কলারোয়ায় ৩৮তম বিজ্ঞান ও প্রযুক্তি মেলা সমাপ্ত

ক্রাইমবার্তা রিপোট:  ফিরোজ জোয়ার্দ্দার,স্টাফ রিপোর্টার, 34
সাতক্ষীরার কলারোয়া “উন্নত আগামীর জন্য বিজ্ঞান প্রযুক্তি”এ শ্লোগানকে সামনে রেখে দু’দিন ব্যাপী জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ’র মেলার সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। রোববার বিকালে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ চত্বরে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ফিরোজ আহম্মেদ স্বপন। উপজেলা নির্বাহী অফিসার উত্তম কুমার রায়ের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর বাসুদেব বসু, অবসরপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর আবু নসর। এর আগে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আবদুল হামিদ। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন কাজীরহাট কলেজের অধ্যক্ষ এস এম শহিদুল আলম, বেগম খালেদা জিয়া কলেজের অধ্যক্ষ আবু বকর সিদ্দিক, সহকারী অধ্যাপক রফিকুল ইসলাম শাহানুর রহমান, প্রভাষক সুরাইয়া ইয়াসমিন রতœা, তাপস কুমার পাল, আলতাফ হোসেন, জিয়াউর রহমান, প্রধান শিক্ষকগন প্যানেল মেয়র মনিরুজ্জামান বুলবুল, শেখ রাশেদুল হাসান কামরুল, হরিসাধন ঘোষ, আজাহারুল ইসলাম, ফজলুল করিম, ইবাদুল হক, আব্দুর রহিম, সহকারী প্রধান শিক্ষক আসাদুজ্জামান, ও বদরুজ্জামান, সহকারী শিক্ষক শামসুর রহমান লাল্টু প্রমুখ। ৩৮ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ-২০১৭ উপলক্ষে দু’দিন ব্যাপী বিজ্ঞান মেলায় উপজেলার বিভিন্ন হাইস্কুল, মাদ্রাসা ও কলেজসহ ২৪টি প্রতিষ্ঠানের দৃষ্টিনন্দন স্টলের মধ্যে বিশেষ পুরস্কার প্রদানসহ অংশ গ্রহণকারী সকল প্রতিষ্ঠানকে পুরস্কৃত করা হয়। এছাড়া সমাপনী দিনে বিভিন্ন স্কুল কলেজ ও মাদ্রাসার অংশ গ্রহনে কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন শিক্ষক দীপক শেঠ।

কলারোয়ায় যুবতী অপহরণ মামলায় স্বপন বিশ্বাস আটক

ফিরোজ জোয়ার্দ্দার,স্টাফ রিপোর্টার,
সাতক্ষীরা কলারোয়ায় অপহরণের চেষ্টা মামলায় স্বপন বিশ্বাস (৪৮) নামে এক অপহরণ কারী ব্যাক্তিকে আটক করেছে থানা পুলিশ। রোববার সকালে উপজেলার পারিখুপি গ্রাম থেকে মনোরঞ্জন বিশ্বাসের ছেলে স্বপন বিশ্বাসকে আটক করা হয়। পারিখুপি গ্রামের মৃত ভুলোক চন্দ্র দত্তের ছেলে রাম প্রসাদ দত্ত জানান, ওই গ্রামের স্বপন বিশ্বাসের ছেলে প্রদীপ বিশ্বাস তার মেয়ে স্বপ্নাকে দীর্ঘদিন যাবৎ প্রেমের প্রস্তাবসহ বিভিন্ন ভাবে উত্ত্যক্ত করে আসছিল। এ ঘটনাটি তার মেয়ে পিতাকে বললে তিনি প্রদীপের পরিবারকে বিষয়টি জানান। জানানোর সত্ত্বেও প্রদীপ বিশ্বাস বিভিন্ন ভাবে তার মেয়েকে বিরক্ত করে আসছে। এতে তার মেয়ে সাড়া না দেওয়ায় গত শনিবার রাত ৯ টার দিকে প্রদীপের নেতৃত্বে ৪/৫ জন ব্যক্তি তার বাড়িতে প্রবেশ করে জোরপূর্বক মেয়েকে অপরহণ করার চেষ্টা করে। এ সময় তার স্ত্রী কৃষ্ণরাণীসহ অন্য মেয়েরা বাধা দিলে তাদেরকে মারপিটসহ শ্লীলতাহানী করার চেষ্টা করে। এছাড়া তারা তার ঘরে প্রবেশ করে নগদ ৭০ হাজার টাকা, সাড়ে ৩ ভরি স্বর্ণ নিয়ে পালিয়ে যায়। অপহরণ করতে যাওয়া প্রদীপ বিশ্বাস পালিয়ে থাকার কারণে তার সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি। এ ব্যাপারে থানায় একটি মামলা (নং ৩৩/১৭ইং) হয়েছে। প্রদীপের পিতা স্বপন বিশ্বাস ওই মামলায় আসামী হওয়ায় তাকে আটক করে জেল হাজতে পাঠানো হয়েছে বলে থানা সূত্রে জানা যায়।
কলারোয়ায় রানা মেম্বারের ভাইপো টিপু ইয়াবা, ফেনসিডিলসহ আটক তিন

