ডুবন্ত নৌকাকে আর ভাসানো যাবে না: রিজভী#বিএনপির রাজনীতি হাঁটুর ব্যথার মধ্যে আটকে আছে: হাছান মাহমুদ

ক্রাইমবার্তা ডেক্স রিপোর্টঃ যতই ট্রেন, লঞ্চে চড়ুন না কেন ডুবন্ত নৌকাকে আর ভাসানো যাবে না বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।সোমবার বিকালে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কাবিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

ঢাকাসহ সারা দেশে অনুষ্ঠিত দলের মানববন্ধন কর্মসূচি থেকে দুই শতাধিক নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে বলে অভিযোগ করেন রিজভী।

তিনি বলেন, রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে ও গাজীপুর, বাগেরহাট, মেহেরপুরসহ সারা দেশে শান্তিপূর্ণ মানববন্ধন কর্মসূচি পালন করতে আসা ও যাওয়ার পথে নির্বিচারে গ্রেফতার করা হয় নেতাকর্মীদের। সরকারের আজ্ঞাবহ পুলিশ বাহিনী বিনা উসকানিতে দুই শতাধিক নেতাকর্মীকে গ্রেফতার করেছে। এই গ্রেফতারে রক্ষা পায়নি সাধারণ মানুষসহ নেতাদের গাড়ি চালকরাও।

রুহুল কবির রিজভী বলেন, মানববন্ধন কর্মসূচির ওপর পুলিশি এই আক্রমণ নৃশংস দস্যুতার নামান্তর মাত্র। তাহলে মানববন্ধন কর্মসূচির অনুমতি দিয়েছিলেন কী ওত পেতে গ্রেফতার করার জন্য? আমরা সরকারকে বলে দিতে চাই, এতে আপনাদের শেষ রক্ষা হবে না। যতই ট্রেন, লঞ্চে চড়ুন না কেন ডুবন্ত নৌকাকে আর ভাসানো যাবে না।

রাজধানীর প্রেসক্লাবের সামনে মানববন্ধনের পর আটক বিএনপির নেতাকর্মীরা।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, সহদফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু, মুনির হোসেন প্রমুখ।

—০——

বিএনপির রাজনীতি হাঁটুর ব্যথার মধ্যে আটকে আছে: হাছান মাহমুদ

হাছান মাহমুদ
হাছান মাহমুদ। ফাইল ছবি

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপির রাজনীতি বেগম খালেদা জিয়ার হাঁটুর ব্যথার মধ্যে আটকে আছে।

সোমবার সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে জাতীয় গণতান্ত্রিক লীগ আয়োজিত দৈনিক সমকালের সম্পাদক গোলাম সারওয়ারের স্মরণসভায় তিনি এ কথা বলেন।

ড. হাছান মাহমুদ বলেন, বেগম জিয়ার হাত, পা এবং আর্থ্রাইটিসের ব্যথা বহু বছরের পুরনো। এ রোগগুলোকে বিএনপি নেতারা যেভাবে দেখাচ্ছেন এবং জনগণের ভোগান্তি ঘটিয়ে যেভাবে মানববন্ধন করছেন। তাতে মনে হচ্ছে বিএনপির রাজনীতি বেগম জিয়ার হাঁটুর ব্যথার মধ্যে আটকে আছে।

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে অসুস্থ রাজনীতি করছে বিএনপি। এ থেকে তাদের বেরিয়ে এসে জনগণের কাছাকাছি থাকার আহ্বান জানান তিনি।

অসুস্থ খালেদা জিয়ার মুক্তি নিয়ে বিএনপির মানববন্ধনের সমালোচনা করে বলেন, একজনের হাঁটুর ব্যথার জন্য কি হাজার হাজার মানুষ ভোগান্তির শিকার হবে?

হাছান বলেন, বেগম জিয়ার চিকিৎসার ব্যাপারে সরকার সর্বোচ্চ যত্নবান। সেই জন্য মেডিকেল বোর্ড গঠন করে মেডিকেল বোর্ডের পরামর্শ অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে বলে ইতিমধ্যে সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে। সেই মেডিকেল বোর্ডে তার ব্যক্তিগত চিকিৎসকদেরও পরামর্শ দেয়ার সুযোগ থাকবে।

বেগম জিয়া এবং বিএনপি নেতাদের বঙ্গবন্ধু হাসপাতাল ও সম্মিলিত সামরিক হাসপাতালের প্রতি বিতৃষ্ণা কেন- এমন প্রশ্ন তুলে হাছান বলেন, অথচ বেগম জিয়া সারাজীবন সামরিক হাসপাতালে বিনামূল্যে চিকিৎসাসেবা নিয়েছেন। এখন একটি নির্দিষ্ট হাসপাতালে যাওয়ার অভিপ্রায়ের মধ্যে দুরভিসন্ধি আছে। না হয় নির্দিষ্ট একটি হাসপাতালে যেতে হবে এ ধরনের গো ধরার কারণটা কী?

সমকালের প্রয়াত সম্পাদক গোলাম সারওয়ারের বিষয়ে হাছান বলেন, তিনি শুধু একজন ভালো সাংবাদিক ছিলেন তা নয়, তিনি একজন ভালো মানুষও ছিলেন।

আয়োজক সংগঠনের সভাপতি এম এ জলিলের সভাপতি উপস্থিত ছিলেন জাতীয় পার্টির (জেপি) নির্বাহী সম্পাদক সাদেক সিদ্দিকি, সংসদ সদস্য তালুকদার মো. ইউনুস, আওয়ামী লীগ নেতা বলরাম পোদ্দার, অরুণ সরকার রানা প্রমুখ।

Please follow and like us:

Check Also

আশাশুনির বদরতলা-ব্যাংদহা সড়কে পল্লী বিদ্যুতের পরিত্যাক্ত খুটির রড: l দুর্ঘটনার শঙ্কা

এস,এম মোস্তাফিজুর রহমান( আশাশুনি) সাতক্ষীরা।। আশাশুনি উপজেলার শোভনালী ইউনিয়নের বদরতলা টু ব্যাংদহা সড়কে পল্লী বিদ্যুতের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।