নুসরাতকে পুড়িয়ে হত্যাচেষ্টা : অধ্যক্ষ সিরাজসহ তিনজন রিমান্ডে

ক্রাইমর্বাতা রিপোর্ট:     ফেনীর সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদরাসার ছাত্রী নুসরাত জাহান রাফিকে পুড়িয়ে হত্যাচেষ্টার মামলায় অধ্যক্ষ সিরাজ উদ-দৌলার সাত দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। মামলায় অন্য দুই আসামিরও পাঁচ দিন করে রিমান্ড মঞ্জুর হয়েছে।

আজ বুধবার দুপুরে ফেনী জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক সরাফ উদ্দিন আহমেদ এই আদেশ দেন।

সূত্র জানায়, বেলা ১২টার দিকে অধ্যক্ষ সিরাজ উদ-দৌলা, প্রভাষক আবছার উদ্দিন ও মাদরাসা ছাত্র আরিফুল ইসলামকে আদালতে হাজির করা হয়। প্রত্যেকের সাত দিন করে রিমান্ড চায় পুলিশ। অধ্যক্ষ সিরাজ উদ-দৌলা আগে থেকেই একটি মামলায় জেল-হাজতে ছিলেন। অন্য দুজনকে নুসরাতকে আগুনে দগ্ধ করার ঘটনার পরপরই আটক করা হয়।

এদিকে মঙ্গলবার দিবাগত রাতে যোবায়ের নামে এজাহারভুক্ত আরো এক আসামিকে গ্রেফতার ও মাদরাসা অধ্যক্ষ সিরাজের শ্যালিকার মেয়ে পপিকে আটক করেছে পুলিশ।

এর আগে মঙ্গলবার একই আদালতের বিচারক গ্রেফতার চার আসামি আলাউদ্দিন, কেফায়েত উল্লাহ, নূর হোসেন ও শহীদুল ইসলামকে পাঁচ দিনের রিমান্ড আদেশ দিয়েছেন।

গত ২৭ মার্চে ওই মাদরাসার অধ্যক্ষ সিরাজ-উদ-দৌলার বিরুদ্ধে ‘যৌন হয়রানির’ অভিযোগ এনে সোনাগাজী মডেল থানায় মামলা দায়ের করেন নুসরাতের মা শিরিন আক্তার। মামলাটি তুলে না নেয়ায় অধ্যক্ষ তার অনুসারীদের দিয়ে নুসরাতকে পুড়িয়ে হত্যার চেষ্টা চালান বলে অভিযোগ। শরীরের ৮০ শতাংশের বেশি পুড়ে যাওয়া রাফি ঢাকা মেডিকেল কলেজের বার্ন ইউনিটে চিকিৎসাধীন।

সেখানে পুলিশের কাছে দেয়া জবানবন্দিতে নুসরাত বলেছেন, গত শনিবার সকালে ওই মাদরাসা কেন্দ্রে আরবি প্রথম পত্রের পরীক্ষা দিতে গেলে তাকে ছাদে ডেকে নিয়ে যাওয়া হয়। পরে বোরকা পরা চার নারী তাকে মামলা তুলে নিতে বলে। তাতে রাজি না হওয়ায় ওড়না দিয়ে তার হাত বেঁধে গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেয়া হয়। মুখ ঢাকা থাকায় ওই চারজনকে চিনতে পারেননি। তবে এক পর্যায়ে তাদের একজন আরেকজনকে শম্পা নামে ডেকেছে, সেটা তার মনে আছে।

আগুনে পুড়িয়ে হত্যাচেষ্টার ঘটনায় ভাই মাহমুদুল হাসান নোমানের দায়ের করা মামলায় ওই মাদরাসার অধ্যক্ষ সিরাজসহ আটজনের নাম উল্লেখ করা হয়েছে। বাকি আসামিরা হলেন- পৌর কাউন্সিলর মাকসুল আলম, প্রভাষক আবছার উদ্দিন, সাবেক ছাত্র শাহাদাত হোসেন শামীম, সাবেক ছাত্র নূর উদ্দিন, জাবেদ হোসেন, জোবায়ের আহম্মদ ও হাফেজ আবদুল কাদের। এছাড়া ঘটনার সময় ‘হাতমোজা, চশমা ও বোরকা’ পরিহিত আরও চারজনকে আসামি করা হয়েছে।

দেখুন:
Please follow and like us:

Check Also

আশাশুনির বদরতলা-ব্যাংদহা সড়কে পল্লী বিদ্যুতের পরিত্যাক্ত খুটির রড: l দুর্ঘটনার শঙ্কা

এস,এম মোস্তাফিজুর রহমান( আশাশুনি) সাতক্ষীরা।। আশাশুনি উপজেলার শোভনালী ইউনিয়নের বদরতলা টু ব্যাংদহা সড়কে পল্লী বিদ্যুতের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।