সাখাওয়াতের ২৫ দফা ইশতেহার

ক্রাইমবার্তা রিপোট:নারায়ণগঞ্জ সংবাদদাতা:১৯ ডিসেম্বর ২০১৬,সোমবার,

নারায়ণগঞ্জ সিটি নির্বাচনে বিএনপির মনোনীত প্রার্থী সাখাওয়াত হোসেন খান ২৫ দফা ইশতেহার ঘোষণা করেছেন। সোমবার দুপুরে বিএনপি মিডিয়া সেলে সংবাদ সম্মেলন করে ওই ২৫ দফা ঘোষণা করেন সাখাওয়াত। তিনি আরো জানান, জনস্বার্থে প্রয়োজনে আরো কাজ করবো।
দফাগুলো হলো ১) সিটি কর্পোরেশন পরিচালনার জন্য দলমত নির্বিশেষে সকল ধর্ম, বর্ণ ও পেশার লোকদের সমন্বয়ে উপদেষ্টা কাউন্সিল গঠন। ২) স্বপ্নের শীতলক্ষ্যা সেতু বাস্তবায়ন করে বন্দরবাসীর দীর্ঘদিনের প্রত্যাশা পূরণ। ৩) ২নং রেলগেট ও চাষাঢ়ায় দুটি ফ্লাইওভার বা আন্ডারপাস নির্মাণ করে নারায়ণগঞ্জ শহরকে যানজট মুক্ত করা। ৪) আইনশৃঙ্খলার উন্নতি ও মাদকদ্রব্যের নিয়ন্ত্রণে, এলাকার পঞ্চায়েত ও বিশিষ্ট নাগরিকদের নিয়ে প্রতিটি মহল্লায় কমিটি গঠন। ৫) জলাবদ্ধতা নিরসনকল্পে, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন অন্তর্ভুক্ত বোট খাল, বোয়ালিয়া খাল, হিরালাল খাল এবং বন্দরের ৩৫ টি খাল পুনরুদ্ধার ও খনন করা এবং মাস্টার প্ল্যানের মাধ্যমে ড্রেনেজ ব্যবস্থা আধুনিকায়ন করা। ৬) শীতলক্ষ্যা নদী দূষণমুক্ত করে ভ্রমন পিপাসু ও চিত্ত বিনোদনকারীদের জন্য নদীর দু-পাড়ে ওয়াকওয়ে নির্মাণ করা এবং পরিবেশ দুষন রোধে কার্যকরী ব্যবস্থা গ্রহণ। ৭) গরীব ও মেধাবী শিক্ষার্থীদের জন্য শিক্ষাবৃত্তি চালু, বিনামূল্যে শিক্ষা উপকরণ প্রদান এবং শিক্ষার্থীদের জন্য বাস, ট্রেন ও লঞ্চে হাফ ভাড়া চালু করা। ৮) নারায়ণগঞ্জ ও বন্দরে মেডিকেল কলেজ ও হাসপাতাল, ইঞ্জিনিয়ারিং কলেজ এবং পূর্ণাঙ্গ বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার জন্য পদক্ষেপ গ্রহণ করা। ৯) মহিলাদের জন্য নদীর দু’পাড়ে আধুনিক মাতৃসদন হাসপাতাল প্রতিষ্ঠা ও বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদানের পদক্ষেপ গ্রহণ করা। ১০) সিটি কর্পোরেশন এলাকায় অগ্রাধিকার ভিত্তিতে গ্যাস ও বিদ্যুৎ সমস্যার সমাধানে পদক্ষেপ এবং বিদ্যুতের হয়রানিমূলক ভুতুড়ে বিল বন্ধে ব্যবস্থা গ্রহণ। ১১) সিটি কর্পোরেশন আওতাধীন প্রতিটি ঘরে ঘরে বিশুদ্ধ পানি সরবরাহের ব্যবস্থা এবং টিউবওয়েলের উপর সকল প্রকার কর রহিত করার ব্যবস্থা গ্রহণ। ১২) যাত্রীসেবার মান বৃদ্ধির জন্য সিটি কর্পোরেশনের উদ্যোগে ঢাকা-নারায়ণগঞ্জ রোডে কম ভাড়ায় আধুনিক বাস সার্ভিস চালু করা। ১৩) প্রতিটি ওয়ার্ডে কম্পিউটার প্রযুক্তিসহ আধুনিক পাঠাগার ও শিক্ষার্থীদের জন্য আইটি প্রশিক্ষণ কেন্দ্র স্থাপন। ১৪) আধুনিক ও পরিবেশ বান্ধব শিল্প কারখানা স্থাপনের জন্য বিনিয়োগ বান্ধব পরিবেশ সৃষ্টি করা। ১৫) খেলাধুলা বিকাশের জন্যে নদীর দুপাড়ে দুটি আধুনিক স্টেডিয়াম স্থাপন। ১৬) অবৈধ দখলদারদের কবল থেকে খাস জমি উদ্ধার করে, ভূমিহীন ও অল্প আয়ের মানুষের জন্য অত্যাধুনিক আবাসিক কলোনী নির্মাণ এবং স্থায়ীভাবে হকারদের পূণর্বাসন করে ফুটপাত দখলমুক্ত রাখা। ১৭) বেকার সমস্যা নিরসনে সিটি কর্পোরেশনের অর্থায়নে বেকার যুবক ও যুবতীদের বৃত্তিমূলক প্রশিক্ষণের ব্যবস্থা করা। ১৮) শ্রমিক ভাইবোনদের জন্যে একটি আধুনিক হাসপাতাল নির্মান ও বিনামূল্যে ওষুধ সহ সকল প্রকার পরীক্ষা নিরীক্ষা করার ব্যবস্থা গ্রহণ। ১৯) মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারকে সকল প্রকার কর থেকে মুক্ত রাখা এবং সিটি কর্পোরেশনের অর্থে তাদের জন্য উন্নতমানের চিকিৎসা ব্যবস্থা গ্রহণ করা। ২০) হাজীগঞ্জ ও সোনাকান্দা কেল্লাকে নগরবাসীর জন্য আধুনিক বিনোদন কেন্দ্রে রূপান্তর করা। ২১) প্রতিটি বাজারকে আবর্জনা ও কাদা মুক্ত রাখার জন্য আধুনিকী করন। ২২) হোল্ডিং ট্যাক্স সহনীয় মাত্রায় রাখার জন্যে উদ্যোগ গ্রহণ। ২৩) সকল বয়সের মানুষের চিত্তবিনোদনের জন্য নদীর দু’পাড়ে আধুনিক সুযোগ সুবিধা সম্মলিত দু’টি পার্ক নির্মাণ। ২৪) বন্দরের সোনাকান্দায় অবস্থিত মেরিন টেকনোলজি ইনস্টিটিউটকে বিশ্ববিদ্যালয়য়ে রূপান্তরের ব্যাবস্থা গ্রহণ করা। ২৫) শহরকে ধূলাবালুসহ ময়লা আবর্জনা মুক্ত রাখার জন্য পরিবেশ বান্ধব ডাম্পিং ইয়ার্ড নির্মাণ করা।

Please follow and like us:

Check Also

কালিগঞ্জে বিদ্যুৎপৃষ্ট হয়ে মাদ্রাসা ছাত্রের মৃত্যু

আব্দুস ছাত্তার, কালিগঞ্জ সাতক্ষীরা, প্রতিনিধিঃসাতক্ষীরার কালিগঞ্জে বিদ্যুৎপৃষ্ট হয়ে ইসমাইল হোসেন (১২) নামের এক শিশুর  মৃত্যু …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।