কলারোয়া সাতক্ষীরা প্রতিনিধি,
সাতক্ষীরা কলারোয়ায় মাদক বিরোধী অভিযান চালিয়ে ফেনসিডিল, ইয়াবাসহ তিন মাদক ব্যবসায়ীকে আটক করেছে থানা পুলিশ। শনিবার সন্ধ্যায় ও রবিবার দুপুরের দিকে তাদেরকে উপজেলার বিভিন্ন এলাকা থেকে আটক করা হয়। থানার এ এস আই লস্কর জোবায়ের হোসেন জানান, শনিবার সন্ধ্যায় দিকে গোপন সংবাদের ভিত্তিতে তিনি জানতে পারেন যে পৌরসদরের ঝিকরা কোল্ড ষ্টোরের পূর্ব পাশে কয়েকজন মাদক ব্যবসায়ী ফেনসিডিল ক্রয়-বিক্রয় করছিল। পরে তাঁর নেতৃত্বে সঙ্গীয় পুলিশ সদস্যরা ওই স্থানে অভিযান চালিয়ে দুই মাদক ব্যবসায়ীকে ৮ বোতল ফেনসিডিলসহ আটক করেন এবং অন্যরা পালিয়ে যায়। আটককৃতরা হল উপজেলার কয়লা গ্রামের কামরুল শেখের ছেলে সুজন শেখ (২২) ও পৌরসদরের তুলসীডাঙ্গা (মাংশ বাজার) এলাকার মৃত গোলাম সরোয়ারের ছেলে গোলাম মোস্তফা (৫৪)। অপরদিকে রোববার দুপুরে থানার এ এস আই নূরুন নবী অভিযান চালিয়ে ৫নং কেড়াগাছি ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য মফিজুুল ইসলাম রানার ভাইপো ইয়াবা ব্যবসায়ী মোস্তাফিজুর রহমান টিপু (২৪) কে ৮পিচ ইয়াবাসহ উপজেলার বেলেডাঙ্গা বাজারের পাশ থেকে আটক করেন। সে বাকসা গ্রামের হাফিজুল ইসলামের ছেলে। এ ব্যাপারে মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে থানায় দুটি পৃথক মামলা (নংÑ৩২-৩৪) দায়ের করা হয়েছে বলে থানা সূত্রে জানা যায়।

Please follow and like us:

Check Also

আশাশুনিতে ইসতেসকার নামাজ আদায়

আশাশুনি প্রতিনিধি।। আশাশুনিতে তীব্র তাপপ্রবাহ থেকে মুক্তি পেতে আল্লাহর রহমতের বৃষ্টি প্রার্থনার নামাজ ইসতেসকার নামাজ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।