মেয়াদ পূর্ণ করলেন ইবি প্রো-ভিসি

ক্রাইমবার্তা রিপোট:ইবি সংবাদদাতা-ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান দায়িত্বের ৪ বছর মেয়াদ পূর্ণ করেছেন। রোববার দায়িত্বের শেষ দিন তার নিজ কার্যালয়ে ইবি সাংবাদিক সমিতির পক্ষ থেকে তাকে বিদায়ী সংবর্ধনা দেওয়া হয়। এসময় তিনি প্রো-ভিসি হিসেবে মেয়াদ শেষ করার অনুভূতি ব্যক্ত করেন। মেয়াদ পূর্ণ করতে পেরে তিনি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।11

ইসলামী বিশ্ববিদ্যালয় প্রো-ভিসি হিসেবে প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান ২০১৩ সালের ২০ ফেব্রুয়ারি দায়িত্ব লাভ করেন। ৪ বছরের জন্য তাকে এ পদে নিয়োগ দেওয়া হয়। রোবাবর তার দায়িত্বের ৪ বছর মেয়াদ পূর্ণ হয়েছে। দায়িত্বের শেষ দিন ইবি সাংবাদিক সমিতির সভাপতির  মোস্তফা যুবাইর আলমের নেতৃত্বে একটি প্রতিনিধি দল তাকে বিদায়ী সংবর্ধনা প্রদান করেন। এসময় উপস্থিত ছিলেন সমিতির অর্থ সম্পাদক আব্দুল্লাহ আল ফারুক, প্রচার সম্পাদক তবিবুর রহমান আকাশ, সদস্য কে.এম মাহফুজুর রহমান, সাইফুল্লাহ হিমেল, হুমায়ূন কবীর জীবন, হুমায়ূন কবীর শুভ, আতিকুর রহমান অনি প্রমুখ।

এসময় তিনি বলেন, বিশ্ববিদ্যালয়কে সামনের দিকে এগিয়ে নিতে সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করার চেষ্টা করেছি। তিনি বলেন শিক্ষার্থীদের ভালভাবে গড়ে তুলতে না পারলে ভাল ক্যাম্পাস গড়ে তোলা যাবে না। শিক্ষার্থীদের হৃদয় জ্ঞানের আলোয় আলোকিত করার মাধ্যমে ক্যাম্পাস আলোকিত করতে হবে।

তিনি আরও বলেন, বর্তমান প্রশাসনের যে দিকগুলো বেশি গুরুত্ব দিতে হবে তা হল,গুনগত মান সম্পন্ন শিক্ষার্থী গড়ে তোলা। শিক্ষার্থীদের প্রতি বেশি মনোযোগ দেওয়া যাতে তারা অন্যায় কাজে জড়িত না হতে পারে। নব প্রো-ভিসি হিসেবে যিনি দায়িত্ব লাভ করবেন তিনি প্রশাসনের সাথে একযোগে কাজ করে বিশ্ববিদ্যালয় এগিয়ে নিতে অগ্রণী ভূমিকা পালন করবেন বলে তিনি আশা করেন।

ইবিতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের কর্মসূচি

ইসলামী বিশ্ববিদ্যালয়ে যথাযোগ্য মর্যাদায় অমর একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হবে। দিবসটি পালন উপলক্ষ্যে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে। কর্মসূচি অনুযায়ী ২০ ফেব্রুয়ারি রাতে বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদে ভাষা শহীদদের আত্মার মাগফিরাতের উদ্দেশ্যে পবিত্র কুরআনখানি অনুষ্ঠিত হবে। রাত পৌনে ১২টায় টায় ভিসি প্রফেসর ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী’র  নেতৃত্বে এবং  প্রো-ভিসি প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান, ট্রেজারার প্রফেসর ড. মোঃ সেলিম তোহা ও ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফের উপস্থিতিতে প্রশাসন ভবন হতে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনার পর্যন্ত শোকর‌্যালি বের করা হবে। র‌্যালিতে অংশগ্রহণ করবেন বিশ্ববিদ্যালয়ের সকল পর্যায়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারি, ছাত্র-ছাত্রী, বিভিন্ন হল, বিভাগ, বিভিন্ন সমিতি, পরিষদ, ফোরাম এবং সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনসমূহ। রাত ১২.১ মিনিটে কেন্দ্রীয় শহীদ মিনারে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে প্রথমে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে  পুস্পস্তবক  অর্পণ  করবেন ভিসি প্রফেসর ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী। এ সময় তাঁর সাথে থাকবেন প্রো-ভিসি প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান, ট্রেজারার প্রফেসর ড. মোঃ সেলিম তোহা ও  ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ । ভিসির শ্রদ্ধা নিবেদন শেষে শহীদ মিনার সকলের জন্য উন্মুক্ত করে দেয়া হবে। শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে ১ মিনিট  নিরবতা  পালন  ও তাঁদের আত্মার মাগফিরাত কামনায় দোয়া করা হবে।
এছাড়া ২১ ফেব্রুয়ারি সকাল ৯টায় ভাষা শহীদদের  প্রতি শ্রদ্ধা  জানিয়ে  বিশ্ববিদ্যালয়  প্রশাসন  ভবন  চত্বরে  জাতীয়  পতাকা  উত্তোলন  করে  অর্ধনমিত  করবেন ভিসি প্রফেসর ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী এবং কালো পতাকা উত্তোলন করবেন প্রো-ভিসি প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান । একই  সময়ে  হলসমূহে  হল  প্রভোস্টগণ  জাতীয়  পতাকা উত্তোলন করে অর্ধনমিত ও কালোপতাকা  উত্তোলন  করবেন। সকাল ১০টায় কেন্দ্রীয় মসজিদে ভাষা শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।
ইবিতে জমিয়তে তলাবিয়ার কাউন্সিল সম্মেলন অনুষ্ঠিত
সভাপতি আনোয়ার সম্পাদক মুজাহিদ
ইবি সংবাদদাতা-
ইসলামী বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশ জমিয়তে তালাবায়ে আরাবিয়ার কাউন্সিল সম্মেলন ১৭ অনুষ্ঠিত হয়েছে। রোববার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয় বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনের করিডোরে এ সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন মোঃ আনোয়ার হোসেন ও সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন মোস্তফা আল মুজাহিদ।
বাংলাদেশ জমিয়তে তালাবায়ে আরাবিয়ার ইবি শাখার সভাপতি মোঃ আনোয়ার হোসেনের সভাপতিত্বে কাউন্সিল সম্মেলন ২০১৭ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ড. ঈসা শাহেদী। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জমিয়তে তালাবায়ে আরাবিয়ার কেন্দ্রীয় সভাপতি আব্দুল কাদের ।
অনুষ্ঠানে বক্তব্য রাখেন প্রফেসর ড. তাহির আহমদ, প্রফেসর ড.সাইফুল ইসলাম সিদ্দীকী, প্রফেসর ড. আ.ব.ম ছিদ্দিকুর রহমান আশ্রাফী, প্রফেসর ড. মোঃ জাকির হুসাইন, প্রফেসর ড. মুহাম্মদ মাহবুবুর রহমান, বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ অধ্যাপক মোস্তফা তারেকুল হাসান প্রফেসর ড. মোঃ আশরাফুল আলম, ড. আ.শ. ম শোয়ায়েব আহমদ, বাংলাদেশ জমিয়তে তালাবায়ে আরাবিয়ার কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আব্দুর রহমান, সাবেক কেন্দ্রীয় সভাপতি এস এম সাখাওয়াত হুসাইন, সাবেক প্রধান সম্পাদক মাওলানা মাহফুজুর রহমান, মাওলানা সাইফুলইসলাম সায়েম  প্রমুখ।
এসময় উপস্থিত ছিলেন ইবি শাখা তালাবায়ে আরাবিয়ার সাংগঠনিক সম্পাদক মোস্তফা আল মুজাহিদ, অর্থ সম্পাদক আব্দুস সালাম আইয়ুবী, ছফিউল্লাহ, তাওহীদুল ইসলাম।
অনুষ্ঠান শেষে দুপুর ২টার দিকে কাউন্সিলরদের প্রত্যক্ষ ভোট নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে বিশ্ববিদ্যালয় শাখার কাউন্সিলররা ভোটাধিকার প্রয়োগ করেন । ভোট গ্রহন শেষে বিকাল ৪ দিকে ৭১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয় । এতে সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন সাবেক সভাপতি আনোয়ার হোসেন ও সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন সাবেক সাংগঠনিক সম্পাদক মোস্তফা আল মুজাহিদ। আগামি ১ বছরের জন্য তারা দায়িত্ব প্রাপ্ত হয়েছেন। প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন ড. মওলানা মুহাম্মাদ ঈসা শাহেদী

Please follow and like us:

Check Also

সাতক্ষীরায় ডিজিটাল ডায়াগনস্টিক সেন্টার,হোটেল রেস্তোরা ও বেকারি শ্রমিক ইউনিয়ন ও জেলা হোটেল শ্রমিক ইউনিয়নের উদ্যোগে র‌্যালি ও আলোচনা সভা

সাতক্ষীরায় ডিজিটাল ডায়াগনস্টিক সেন্টারের ১১তম বছর পূর্তি উপলক্ষে র‌্যালি, কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।