অভয়নগরে মাদকসহ ছাত্রলীগ নেতা গ্রেফতার#ত্রাণের টিন উদ্ধারের ৩ দিন

অভয়নগরে ত্রাণের টিন উদ্ধারের ৩ দিন অতিবাহিত : প্রশাসনের নিরবতায় হয়নি মামলা

অভয়নগর প্রতিনিধি : অভয়নগরে সরকারী ত্রাণের টিন উদ্ধারের ৩দিন গত হলেও অদৃশ্য কারণে প্রশাসনের নিরবতায় এখনো মামলা হয়নি। এতে সচেতন মহলে উদ্বেগ উৎকণ্ঠা বাড়ছে। উপজেলার সিদ্ধিপাশা ইউনিয়নের নাউলি গ্রামের বহুল আলোচিত সরকারি রাস্তার উপরের মার্কেট ভাঙ্গতে গিয়ে পাওয়া যায় উক্ত সরকারী ত্রাণের টিন। উদ্ধার করেই প্রশাসন নিরব। খোজ নিয়ে জানা যায়, গত রবিবার অভয়নগর উপজেলার নির্বাহী কর্মকর্তা উপস্থিত থেকে নাউলী গ্রামের বহুল আলোচিত মার্কেটটি ভেঙ্গে গুড়িয়ে দেয়। উক্ত মার্কেট ভাঙ্গার সময়, সেখান থেকে সরকারি ত্রাণের টিন উদ্ধার হলেও এখনো পর্যন্ত কোনো মামলা হয়নি। এ বিষয়ে ইউনিয়ন ভূমি অফিসের নায়েব জানালেন, ইউএনও স্যারের আদেমে টিন উদ্ধার করে ভূমি অফিসে রেখেছি। কোনো ধরণের ভূমিকায় এখনো যাইনি। বাকিটা ইউএনও স্যার ভালো জানেন। স্থানীয় ৩নং ওয়ার্ড মেম্বর রফিকুল ইসলামের মালিকানাধিন ঘর থেকে উক্ত টিন উদ্ধার করে প্রশাসনের জিম্মায় নিয়েছে বলে জানা গেছে।

 

অভয়নগরে মাদকসহ ছাত্রলীগ নেতা গ্রেফতার :

চলছে মাদকের রমরমা ব্যবসা

অভয়নগর প্রতিনিধি : মাদকের আখড়া খ্যাত যশোরের অভয়নগর উপজেলার শুভরাড়া ইউনিয়নের ইছামতি এলকা থেকে চিহ্নিত মাদক কারবারি ছাত্রলীগ নেতা গ্রেফতারের খবর পাওয়া গেছে। অবশেষে অভয়নগর উপজেলার শুভরাড়া ইউনিয়নের হিদিয়া-ইছামতি গ্রাম থেকে মাদক স¤্রাট ছাত্রলীগ নেতা মিশুক শেখকে স্থানীয় পুলিশ ক্যাম্প মাদকসহ হাতে নাতে গ্রেফতার করেছে। জানা যায়, ভৈরব উত্তর পূর্বাঞ্চলের মাদক স¤্রাট খ্যাত হিদিয়া গ্রামের মান্নু শেখের ছেলে মিশুককে মঙ্গলবার রাত ১২টার দিকে স্থানীয় ওয়ার্ড যুবলীগের সহযোগীতায় মাদকসহ গ্রেফতার করেছে বাশুয়াড়ী পুলিশ ক্যাম্পের ইনচার্জ ফরিদ আহমেদ। তিনি জানান, গ্রেফতারকৃতদের থানায় প্রেরণ করা হয়েছে। তার সাথে থাকা মাদক বিক্রেতা আনু মোল্যার ছেলে আসলাম মোল্যাকেও গ্রেফতার করে অভয়নগর থানায় প্রেরণ করেছে পুলিশ।

