জুন ২৫, ২০১৭
সাতক্ষীরার আলোচিত ভুমিদস্যু বসির আহমেদ ঢাকায় গ্রেফতার

বিশেষ প্রতিনিধি ॥ক্রাইমবার্তা ডেস্করিপোর্ট

প্রখ্যাত কৃষকনেতা সাইফুল্লাহ লস্করসহ  তিন ভূমিহীন নেতা হত্যা মামলার আসামি সাতক্ষীরার বিশিষ্ট ব্যবসায়ী বসির আহমেদকে গ্রেফতার করেছে পুলিশ।unnamed-5-310x370ড়

শনিবার রাতে ঢাকা থেকে তাকে বিস্ফোরক দ্রব্য আইনের একটি মামলায়  গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছেন আশাশুনি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহিদুল ইসলাম শাহিন ।

 

ওসি জানান গত ২৪ জুন হাজিপুর গ্রামের সফেদা খাতুন এ মামলাটি করেন। এতে তিনি উল্লেখ করেন যে বসির শতাধিক লাঠিয়াল নিয়ে তার ঘেরে হামলা করে বোমা ফাটিয়ে ও বাসাবাড়িতে আগুন ধরিয়ে দখল করে নেয়। এ সময় তাকেসহ ঘেরের অনেককে মারপিট করে বলেও মামলায় উল্লেখ করা হয়।

রোববার   বিকালে  তাকে সাতক্ষীরা আদালতে তোলা হবে বলে জানান তিনি। আশাশুনি থানার এস আই নয়ন চৌধুরীর নেতৃত্বে পুলিশ তাকে গ্রেফতার করে।
ভূমিহীন নেতা হত্যা ছাড়াও সাতক্ষীরা ও আশাশুনির কয়েকটি ঘের দখল, লুটপাট,অগ্নিসংযোগ ও জোরপূর্বক চাঁদাবাজির মামলাও রয়েছে তার বিরুদ্ধে। তিনি এ এলাকার ত্রাস ও ভূমিদস্যু হিসাবে পরিচিত।

সাতক্ষীরার ভূমিহীন নেতারা জানান বসির আহমেদের বিরুদ্ধে ২০০৯ সালের ৫ ডিসেম্বর সাতক্ষীরার কৃষক নেতা সাইফুল্লাহ লস্কর, ২০০৬ সালের ১১ জুলাই আবুল হোসেন এবং ২০০৪ সালের ২৮ ফেব্রুয়ারি ভূমিহীন নেত্রী ছবিরননেসা হত্যা মামলা রয়েছে।  অতি সম্প্রতি তার বিরুদ্ধে আশাশুনির কাটাখালির মিলন গাজির বড়মুক্তখাল ঘের দখল , লুটপাট ও অগ্নিসংযোগ , একই এলাকার গোলাম মোস্তফার বসত বাড়িতে অগ্নিসংযোগ, রফিকুল ইসলামের মাছের ঘের বাসা ভাংচুর ও অগ্নিসংযোগ এবং মোশাররফ  হোসেনের কাছ থেকে চাঁদাবাজির মামলা রয়েছে। গ্রামবাসীর  অভিযোগ আশাশুনি এলাকার মাছের ঘের থেকে চাঁদাবাজি করে আসছেন তিনি। তিনি পুলিশ ও র‌্যাব কর্মকর্তাদের  নাম ভাঙ্গিয়ে চাঁদাবাজি করেন বলেও অভিযোগ রয়েছে। ভূক্তভোগীরা জানান তার দেওয়া মিথ্যা মামলায় আশাশুনি এলাকার শতাধিক মানুষ জেল খেটেছেন । এসব ঘটনার প্রতিবাদে ও বসির আহমেদকে গ্রেফতারের দাবিতে সাতক্ষীরা ও আশাশুনিতে ভূমিহীনরা আন্দোলন করে আসছেন।

 

Facebook Comments
Please follow and like us:
একই রকম সংবাদ


সম্পাদক ও প্রকাশক ----- ------ মো: আবু শোয়েব এবেল ....... ...মোবাইল: ০১৭১৫-১৪৪৮৮৪ ------------------------- -

ইউনাইর্টেড প্রির্ন্টাস,হোল্ডিং নং-০, দোকান নং-০, শহীদ নাজমুল সরণী,সাতক্ষীরা অফিস যোগাযোগ ০১৭১২৩৩৩২৯৯ e-mail: crimebarta@gmail.com