রবিবার , ৫ জুলাই ২০২০

কামিকে সিনেট ইন্টেলিজেন্স প্যানেলে সাক্ষ্য দেয়ার জন্য ডাকা হয়েছে

ক্রাইমবার্তা আন্তর্জাতিক ডেস্ক : সদ্য চাকরি থেকে বরখাস্ত হওয়া এফবিআইয়ের পরিচালক জেমস কোমিকে আগামী মঙ্গলবার সকালে সিনেটের ইন্টেলিজেন্স কমিটির সামনে একটি রুদ্ধদ্বার সভায় সাক্ষ্য দেওয়ার জন্যে আমন্ত্রণ জানানো হয়েছে। এই কমিটির এক সহকারীর বরাত দিয়ে অনলাইন সংবাদপত্র পলিটিকো এ খবর জানায়।
4
এই সভায় কোমিকে তার এই বরখাস্তের পিছনের সকল কারণ ব্যাখ্যা করে ট্রাম্পের নির্বাচনী টিম এবং রাশিয়ার মধ্যে যোগাযোগ সম্পর্কিত বিষয়ে এফবিআই যে তদন্ত করছিলো তার সর্বশেষ অবস্থা সম্পর্কে সিনেটরদের সামনে শুনানী অনুষ্ঠিত হবে।
রিপাবলিকান নেতারা যখন রাশিয়া সংযোগ সম্পর্কিত এফবিআইয়ের তদন্ত গোপন রাখার চেষ্টা করে যাচ্ছেন তখনই সিনেট ইন্টেলিজেন্স কমিটির চেয়ারম্যান রিচার্ড বার এবং সিনেটে ডোমোক্রেটিক পার্টির শীর্ষ নেতা মার্ক ওয়ার্নারের পক্ষ থেকে জেমস কোমিকে এই দ্বিদলীয় আমন্ত্রণ জানানো হয়।
কোমিকে বরখাস্ত করার বিষয়টি নিয়ে বিরক্ত রিচার্ড বার বলেন, তার কমিটি রুশ সংযোগের তদন্ত পরিচালনায় পুরোপুরি সক্ষম। তিনি এ বিষয়ে বিশেষ কেšসুলি নিয়োগ দেয়ার ডেমোক্র্যাটদের দাবি নাকচ করে দেন।
তবে তিনি এও স্বীকার করেন যে, কোমিকে বরখাস্ত করা তার প্যানেলের জন্য শিরপীড়ার কারণ হবে।
সূত্র : পলিটিকো

About ক্রাইমবার্তা ডটকম

Check Also

‘বন্দি উইঘুর মুসলিমদের চুল থেকে তৈরি’ চীনা পণ্যের চালান জব্দ করেছে যুক্তরাষ্ট্র

ক্রাইমর্বাতা ডেস্করিপোট:  চুলজাতীয় চীনা পণ্যের একটি চালান জব্দ করেছে যুক্তরাষ্ট্র। মার্কিন কর্মকর্তাদের সন্দেহ, পণ্যগুলো তৈরিতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *