নাশকতার পরিকল্পনার অভিযোগে বিএনপির কেন্দ্রিয় নেতা হাবিব ও জেলা সভাপতি পলাশসহ বিএনপি-জামায়াতের ৭৭ জন নেতা-কর্মীর বিরুদ্ধে বিস্ফোরক আইনে মামলা

ক্রাইমবার্তা র্রিপোট   দক্ষিণ পলাশপোল এলাকায় নাশকতার পরিকল্পনা ও ককটেল বিস্ফোরণের অভিযোগে বিএনপি’র কেন্দ্রিয় প্রকাশনা সম্পাদক হাবিবুল ইসলাম হাবিব ও জেলা বিএনপি’র সভাপতি রহমতুল্লাহ পলাশ সাধারণ সম্পাদক তারিকুল হাসানসহ ৭৭ জন জামায়াত-বিএনপি’র নেতাকর্মীর বিরুদ্ধে সদর থানায় মামলা হয়েছে। সদর থানার এসআই কবির হোসেন বাদি হয়ে নাশকতার পরিকল্পনা ও বিস্ফোরক আইনে শুক্রবার রাতে এ মামলা দায়ের করেন।
পুলিশ জানায়, শুক্রবার সকালে প্রাণসায়ের খাল সংলগ্ন জেলা বিএনপির সাধারণ সম্পাদক তারিকুল হাসানের বাড়ির সামনে ৭০/৮০ জন বিএনপি-জামায়াতের সশস্ত্র নেতা-কর্মী আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে বানচাল করার অভিপ্রায়ে জড়ো হয়। তারা সমবেত হয়ে সরকারবিরোধি ষড়যন্ত্র করাকালিন পুলিশ সেখানে হাজির হলে তারা পুলিশকে লক্ষ্য করে ককটেল বিস্ফোরণ ঘটায়। পুলিশও পাল্টা লাটিচার্জ করলে নেতা-কর্মীরা ছত্রভঙ্গ হয়ে যায়। এসময় সেখান থেকে সদর থানার ভোমরা ইউনিয়ন জামাতের সভাপতি মাও. ওবায়দুল্লাহ, শহরের কামালনগর মধ্যপাড়ার রজব আলীর ছেলে হাফিজুর রহমান ও আলিপুর বাজার এলাকার মাহাবুবর রহমানের ছেলে মোহাম্মাদ আলীকে আটক করে পুলিশ। অন্যরা পালিয়ে যায়।
এমামলায় আরও আসামী করা হয়েছে, শহরের পলাশপোল নিউমার্কেটের পেছনের বাসিন্দা কামরুল ইসলাম ফারুক, আলিপুরের আব্দুস সাত্তারের ছেলে হাবিবুর রহমান হবি, ঝাউডাঙ্গার রফিক চেয়ারম্যান, পলাশপোল নিউ মার্কেটের পেছনের বাসিন্দা জিয়াদ আলীর ছেলে রফিকুল ইসলাম বাবু, পুরাতন সাতক্ষীরার তোজাম্মেল হোসেন তোজাম, মুন্সিপাড়ার আবু জাহিদ ডাবলু, শহরের কামালনগরের সৈয়দ ইফতেখার আলী একই এলাকার হাফিজুর রহমান মুকুলসহ এজাহার নামীয় ৩২ জন আসামী। এমামলার পলাতক ৪০/৪৫ জন আসামী।
সদর থানার ওসি মোস্তাফিজুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, সরকার বিরোধীদের ষড়যন্ত্র বরদাশত করা হবে না।
জেলা বিএনপি’র সভাপতি রহমতুল্লাহ পলাশ জানান, আমি ঈদের আগে থেকেই ঢাকাতে অবস্থান করছি। অথচ সাতক্ষীরাতে আমার নামে মামলা হচ্ছে। যেটা হাস্যকর ও বিএনপি নেতা-কর্মীদের কোনঠাসা করার পায়তারা।
কেন্দ্রিয় বিএনপি’র প্রকাশনা সম্পাদক হাবিবুল ইসলাম হাবিব জানান, খালেদা জিয়ার মুক্তির দাবিতে সারা দেশে চলমান আন্দোলন স্তিমিত করতে বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে গণহারে মিথ্যা মামলা দেয়া হচ্ছে। তিনি সদর থানায় দায়েরকৃত মামলার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানান

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান বিষয়টি নিশ্চিত করে বলেন, নাশকতার চেষ্টার কারণে ৩২ জনের বিরুদ্ধে থানায় একটি মামলা দায়ের করা হয়েছে (মামলা নং-৮৫)। ইতিমধ্যে তিনজনকে আটক করেছে পুলিশ। বাকিদের আটক করার জন্য অভিযান অব্যাহত রয়েছে।

Please follow and like us:

Check Also

আশাশুনিতে ইসতেসকার নামাজ আদায়

আশাশুনি প্রতিনিধি।। আশাশুনিতে তীব্র তাপপ্রবাহ থেকে মুক্তি পেতে আল্লাহর রহমতের বৃষ্টি প্রার্থনার নামাজ ইসতেসকার নামাজ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।