ভিসা জটিলতা থাকছে না শীঘ্রই ৫ বছর মেয়াদী ইন্ডিয়ান ভিসা পাওয়া যাবে: ভারতের হাই কমিশনার হর্ষবর্ধণ শ্রীংলা

ক্রাইমবার্তা রিপোট:অজয় কুন্ডু, মাদারীপুর:ইন্ডিয়া ভিসা পাওয়ার ব্যাপারে ভারতের সরকার প্রয়োজনীয় পদক্ষেপ নিয়েছে। অতিরেই এই সমস্যার সমাধান হবে। এখন কোন ব্যক্তি শুধু একা নয়, তার গোটা পরিবার নিয়ে সহজেই ভিসা পেয়ে ভারতে যেকোন কাজের জন্য যেতে পারবে বলে এমনটাই জানিয়েছেন ভারতের হাই কমিশনার হর্ষ বর্ধণ শ্রিংলা। শনিবার বেলা সাড়ে ১১টার দিকে মাদারীপুর সার্কিট হাউসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। 25
এ সময় হর্ষ বর্ধণ শ্রিংলা আরো বলেন, শুধু এক বছর মেয়াদী নয়, এখন থেকে ৫ বছর মেয়াদী ভিসা পাওয়ার জন্য পদক্ষেপ নেয়া হয়েছে।
রামপাল প্রকল্প নিয়ে ভারতের হাই কমিশনার বলেন, রামপাল প্রজেক্ট ভারত-বাংলাদেশের একটি যৌথ উদ্দ্যোগ। এটি বাস্তবায়নের জন্য ইতিমধ্যে ব্যবস্থা নেয়া হয়েছে। প্রকল্পটি বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নে ব্যাপক ভুমিকা রাখবে। এছাড়া নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের ব্যাপারে এ প্রকল্প বিশেষ ভুমিকা রাখবে বলেও জানান তিনি।
হর্ষ বর্ধণ শ্রিংলা আরো বলেন, বাংলাদেশ-ভারত সম্পর্ক নতুন কিছু নয়। এ সম্পর্ক ১৯৭১ সালের স্বাধীনতা যুদ্ধ থেকে শুরু হয়েছে। এ সম্পর্ক দিন দিন উন্নতির দিকে যাচ্ছে। তাতে উভয় দেশ লাভবান হচ্ছে।
সার্কিট হাউজে মনবিনিময় শেষে জেলা প্রশাসকের কার্যালয়ে ভারতের হাই কমিশনার হর্ষ বর্ধণ শ্রিংলা ২ কোটি ৩৫ লাখ টাকা ব্যয়ে মাদারীপুরে ৭টি উন্নয়ন প্রকল্পের স্বাক্ষর অনুমোদন করেন।
এ সময় উপস্থিত ছিলেন নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান, ভারপ্রাপ্ত জেলা প্রশাসক বাবর আরী মীর, ভারপ্রাপ্ত পুলিশ সুপার জামান ভুইয়া, সদর উপজেলা চেয়ারম্যান পাভেলুর রহমান শফিক খানসহ অন্যরা।

Please follow and like us:

Check Also

বাংলাদেশ ব্যাংকের কাছে বেনজীর আহমেদের সম্পদের তথ্য চাইল দুদক

সাবেক পুলিশ মহাপরিদর্শক বেনজীর আহমেদ ও তার পরিবারের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের তথ্য চেয়ে বাংলাদেশ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।