ড. মোঃসাইফুল্লাহ মানসুরকে সংবর্ধনাপ্রদান করলো বিসিএ

বিশিষ্ট ব্যাংকার মো: সাইফুল্লাহ মানসুর পিএইচডি ডিগ্রি লাভ সংবর্ধনা দিল বাংলাদেশ কালচারাল একাডেমির (বিসিএ)।

বিশিষ্ট ব্যাংকার মো: সাইফুল্লাহ মানসুর পিএইচডি ডিগ্রি লাভ সংবর্ধনা দিল বাংলাদেশ কালচারাল একাডেমির (বিসিএ)। গত ২০ জুলাই বিসিএ’র নিজস্ব মিলনায়তনে এই সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। বিসিএ কেন্দ্রীয় কমিটির সদস্য মো: সাইফুল্লাহ মানসুর ঢাকা বিশ্ববিদ্যালয়ের আরবি বিভাগ থেকে ‘সমকালীন ইসলামী ক্যালিগ্রাফি : পরিপ্রেক্ষিত বাংলাদেশ’ শিরোনামে পিএইচডি ডিগ্রি লাভ করেন।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ কালচারাল একাডেমির চেয়ারম্যান শরীফ বায়জীদ মাহমুদ। বিসিএ-এর সেক্রেটারি আবেদুর রহমানের পরিচালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সহ-সভাপতি সবুজ চৌধুরী, সহ-সম্পাদক তাসবীর লসকর, গীতিকার তাফাজ্জল হোসেন খান, কবি মো: আমিনুল ইসলাম, শিল্পী হাসনাত আব্দুল কাদের, মাহফুজ চঞ্চল, প্রমুখ।

সভাপতির বক্তব্যে বিসিএ চেয়ারম্যান বলেন, ড. মো: সাইফুল্লাহ মানসুরকে সম্মানিত করে আজ আমরা খানিকটা জাতীয় দায়িত্ব পালন করলাম। আশা করি তিনি তার মেধা দেশের খেদমতে নিয়োজিত করবেন। অনুভূতি প্রকাশ করে ড. মো: সাইফুল্লাহ মানসুর বলেন, এ সম্মান আমার দায়িত্ব আরো বাড়িয়ে দিলো। তিনি সবার কাছে দোয়া চান যাতে সমাজ ও দেশের জন্য তার মেধাকে কাজে লাগাতে পারেন।
উল্লেখ্য গত ৩০ এপ্রিল অনুষ্ঠিত সিন্ডিকেট সভায় তাকে এ ডিগ্রি প্রদান করা হয়। তার অভিসন্দর্ভের বিষয় ছিল সমকালীন ইসলামী ক্যালিগ্রাফি : পরিপ্রেক্ষিত বাংলাদেশ। তার থিসিসের তত্ত্বাবধায়ক ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আরবি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মোহাম্মদ ইউছুফ। ইতঃপূর্বে তিনি এ বিভাগ থেকে কৃতিত্বের সাথে অনার্স, মাস্টার্স ও এমফিল ডিগ্রি লাভ করেন। তিনি শেরপুর জেলার শ্রীবরদী উপজেলার শ্রীবরদী ইসলামিয়া কামিল মাদরাসার সাবেক সিনিয়র শিক্ষক মাওলানা এ বি এম আবদুল হক ও ফিরোজা বেগমের তৃতীয় ছেলে। বিজ্ঞপ্তি

Please follow and like us:

Check Also

ফেসবুকে পোস্ট দিয়ে সন্তান নিয়ে ট্রেনের নিচে নারীর ঝাঁপ: মারা যান মা-ছেলে

হাজীগঞ্জে এক বছরের সন্তান আব্দুর রহমানকে নিয়ে ট্রেনের নিচে ঝাঁপ দেন মা তাহমিনা (২৩)। এতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।