ম্যানচেস্টারে বোমা হামলার তীব্র নিন্দা খালেদা জিয়ার

ক্রাইমবার্তা রিপোট:যুক্তরাজ্যের ম্যানচেস্টারে একটি ইনডোর স্টেডিয়ামে কনসার্ট চলাকালে সন্ত্রাসীদের বোমা হামলায় শিশুসহ অসংখ্য মানুষ হতাহতের ঘটনায় তীব্র ক্ষোভ ও নিন্দা জানিয়েছেন বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া।

 

আজ মঙ্গলবার গণমাধ্যমে দেয়া এক বিবৃতিতে তিনি বলেন, গতরাতে যুক্তরাজ্যের ম্যানচেস্টারে একটি কনসার্টে সন্ত্রাসীদের বোমা হামলায় অসংখ্য মানুষের হতাহতের ঘটনায় আমি গভীরভাবে ব্যাথিত হয়েছি। একের পর এক এধরনের সন্ত্রাসী ঘটনা বিশ্বব্যাপী সংঘটিত হয়েই চলেছে। যেকোনো ধরনের সন্ত্রাসী কর্মকান্ড মানবতার পরিপন্থী কাজ। সন্ত্রাসীরা সমগ্র মানবজাতির শত্রু।

তিনি বলেন, যুক্তরাজ্যের ম্যানচেস্টারে কনসার্টে বোমা হামলা চালিয়ে অসংখ্য মানুষকে হতাহত করার ঘটনা শুধু নিষ্ঠুর বর্বরতাই নয়, এটি মানবজাতির জন্য অশনিসঙ্কেত। একটি শান্তিপূর্ণ উৎসবমূখর অনুষ্ঠানে বোমা হামলা করে মানুষ হত্যা কাপুরুষোচিত কাজ। বিশ্বে শান্তি ও স্থিতিশীলতা বিনষ্ট করার জন্যই সন্ত্রাসীরা সাধারণ নিরীহ মানুষের রক্তে হাত রঞ্জিত করতে বিন্দুমাত্র দ্বিধা করছে না। এখনই বিশ্ব সমাজ এদের রুখে দিতে ব্যর্থ হলে মানবজাতির সকল অর্জন ধুলিস্যাৎ হয়ে যাবে, মানবজাতির অস্তিত্ব হয়ে পড়বে বিপন্ন।

বিএনপি চেয়ারপারসন মানুষ হতাহতের ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেন এবং নিহতদের আত্মার শান্তি ও আহতদের সুস্থতা কামনা করে বলেন, এহেন দুঃখজনক, হৃদয়বিদারক ও শোকাবহ ঘটনায় যুক্তরাজ্যবাসীর প্রতি বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি এবং আমি গভীর সহমর্মিতা জ্ঞাপন করছি। আমি দৃঢ়ভাবে আশাবাদী-যুক্তরাজ্য সরকার ধৈর্য্যরে সঙ্গে পরিস্থিতি মোকাবেলা করবে এবং সন্ত্রাসীদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে সক্ষম হবে।

অপর এক বিবৃতিতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর যুক্তরাজ্যের ম্যানচেস্টারে একটি কনসার্টে বোমা হামলায় অসংখ্য মানুষের হতাহতের ঘটনায় তীব্র নিন্দা জ্ঞাপন করে বলেন, পৃথিবীর দেশে দেশে সন্ত্রাসীদের এহেন হামলা মানবজাতির অস্তিত্বের জন্য হুমকিস্বরূপ। তিনি বিশ্বের বিভিন্ন এলাকায় ঘৃণ্য সন্ত্রাসবাদের অন্ধ হিংস্রতার বিরুদ্ধে ঐক্যবদ্ধ প্রতিরোধে সামিল থাকার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন। মির্জা ফখরুল যুক্তরাজ্যের ম্যানচেস্টারে কনসার্টে বোমা হামলা চালিয়ে অসংখ্য মানুষকে হতাহতের ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করে নিহতদের আত্মার শান্তি এবং আহতদের সুস্থতা কামনা করেন।

 

Please follow and like us:

Check Also

২৮শে এপ্রিল খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান, শনিবারেও ক্লাসের পরিকল্পনা

আগামী ২৮শে এপ্রিল থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার জন্য সব রকমের প্রস্তুতি গ্রহণ করেছে শিক্ষা মন্ত্রণালয়। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।