্রণ হারিয়ে বাস রাস্তার পাশে খাদে পড়ে ১০ যাত্রী আহত হন। আহতদের উদ্ধার করে স্থানীয় বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মাদারীপুর: ভোরে মাদারীপুরের কালকিনি উপজেলার ভাঙ্গাব্রিজ এলাকায় ঢাকা থেকে ছেড়ে আসা বরিশালগামী ঈগল পরিবহনের যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায়। এতে ঘটনাস্থলেই বাসের চালক রবিউল ইসলাম মারা যান। এ সময় আহত ১৫ জনকে উদ্ধার করে সদর হাসপাতালে ভর্তি করেন স্থানীয়রা।

নাটোর: নাটোরের পন্ডিতগ্রাম এলাকায় মোটরসাইকেল ও ব্যাটারিচালিত ভ্যানের মুখোমুখি সংঘর্ষে এক মোটরসাইকেল আরোহীর মৃত্যু হয়েছে। অন্যদিকে, ব্রাহ্মণবাড়িয়া, হবিগঞ্জসহ বিভিন্ন জেলায় সড়ক দুর্ঘটনায় মারা গেছেন আরো ৪ জন।

রাজবাড়ী:  রাজবাড়ীর পাংশায় মাইক্রোবাস উল্টে আলমগীর হোসেন নামে এক পুলিশ কনস্টেবল নিহত হয়েছেন। সোমবার রাত ১২টার দিকে রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কের মাছপাড়া ইউনিয়নের নওয়াপাড়া বটতলা মাজারের পাশে এ দুর্ঘটনা ঘটে। নিহত আলমগীর হোসেন (৩২) ফরিদপুর জেলার বোয়ালমারী উপজেলার উমরপাড়া গ্রামের গোলাম মাওলার ছেলে।

জানা গেছে, সোমবার রাতে আলমগীর হোসেন মাইক্রোবাসে টহল পুলিশের দায়িত্বপালন করছিলেন। চলন্ত অবস্থায় মাইক্রোবাসটি নিয়ন্ত্রণ হারালে পুলিশ কনস্টেবল নিজেকে বাঁচাতে গাড়ি থেকে লাফ দেয়। এ সময় মাইক্রোবাসটি উল্টে পুলিশ সদস্য আলমগীরকে চাপা দিলে ঘটনাস্থলেই তিনি নিহত হন। এ সময় গাড়িতে থাকা এসআই মো. মহসীন ও কনস্টেবল জাহাঙ্গীর গুরুতর আহত হন। পাংশা থানার ওসি আহসানউল্লাহ জানান, রাজবাড়ী পুলিশ লাইন্সে জানাজা শেষে নিজ গ্রামে তাকে দাফন করা হয়।

চট্টগ্রাম: চট্টগ্রামে সড়ক দুর্ঘটনায় তিথি বড়ুয়া (২১) নামে এক উঠতি মডেল নিহত হয়েছেন। মঙ্গলবার দুপুরে নগরের খুলশী থানা এলাকার হলি ক্রিসেন্ট হাসপাতালের সামনে বাস ও সিএনজি অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে ঘটনাটি ঘটে। তিথি চট্টগ্রাম সরকারি মহিলা কলেজের অনার্স (অর্থনীতি) প্রথম বর্ষের ছাত্রী ছিলেন। তিনি চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার ইছামতি গ্রামের সাধন বড়ুয়ার মেয়ে।

স্থানীয়রা জানায়, নগরের জিইসি মোড় থেকে কয়েকজন বন্ধুসহ একটি সিএনজি অটোরিকশাযোগে ফয়েজ লেক বিনোদনকেন্দ্রে যাচ্ছিলেন তিথি। তাদের বহনকারী সিএনজি অটোরিকশাটি খুলশী থানা এলাকার হলি ক্রিসেন্ট হাসপাতালের সামনে অপর একটি গাড়িকে ওভারটেক করার সময় বিপরীতমুখী একটি বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। গুরুতর আহত অবস্থায় তিথিকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ জহিরুল ইসলাম দুর্ঘটনায় নিহতের বিষয়টি নিশ্চিত করেছেন।

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের শাহজাদপুরে ট্রাকচাপায় ও সিএনজি চালিত অটোরিকশার একজন নিহত হয়েছে। এসময় আটোরিকশার ৩ যাত্রী আহত হয়েছেন। তাদের শাহজাদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে ।  মঙ্গলবার বিকেল ৪টায় শাহজাদপুর উপজেলার মশিপুর এলাকায় এই দুর্ঘটনা ঘটে। নিহত জুলহক (৩৫) শাহজাদপুর উপজেলার নরিনা ইউনিয়নের বাচামারা গ্রামের রুনা আলীর ছেলে।

শাহজাদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি খাজা গোলাম কিবরিয়া জানান, বিকেলে ঢাকা থেকে একটি ট্রাক পাবনা যাচ্ছিলো। ট্রাকটি মশিপুর পৌঁছলে সিরাজগঞ্জগামী একটি সিএনজি চালিত অটোরিকশাকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই অটোরিকশার এক যাত্রী নিহত ও তিন যাত্রী আহত হয়।

Please follow and like us:

Check Also

ফেসবুকে পোস্ট দিয়ে সন্তান নিয়ে ট্রেনের নিচে নারীর ঝাঁপ: মারা যান মা-ছেলে

হাজীগঞ্জে এক বছরের সন্তান আব্দুর রহমানকে নিয়ে ট্রেনের নিচে ঝাঁপ দেন মা তাহমিনা (২৩)। এতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।