শুরুতেই আঘাত হানলেন মিরাজ

ক্রাইমবার্তা স্পোর্টস ডেস্ক:লক্ষ্য একটাই, যত কম রানে শ্রীলঙ্কার ইনিংসটা গুটিয়ে দেওয়া যায়। আর চতুর্থ দিন সকালে সেই লক্ষ্য অর্জনের প্রথম ধাপটা ভালোভাবেই সম্পন্ন করেছে বাংলাদেশ। দিনের শুরুতেই মেহেদী হাসান মিরাজের ঘূর্ণিতে বিভ্রান্ত হয়ে উইকেট হারিয়েছেন উপুল থারাঙ্গা। মিরাজের বলে বোল্ড হওয়ার আগে ৪০ বলে ২৬ রান করেন লঙ্কান ওপেনার। এর আগে বিনা উইকেটে ৫৪ রান নিয়ে চতুর্থ দিন শুরু করে স্বাগতিকরা। থারাঙ্গা যখন আউট হন শ্রীলঙ্কার রান তখন ৫৭।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত এক উইকেটে ৭০ রান করেছে শ্রীলঙ্কা। বাংলাদেশের প্রথম ইনিংসের চেয়ে তখনো ৫৯ রানে পিছিয়ে হেরাথ বাহিনী।

এর আগে সাকিব আল হাসানের শতক ও মোসাদ্দেক হোসেন সৈকতের অর্ধশতকে কলম্বো টেস্টের প্রথম ইনিংসে লিড নেয় বাংলাদেশ। শ্রীলঙ্কার ৩৩৮ রানের জবাবে প্রথম ইনিংসে অলআউট হওয়ার আগে ৪৬৭ রান করে মুশফিকের দল। সাকিব ১১৬, সৈকত ৭৫, সৌম্য সরকার ৬১, মুশফিক ৫১ ও তামিম ইকবাল ৪৯ রান করেছেন।

গতকাল সারা দিন দারুণ খেলেছেন বাংলাদেশের ব্যাটসম্যানরা। সকালে ব্যাটিংয়ে নেমে লঙ্কান ব্যাটসম্যানদের ওপর ছড়ি ঘোরাতে থাকেন সাকিব ও মুশফিক। মধ্যাহ্নভোজের আগে শ্রীলঙ্কার চেয়ে মাত্র ২২ রানে পিছিয়ে ছিল মুশফিকের দল। বিরতি থেকে ফিরে মুশফিক আউট হলেও লঙ্কান বোলারদের হতাশ করেন বাংলাদেশের ব্যাটসম্যানরা। গতকাল ২ রানে অপরাজিত থাকা মুশফিক আজ ৫০ রান যোগ করেন। হাফ সেঞ্চুরি করার পরেই ফিরে যান এই ব্যাটসম্যান। লাকমলের বলে বোল্ড হওয়ার আগে ৫২ রান করেন মুশি।

এরপর উইকেটে এসে ক্যারিয়ারের প্রথম হাফ সেঞ্চুরি তুলে নিয়েছেন সৈকত। দলীয় ৪২১ রানে সান্দাকানের বলে চান্দিমালকে ক্যাচ দিয়ে আউট হন সাকিব। এরপর সৈকত ও মিরাজ মিলে আরেকটা ভালো জুটি বাঁধেন। তবে ব্যক্তিগত ২৪ রানে মিরাজ আউট হওয়ার পর ভেঙে যায় বাংলাদেশের প্রতিরোধ। পরের বলে মুস্তাফিজকেও ফেরান হেরাথ। এরপর ৭৫ রানে হেরাথের বলে সৈকত স্টাম্পিং হলে ৪৬৭ রানে গুটিয়ে যায় বাংলাদেশের ইনিংস।

শ্রীলঙ্কার ৩৩৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে প্রথম ইনিংসে ভালোই জবাব দিচ্ছিল বাংলাদেশ। দ্বিতীয় দিনশেষে শ্রীলঙ্কার চেয়ে ১২৪ রানে পিছিয়ে ছিল মুশফিকের দল। এর আগে প্রথম ইনিংসে ৩৩৮ রান করে অলআউট হয় শ্রীলঙ্কা।

Please follow and like us:

Check Also

সাফজয়ী ফুটবলার রাজিয়া সুলতানার বাড়িতে চলছে কান্না

সাতক্ষীরা সংবাদদাতাঃ গত শুক্রবার দুপুর ১২টার দিকে রাজিয়াদের জরাজীর্ণ বাড়িতে গিয়ে দেখা যায়, বাড়িজুড়ে যেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।