তালায় কৃমি নিয়ন্ত্রন সপ্তাহ-২০১৯ পালিত

মোঃ আকবর হোসেন,তালাঃ “ শিশুকে রাখুন কৃমি মুক্ত “ এই প্রতিপাদ্যকে সামনে রেখে তালায় মঙ্গলবার(০১ অক্টোবর) তালা শহীদ কামেল মডেল স্কুলে ০১ থেকে ০৭ অক্টোবর পর্যন্ত জাতীয় কৃমি নিয়ন্ত্রন সপ্তাহ-২০১৯ এর শুভ উদ্বোধন করা হয়।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর আয়োজনে,তালা শহীদ কামেল মডেল স্কুলের গর্ভানিং বডির সভাপতি ও প্রতিষ্ঠাতা শিক্ষক এম এ কাশেমের সভাপতিত্বে, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, তালা উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার, বিশিষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, তালা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডাক্তার মীর আবু মাউদ, শহীদ কামেল মডেল স্কুলের প্রধান শিক্ষক শক্তিপদ কর, তালা হাসপাতালের প্রধান সহকারী মোঃ হাফিজুর রহমান, স্বাস্থ্য পরিদর্শক মীর মহাসিন হোসেন, স্যানেটারী ইনেন্সপেক্টর আব্দুল মতিন, সহকারী স্বাস্থ্য পরিদর্শক মোঃ আকরাম হোসেন, তালা বিদে স্কুলের সহকারী শিক্ষক মোহাম্মদ আলী, কামেল মডেল স্কুলের সহকারী শিক্ষক ঘোষ আদিত্য কুমার,মহাসিন আকুঞ্জি, তাপস কুমার হালদার প্রমুখ। তালা উপজেলায় এ বৎসর ৭০ হাজার শিশুকে কৃমি নিয়ন্ত্রন ঔষধ খাওয়ানো হবে। ৬মাস পরপর এই কৃমি নিয়ন্ত্রন ঔষধ খাওয়াতে হবে।
এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডাক্তার মীর আবু মাউদ বলেন, খুলনা বিভাগে এখনও ৩৭% শিশু অপুষ্টিতে ভুগছে। সকলে শিশুদের প্রতি খেয়াল রাখতে হবে। পুষ্টিকর খাবার খেতে দিতে হবে। কখনও অবহেলা করা যাবেনা।
প্রধান অতিথির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার বলেন, কৃমি নিয়ন্ত্রন ঔষধ বৎসরে ২বার খেতে হবে। অপুষ্টি শিশুকে পুষ্টিকর খাবারসহ গর্ভাবস্থায় মাকেও পুষ্টিকর খাবার দিতে হবে। তিনি তালা হাসপাতালের টিএইচএ সম্পর্কে ভূয়সী প্রসংসা করে বলেন, বর্তমান টিএইচএ ডাক্তার মীর আবু মাউদ আসার পরে তালা হাসপাতালের চিত্র পাল্টে গেছে। তিনি চিকিৎসা সেবা নিশ্চিত করতে সর্বক্ষনিকভাবে চেষ্টা চালিয়ে যাচ্ছেন। তিনি আসার পরে এত সুন্দভাবে স্বচ্ছতার সহিত সকলের উপস্থিতিতে সকল কার্যক্রম সফল ভাবে করে চলেছেন। এ সকল কাজের জন্য তাকে ধন্যবাদ জানাচ্ছি।

Please follow and like us:

Check Also

আশাশুনিতে ইসতেসকার নামাজ আদায়

আশাশুনি প্রতিনিধি।। আশাশুনিতে তীব্র তাপপ্রবাহ থেকে মুক্তি পেতে আল্লাহর রহমতের বৃষ্টি প্রার্থনার নামাজ ইসতেসকার নামাজ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।