এদিকে উপজেলার শুভরাড়া ইউনয়নের ৭নং ওয়ার্ড-এর ইছামতি গ্রামে অবাদে মাদক বিকিকিনি চলছে বলে অভিযোগ পাওয়া গেছে। গতকাল ছাত্রনেতা গ্রেফতার হওয়ার পর সরজমিনে গিয়ে জানা যায়, একই গ্রামের প্রভাবশালী একাধিক মাদক কারবারির মাধ্যমে বিভিন্ন অঞ্চলে নেশাদ্রব্য বিক্রি হওয়ার তথ্য পাওয়া গেছে। স্থানীয় দোকানদারেরা অভিযোগ করে জানালেন, রাস্তার পাশ দিয়ে নির্বিঘেœ দিনে রাতে প্রতিনিয়ত বিক্রি হচ্ছে মাদক। তাতে ক্ষতিগ্রস্থ হচ্ছে ছাত্র-যুবক, বিভিন্ন শ্রেণির দিনমজুর ও স্থানীয়রা। ফলে ধ্বংস হচ্ছে দেশ উন্নয়নের কারিগর ও যুব সমাজ। অনেক পরিবারে লেগেছে বিবাহ বিচ্ছেদ। যৌতুকের মতো ঘৃনিত ঘটনাও ঘটিয়ে চলেছে এই নেশাগ্রস্থরা। খোজ নিয়ে আরো জানা যায়, মাদকের বিসাক্ত ছোবলে অসহায় হয়ে পড়েছে এলাকাবাসী। চোখবুজে নিরবে সহ্য করা ছাড়া আর কিছু করার নেই এলাকাবাসীর।

পুলিশের আচরণে হতবাক হয়েছেন এলকাবাসী। অর্থ ও ক্ষমতার দাপটে গ্রেফতারের পর খুব অল্প সময়ের মধ্যে তারা (মাদক ব্যবসায়ী) বেরিয়ে আসে। এবং আবারও শুরু করে রমরমা ব্যবসা। এখানে ইয়াবা গাজা ফেন্সিডিল ও বাংলামদ সহ সবপ্রকারের মাদক পুলিশ প্রশাসনের নাকের ডগায় বিক্রি হলেও তাদের নেই কোনো মাথা ব্যাথা। আরো জানা যায়, এই মাদক পয়েন্ট থেকে যশোর জেলার বিভিন্ন অঞ্চলে সরবরাহ হয় মাদক। তাছাড়া নড়াইলের কালিয়া, লোহাগাড়া, অভয়নগর, নওয়াপাড়া, ভাঙ্গাগেট, রাজঘাট, শ্যাম নগর, চাকই বাজার, সিংগাড়ী ও খুলনা জেলার ফুলতলা দামোদারসহ বিভিন্ন এলকায় মোবাইলে যোগাযোগের মাধ্যমে মাদক সরবরাহ করা হয়।

তিন মাদক ব্যবসায়ীর সাথে এবার যুক্ত হয়েছে ছাত্রলীগ নেতা মিশুক। এরপর মাদক বিকিকিনি ও সরবরাহের সব রেকর্ড ইতিমধ্যে ছাড়িয়ে গেছে। নির্ভরযোগ্য সূত্র থেকে জানা গেছে, প্রতিদিন ভিন্ন মডেলের গাড়ি ও একাধিক অপরিচিত ব্যক্তি অবস্থান করছে এই ইছামতি বাজারে। নাম প্রকাশ না করার শর্তে এক ব্যক্তি জানালেন, ইছামতি গ্রামের কায়েম মোল্যার দুই ছেলে  তরিকুল, কালাম এবং তার স্ত্রী মাফুজা ও মিশুকসহ একাধিক ব্যক্তি মাদকের এই সিন্ডিকেট পরিচালনা করছে। তারা দীর্ঘ ৮ থেকে ১০ বছর মাদকের এই ভয়াবহ বিষ ছড়িয়ে আসছে। তিনি আরো জানান, প্রতি সপ্তাহে এখান থেকে ৮-১০ লক্ষ টাকার মাদক সরবরাহ হয়ে থাকে। এলাকাবাসী আরো অভিযোগ করে বলেন, স্থনীয় থানা পুলিশকে ম্যানেজ করে দেদারসে চালিয়ে যাচ্ছে এখানকার মাদক ব্যবসা।

অভয়নগর থানা পুলিশের তথ্য অনুযায়ি জানা গেছে এসকল মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে রয়েছে একাধিক মামলা। তবে নির্ভরযোগ্য সূত্র থেকে জানা গেছে মাদক ব্যবসার অন্তরালে এরা বিভিন্ন ধরণের নারী পাচার কাজে জড়িত রয়েছে। প্রশাসনের উর্দ্ধতন কর্তাদের ম্যানেজ করে একাজ পরিচালনা করে আসছে। সময়ের পরিবর্তনে ভৈরব উত্তর পূর্বাঞ্চলের গণমানুষের প্রাণের দাবি হয়ে উঠেছে অচিরেই যেন মাদক কারবারে অভিযুক্তদের চলমান অভিযানে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করা হয়।

Please follow and like us:

Check Also

তালায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের মাঝে আর্থিক সহায়তা দিয়েছে জামায়াত

সাতক্ষীরার তালায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের আর্থিক সহায়তা ও খাদ্য সামগ্রী বিতরণ করেছে জামায়াতে ইসলামী। মঙ্গলবার (২৩ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।