সাতক্ষীরায় ৪ ভুয়া চিকিৎসককে পুলিশে দিয়েছে স্থানীয় জনতা

ক্রাইমবার্তা রিপোর্ট:সাতক্ষীরায় প্রতারণার মাধ্যমে গ্রামাঞ্চলের সাধারণ মানুষের কাছ থেকে চক্ষু চিকিৎসা সেবার নাম করে মোটা অংকের অর্থ আদায়ের অভিযোগে চার ভুয়া চিকিৎসককে আটক করেছে স্থানীয় জনতা। পরে তাদেরকে পুলিশের কাছে সোপার্দ করা হয়েছে। সোমবার দুপুর ২ টার দিকে সদর উপজেলার ব্রম্মরাজপুর বাজার থেকে স্থানীয় জনতা তাদের আটক করে পুলিশে সোপার্দ করে।
আটককৃতরা হলেন, ক্যাম্প ডাইরেক্টর এসকে আবু তালাহ সবুর, মো: মিজানুর রহামনা ও মার্কেটিং অফিসার ফয়সাল আহমেদ আহমেদ রনিসহ চার জন।
স্থানীয় ইউপি মেম্বর রেজাউল করিম মিঠু ও সাবেক ইউপি মেম্বর অজিয়ার রহমান জানান, রোববার সারাদিন ধুলিহর ও ব্রম্মরাজপুর বাজার এলাকায় মাইকিং করে বলা হয় ঢাকা নিউ লায়ন্স চক্ষু হসপিটালের ব্যাবস্থাপনায় চিকিৎসা সেবা দেওয়া হবে। সোমবার ডিবি ইউনাইটেড হাইস্কুলে যথারিতি চিকিৎসা সেবা দেওয়া হবে। প্রথমে রুগি প্রতি ৩০ টাকা ফিস নিয়ে এই সেবা দেওয়া হবে বলে তারা জানায়। এরপর ঔষধ ও চশমা বাবদ জন প্রতি ৫’শত থেকে ৬’ শ টাকা নেয়া হবে।
মেম্বর রেজাউল করিম মিঠু আরও জানান, ১৫ দিন আগে এই প্রতারক চক্রটি ধুলিহর ইউনিয়ন পরিষদে এসে এশিয়া ডিজিটাল আই হসপিটালেন নাম করে চিকিৎসা দিয়ে যায়। সেখান থেকে তার প্রায় দুই লক্ষাধিক টাকা হাতিয়ে নিয়ে যায়। তিনি আরও বলেন, ধুলিহর গ্রামের মৃত জামালউদ্দিনের ছেলে সুজাউদ্দিনের অভিযোগের ভিত্তিতে স্থানীয় জনতাকে নিয়ে সেখানে যাওয়া হয়। সেখানে গিয়ে তাদের কাছে জিজ্ঞাসা করা হয় তারা কোন মেডিকেল থেকে পাশ করেছেন এবং সিভিল সার্জনের অনুমতি আছে কিনা। এতে তারা কোন সদুত্তর দিতে না পারায় তাদেরকে সদর থানা পুলিশে সোপার্দ করা হয়। তিনি আরও জানান, প্রতারক চক্রটি সুজাউদ্দিনকে ঢাকায় পাঠিয়ে লেন্স লাগোনোর নাম করে চিকিৎসা তো দেয়নি বরং তার কাছ থেকে ১০ হাজার টাকা প্রতারনা করে নিয়ে তাকে বাড়িতে পাঠিয়ে দিয়েছে। তিনি জানান, জেলায় চারটি প্রতারক চক্র এমন কাজ করছে। যারা প্রত্যন্ত অঞ্চলে যেয়ে সাধারন মানুষকে ঠকিয়ে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিচ্ছেন।
এ ব্যাপারে সাতক্ষীরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মারুফ আহমেদ চারজনকে আটকের বিষয়টি নিশ্চিত করে জানান, তাদেরকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। জিজ্ঞাসাবাদ শেষে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

Please follow and like us:

Check Also

গ্রীষ্মের তাপদাহে .. সাতক্ষীরার ২৭টি নদী ও ৪২৯টি খাল শুঁকিয়ে গেছে দুর্বিষহ হয়ে উঠেছে মানুষের জনজীবন

আবু সাইদ বিশ্বাস, সাতক্ষীরা :  প্রখর রৌদ্র, গ্রীষ্মের তাপদাহ ও বৃষ্টিপাতের দেখা না মেলায় সাতক্ষীরা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।