মানবতাবিরোধী অপরাধ সাত্ক্ষীরার চারজনের বিরুদ্ধে প্রতিবেদন যেকোনো সময়

ক্রাইমবার্তা রিপোট:মানবতাবিরোধী অপরাধের অভিযোগে সাতক্ষীরার চারজনের বিরুদ্ধে চূড়ান্ত তদন্ত প্রতিবেদন প্রস্তুত করা হয়েছে। যেকোনো সময় এটি ট্রাইব্যুনালে উপস্থাপন করা হবে।22

আজ বুধবার রাজধানীর ধানমণ্ডিতে মানবতাবিরোধী অপরাধ তদন্ত সংস্থার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়েছে।

ওই চার আসামি হলেন এম আবদুল্লাহ আল বাকী (১০২), মো. আবদুল খালেক মণ্ডল (৭২), খান রোকনুজ্জামান (৬৪) ও জহিরুল ইসলাম  ওরফে টেক্কা খান।

সংবাদ সম্মেলনে বক্তব্য দেন তদন্ত সংস্থার প্রধান আবদুল হান্নান খান। তাঁর সঙ্গে ছিলেন সংস্থার তদন্তকারী কর্মকর্তা মো. আবদুর রাজ্জাক খান।

সম্মেলনে দেওয়া বক্তব্যে আবদুল হান্নান খান বলেন, আসামিরা ১৯৭১ সালের মুক্তিযুদ্ধকালে সাতক্ষীরা জেলার আশাশুনি থানার মজুহাটা এলাকায় বেতনা নদী, গোবিন্দপুর, ফয়জুল্লাহপুর, ধূলিহর, বৈকারি গ্রাম, কলারোয়া থানার পাইকপাড়া গ্রামে মুক্তিযোদ্ধাদের আটকে রেখে শারীরিক নির্যাতন, ছয়জনকে হত্যা, দুজনকে ধর্ষণ ও বিভিন্ন অপরাধে অংশগ্রহণ করেন। তাঁদের বিরুদ্ধে সাতটি অভিযোগ আনা হয়েছে।

আবদুল হান্নান খান আরো বলেন, ২০১৫ সালের ৭ আগস্ট আসামিদের বিরুদ্ধে তদন্ত শুরু হয়। চলতি বছরের ৫ ফ্রেব্রুয়ারি তদন্ত সমাপ্ত হয়। তাঁদের বিরুদ্ধে মোট ৬০ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ করা হয়েছে। আসামিদের বিরুদ্ধে মোট ৫২ পৃষ্ঠার প্রতিবেদন প্রস্তুত করা হয়েছে।

Please follow and like us:

Check Also

২৮শে এপ্রিল খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান, শনিবারেও ক্লাসের পরিকল্পনা

আগামী ২৮শে এপ্রিল থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার জন্য সব রকমের প্রস্তুতি গ্রহণ করেছে শিক্ষা মন্ত্রণালয়। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।