নোয়াখালীতে বিএনপি-পুলিশ সংঘর্ষ: পুলিশসহ আহত ২০, আটক ১০

শীর্ষনিউজ, নোয়াখালী: নোয়াখালীতে বিএনপির বিক্ষোভ কর্মসূচিতে বাধা দিয়েছে পুলিশ। এ সময় পুলিশের সঙ্গে বিএনপি নেতা-কর্মীদের সংঘর্ষ ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এতে পুলিশসহ কমপক্ষে ২০ জন আহত হয়েছে। আটক করা হয়েছে ১০ জনকে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ কয়েক রাউন্ড শর্টগানের গুলি ছুড়েছে।

কুমিল্লার একটি আদালতে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির প্রতিবাদে বুধবার দুপুরে নোয়াখালী জেলা শহরের মাইজদিতে বিএনপির বিক্ষোভ মিছিল চলা কালে এই ঘটনা ঘটে।

জেলা যুবদলের সভাপতি মাহবুল আলম আলো ও সদর থানা বিএনপির সাধারণ সম্পাদক ভিপি জসীম উদ্দিনসহ ১০ জনকে আটক করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, বিএনপির ভাইস চেয়ারম্যান মো. শাহজাহানের নেতৃত্বে বিএনপির নেতাকর্মীরা বুধবার সকালে জেলা শহর মাইজদীতে বিক্ষোভ মিছিল বের করার চেষ্টা করলে পুলিশ তাতে বাধা দেয়।

পরে বেলা ১১টার দিকে পুনরায় শহরের রশিদ কলোনী এলাকায় বিক্ষোভ মিছিল বের করলে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ শর্টগানের কয়েক রাউন্ড রাবার বুলেট ছুড়ে। সংঘর্ষে তিন পুলিশ সদস্য ও বিএনপির নেতাকর্মীসহ ২০ আহত হন।

সুধারাম মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন জানান, শহরের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে সব ধরনের মিছিল করতে নিষেধ করা হয়েছে। পুলিশের বাধা অতিক্রম করে মিছিল করার চেষ্টা করে। এসময় তাদের সঙ্গে ধাওয়া পল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এতে তিন পুলিশ সদস্য আহত হন।

ওসি আরও জানান, পুলিশের ওপর হামলার ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

Please follow and like us:

Check Also

ফেসবুকে পোস্ট দিয়ে সন্তান নিয়ে ট্রেনের নিচে নারীর ঝাঁপ: মারা যান মা-ছেলে

হাজীগঞ্জে এক বছরের সন্তান আব্দুর রহমানকে নিয়ে ট্রেনের নিচে ঝাঁপ দেন মা তাহমিনা (২৩)। এতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।