মাদক ও জঙ্গিমুক্ত যশোর জেলা প্রতিষ্ঠার লক্ষে শার্শা উপজেলায় সমাবেশ ও গণমিছিল অনুষ্ঠিত

ক্রাইমবার্তা রিপোট:বেনাপোল  প্রতিনিধি মাদক ও জঙ্গিমুক্ত যশোর জেলা প্রতিষ্ঠার লক্ষ্যে আজ শুক্রবার দুপুরে বেনাপোলে সমাবেশ ও গণমিছিল অনুষ্ঠিত হয়েছে। প্রধান অতিথি হিসেবে পুলিশের খুলনা বিভাগীয় ডিআইজি এসএম মনিরুজ্জামান বিপিএম, পিপিএম বলেছেন, মাদকের সঙ্গে সংশ্লিষ্ট রাজনৈতিক দলের নেতা, জনপ্রতিনিধি, পুলিশ কেউই রেহাই পাবে না। এক সপ্তাহের মধ্যে জংগী ও মাদক ব্যবসায়ীদের পুলিশের কাছে আত্মসমর্পন করতে হবে। আগামী  এক’শ দিনের মধ্যে  যশোর জেলাকে মাদক  ও জংগীবাদ মুক্ত করা হবে। 10
দুপুর সাড়ে বারো টার দিকে বেনাপোল হাই স্কুল মাঠে সমাবেশ ও গণমিছিল বের হয়। এতে পুলিশ ও কমিউনিটি পুলিশের সদস্যদের পাশাপাশি রাজনীতিক, সমাজকর্মী, সাংবাদিক ও পেশাজীবীসহ সর্ব¯তরের মানুষ অংশ নেন।
যশোরের পুলিশ সুপার আনিসুর রহমান পিপিএম বিপিএম সমাবেশে সভাপতিত্ব করেন। বিশেষ অতিথি ছিলেন বেনাপোল পৌর সভার মেয়র আশরাফুল আলম লিটন, উপজেলা নির্বাহী অফিসার আব্দুস সালাম, প্রেস ক্লাব বেনাপোলের সভাপতি আলহাজ্ব মহসিন মিলন ও বেনাপোল সি এন্ডএফ এজেন্ট  এসোসিয়েশনের সভাপতি আলহাজ্ব মফিজুর রহমান সজন।  অনুষ্ঠান পরিচালনা করেন
বেনাপোল পোর্ট থানার ওসি অপূর্ব হাসান।
পুলিশ সুপার বলেন, ইতিমধ্যে জেলার সব মাদকসেবী, মাদক বিক্রেতা ও মাদক কারবারির সহায়তাকারী এবং আড়ালে থেকে যাঁরা মাদক ব্যবসার পৃষ্ঠপোষকতা করেন, তাঁদের তালিকা পুলিশের কাছে এসেছে। যাচাই-বাছাই শেষে তা জেলার সব থানা ও প্রেসকাবে টাঙিয়ে দেওয়া হবে। মাদকের সঙ্গে রাজনৈতিক নেতা, জনপ্রতিনিধি, পুলিশ, যে-ই সংশ্লিষ্ট হোক না কেন, কেউ রেহাই পাবে না।’
যশোরকে মাদক ও জঙ্গিমুক্ত করার জেলা পুলিশের ১০ ফেব্রুযারি থেকে ১০০ দিনের কর্মসূচি চলছে। ৬ ফেব্রুযারি যশোর প্রেসকাবে এক সাংবাদ সম্মেলনে এ ঘোষণা দেওয়া হয়। কর্মসূচির অংশ হিসেবে জেলার বিভিন্ন ¯’হানে গণমিছিল ও সমাবেশ হচ্ছে।

 

 

বেনাপোল সীমান্তে মার্কিন ডলার উদ্ধার

বেনাপোল প্রতিনিধি :
বেনাপোল পোর্ট থানার পুটখালী সীমান্ত থেকে হুন্ডির ২৩ লাখ ৯২ হাজার বাংলাদেশী টাকার মূল্যমানের ২৯ হাজার ৯ শ’ মার্কিন ডলার উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা।

শক্রবার (০৩ মার্চ) সকাল সাড়ে ১১ টার দিকে পুটখালীর সীমান্তের চারা বটতলা এলাকায় অভিযান চালিয়ে উক্ত হুন্ডির মার্কিন ডলার উদ্ধার করা হয়।

বিজিবি জানায়, গোপন একটি খবর আসে একজন হুন্ডি পাচারকারী বিপুল পরিমান বৈদেশিক মুদ্রা (মার্কিন ডলার )নিয়ে পুটখালী সীমান্তের চারা বটতলা এলাকার মাঠের মধ্যদিয়ে সাইকেল চালিয়ে সীমান্তের দিকে যাচ্ছে। এসময় বিজিব সদস্যরা অভিযান চালালে পাচারকারী তার সাইকেল ও একটি প্যাকেট ফেলে পালিয়ে যায়। পরে প্যাকেটটি ক্যাম্পে নিয়ে তার মধ্য থেকে ২৯ হাজার ৯ শ’ মার্কিন পাওয়া যায়।

পুটখালী বিজিবি ক্যাম্পের কমান্ডার সুবেদার কৃষ্ণ ২৯ হাজার ৯ শ’ আমেরিকান ডলার উদ্ধারের বিষয়টি নিশ্চিত করে জানান, উদ্ধার হওয়া ডলার শুক্রবার দুপুরে বেনাপোল কাস্টমসের ট্রেজারি শাখায় জমা করা হয়েছে।
প্রেরক,

Check Also

২০২৪ সালের সংসদীয় নির্বাচন নিয়ে চূড়ান্ত রিপোর্ট দিলো ইউরোপীয় ইউনিয়ন

২০২৪ সালের ৭ জানুয়ারি বাংলাদেশের সংসদ নির্বাচনের ফলাফল সংক্রান্ত রিপোর্ট পেশ করেছে ইউরোপীয় ইউনিয়নের নির্বাচন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।