সোমবার , ৬ জুলাই ২০২০

দুবাইয়ে কুরআন প্রতিযোগিতায় ৬০ লাখ টাকা পুরস্কার পেলেন ঢাকার ত্বরিকুল

ক্রাইমবার্তা রিপোট:দুবাইয়ে অনুষ্ঠিত ২১তম দুবাই হলি কুরআন অ্যাওয়ার্ড প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জন করেছেন ঢাকার একটি মাদরাসা ছাত্র হাফেজ ত্বরিকুল ইসলাম।4

পুরস্কার হিসেবে তিনি দুবাইয়ের শাসক শেখ আহমাদ বিন রাশেদ আল মাখতুমের কাছ থেকে বাংলাদেশী অর্থে ৬০ লাখ টাকা, ক্রেস্ট ও আন্তর্জাতিক সনদ গ্রহণ করেন।

অনুষ্ঠানে সৌদি বাদশার পক্ষে বক্তব্য দেন সৌদি আরবের মক্কার গর্ভনর শেখ আহমদ বিন আব্দুল আজিজ বিন আলী শেখ মক্কার ইমাম ড. আব্দুল্লাহ আলী বাসপার। অন্যান্যের মধ্যে মিসর, বাহরাইন, ইয়েন, সৌদ আরবসহ অনেক দেশের মেহমানগণ অনুষ্ঠানে বক্তব্য দেন।

হাফেজ ত্বরিকুল ইসলাম ঢাকার যাত্রাবাড়ির দনিয়া এলাকার হিফজ মাদরাসা মারকাজুত তাহফিজ ইন্টারন্যাশনালের ছাত্র। মাদরাসাটি হাফেজ ক্বারী নেছার আহমাদ আন নাছিরী পরিচালনা করছেন।

প্রতিযোগিতায় ১০৩টি দেশের প্রতিযোগী অংশ নেন।

প্রতিযোগিতার বিচারক ছিলেন মিসর, বাহরাইন, সৌদি আরব, দুবাই ইয়েমেনসহ বিভিন্ন দেশের বিখ্যাত হাফেজ ও ক্বারীগণ।

এতে বিশ্ব ও বাংলাদেশী বিভিন্ন মিডিয়া উপস্থিত ছিল।

কয়েক দিন আগে কুয়েতে বিশ্ব কুরআন প্রতিযোগিতায় ৭০টি দেশের হাফেজদেরকে পরাজিত করে নেছার আহমাদ আন নাছিরীর ছাত্র হাফেজ সাইফুর রহমান দ্বিতীয় স্থান অর্জন করে প্রায় ৩০ লাখ টাকা ও আন্তর্জাতিক সনদ লাভ করেন।

তারই ছাত্র অন্ধ হাফেজ আব্দুল করিম নামের আরো একজন ইরানে পুরষ্কৃত হন।

দু’দিন আগে জর্দানে বিশ্বের ৯০টি দেশের সাথে কুরআন প্রতিযোগিতায় অংশ নিতে জর্দান যান ফারহান হাবিব আওলাদ।

এছাড়া এ মাদরাসার ছাত্ররা সৌদি আরবে সাতবার, মিসরে তিনবার, আলজেরিয়ায় দুইবার, লিবিয়ায় একবার, ইরানে পাঁচবার, কুয়েতে একবার, কাতারে একবার, গাম্বিয়ায় একবার, বাহরাইনে একবার, দুবাইয়ে দুইবার ও জর্দানে চারবার বিশ্ব কুরআন প্রতিযোগিতায় প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকার করেছে।

জাতীয় পর্যায়ে অনুষ্ঠিত এনটিভি, বাংলাভিশন, আরটিভি, মাছরাঙা টিভিসহ বিভিন্ন স্যাটেলাইট চ্যানেলে মাহে রমজানে প্রচারিত হিফজুল কুরআন প্রতিযোগিতায় একাধিকবার প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জন করেছে।

 

 

About ক্রাইমবার্তা ডটকম

Check Also

বিএনপি প্রতিদিন অশ্লীল ভাষায় সরকারের বিরুদ্ধে বিষোদ্‌গার করছে: কাদের

ক্রাইমর্বাতা রিপোট : ঢাকা:    সরকার একই সঙ্গে তিনটি চ্যালেঞ্জ মোকাবিলা করছে বলে মন্তব্য করেছেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *