ষোড়শ সংশোধনী বাতিল আশার আলো দেখছে বিএনপি

20সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিলের পূর্ণাঙ্গ রায়ে কিছুটা হলেও আশার আলো দেখা যাচ্ছে বলে মনে করছে বিএনপি।

শুক্রবার সকালে এক সংবাদ সম্মেলনে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এই মন্তব্য করেন।

তিনি বলেন, ক্ষমতাসীন দলের তুফানদের নারকীয় উল্লাসে দেশ আজ  ক্ষত-বিক্ষত। ছাত্রলীগ, যুবলীগ, শ্রমিক লীগসহ আওয়ামী সন্ত্রাসীদের তাণ্ডবে জনপদ  থেকে জনপদ আজ রক্তে রঞ্জিত।

তিনি বলেন, তাদের আগ্রাসী চাঁদাবাজি, দখলবাজি, টেন্ডারবাজি, খুনখারাবীতে সারা দেশে আজ রক্তগঙ্গা বইছে।

বিএনপির মুখপাত্র বলেন, নারী ও শিশুরা এদের প্রধান টার্গেট। আদিম উল্লাসে এরা নারী-শিশু নির্যাতন করে এক বিকৃত সমাজ গড়ে তোলার চেষ্টা করছে।

এই অবস্থায় সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিলের পূর্ণাঙ্গ রায়ে যে নির্দেশনা এসেছে তাতে এই তুফানদের হাত থেকে বাঁচতে মানুষ কিছুটা হলেও আশার আলো দেখতে পাচ্ছে বলে মন্তব্য করেন তিনি।

নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এ সংবাদ সম্মেলন হয়।

এসময় বিএনপির কেন্দ্রীয় নেতা আবদুস সালাম, হাবিবউন নবী খান সোহেল, সানাউল্লাহ মিয়া, হাবিবুল ইসলাম হাবিব, আজিজুল বারী হেলাল, এম এ মালেক, মীর সরফত আলী সপু প্রমুখ উপস্থিত ছিলেন।

বিএনপির চলমান সদস্য সংগ্রহ কর্মসূচিতে বাধার পরও এক মাসে ৪২ লাখ ফরম বিক্রি হয়েছে জানান রিজভী।

তিনি বলেন, পুলিশ ও সন্ত্রাসীদের বাধা উপেক্ষা করে  দেশব্যাপী চলছে দুই মাসব্যাপী প্রাথমিক সদস্য সংগ্রহ ও নবায়ন অভিযান। এখন পর্যন্ত ৪২ লাখের অধিক সদস্য সংগ্রহ ফরম বিক্রি হয়েছে-যা টার্গেটের প্রায় অর্ধেক। তৃণমূলে ছড়িয়ে গেছে এই কর্মসূচি।

সদস্য সংগ্রহের নারীদের আগ্রহ বেশি উল্লেখ করে রিজভী বলেন, দলের এই কর্মসূচি ইতিমধ্যে মানুষের মধ্যে ব্যাপক সাড়া ফেলেছে। তরুণ-তরুণী, কৃষক-শ্রমিক, ডাক্তার, ইঞ্জিনিয়ার, শিক্ষক, ছাত্র-ছাত্রী,  পেশাজীবীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের মধ্যে ব্যাপক আগ্রহ রয়েছে।

‘দ্রব্যমূল্যের দাম বাড়েনি, স্থিতিশীল রয়েছে’- সম্প্রতি বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদের ওই বক্তব্যের জবাবে রিজভী বলেন, বাণিজ্যমন্ত্রী বলেছেন দ্রব্যমূল্য বাড়েনি- যা সম্পূর্ণরূপে অসত্য। আওয়ামী লীগের মন্ত্রী- নেতারা, ডাহা মিথ্যাচার করেন- এটি তার একটি উৎকৃষ্ট উদাহরণ।

তিনি বলেন, বাজারে প্রায় সব পণ্যের দাম দ্বিগুণ-তিনগুণ বৃদ্ধি পেয়েছে। মন্ত্রীরা ঢাকঢোল পিটিয়ে চাল আমদানির কথা বলছেন অথচ আমদানির পরও চালের দামে কোনো প্রভাব পড়েনি।

জয়পুরহাট  জেলা যুগ্ম সাধারণ সম্পাদক ও পাঁচবিবি থানা আহ্বায়ক আব্দুল গফুরকে গোয়েন্দা বাহিনীর  লোকজন তুলে নিয়ে অস্বীকার করার ঘটনায় নিন্দা জানিয়ে অবিলম্বে তাকে তার পরিবারের কাছে ফিরিয়ে  দেয়ার দাবি জানান রিজভী।

একই সঙ্গে ফেনী সদর উপেজলার ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক এ বি ওসমানী মাহফুজ, লেমুয়াইউনিয়ন যুব দলের সাধারণ সম্পাদক শাকিল আহমেদ চৌধুরী, কৃষক দলের সাধারণ সম্পাদক মহিউদ্দিন ও ছনুয়া ইউনিয়ন ছাত্রদলের নেতা তৌহিদুল ইসলামকে গ্রেফতার ও পিরোজপুরের কাউখালী বিএনপির কার্যালয় সন্ত্রাসী কতৃর্ক বন্ধ করে দেয়ার ঘটনার নিন্দা জানান রিজভী।

Please follow and like us:

Check Also

অনিশ্চয়তার নতুন যুগে মধ্যপ্রাচ্য

ইউক্রেন-রাশিয়া রেশ কাটতে না কাটতেই ফিলিস্তিনের গাজায় শুরু হয় ইসরাইলি আগ্রাসন। এরপর থেকে অশান্ত হতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।