আ’লীগ ছাড়া জাতীয় ঐক্য হতে পারে না : ওবায়দুল কাদের

ক্রাইমবার্তা ডেস্কর্রিপোট:আওয়ামী লীগ ছাড়া জাতীয় ঐক্য হবে না বলে দাবি করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, আওয়ামী লীগ প্রাচীন দল। জনপ্রিয়তায় দলটি ৬৪ শতাংশ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৬৬ শতাংশ জনপ্রিয়। এ দলকে বাদ দিয়ে যারা জাতীয় ঐক্যের স্বপ্ন দেখছেন তারা বোকার স্বর্গে বসবাস করছেন। তিনি বলেন, তথাকথিত জাতীয়তাবাদী দল বিএনপিকে নিয়ে কিসের ঐক্য? এদের ঐক্য সাম্প্রদায়িক। যারা যুদ্ধাপরাধীদের বিচারের বিরোধীতা করেছেন তাদের ঐক্যে জনগণ নেই।

তিনি শনিবার বিকালে ফেনী শহরের ট্রাংক রোডের কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে আয়োজিত জেলা আওয়ামীলীগের জনসভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন। জেলা সভাপতি আবদুর রহমান বি.কম সভায় সভাপতিত্ব করেন। আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীমের পরিচালনায় বিশেষ অতিথি ছিলেন আওয়ামীলীগ যুগ্ম-সম্পাদক মাহবুবুল আলম হানিফ, প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ। এছাড়া বক্তব্য রাখেন ফেনী-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য জাহানআরা বেগম সুরমা, জেলা পরিষদ চেয়ারম্যান আজিজ আহম্মদ চৌধুরী, ফেনী পৌরসভার মেয়র হাজী আলাউদ্দিন, জেলা আওয়ামীলীগ সিনিয়র সহ-সভাপতি এডভোকেট আক্রামুজ্জামান, সহ-সভাপতি আকরাম হোসেন হুমায়ুন, খায়রুল বাশার মজুমদার তপন, সদর উপজেলা সভাপতি করিম উল্লাহ বি.কম, পৌর সাধারণ সম্পাদক আবদুল করিম, পরশুরাম উপজেলা চেয়ারম্যান কামাল উদ্দিন মজুমদার, ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি জহির উদ্দিন মাহমুদ লিফটন ও সাইফুদ্দিন নাসির, জেলা যুবলীগ সভাপতি দিদারুল কবির রতন ও ছাত্রলীগ সভাপতি সালাহ উদ্দিন ফিরোজ। সভায় অন্যদের মধ্যে আওয়ামীলীগ প্রেসিডিয়াম সদস্য আবদুল মতিন খসরু, সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান চৌধুরী নওফেল, বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক আবদুস সবুর, উপ-দপ্তর সম্পাদক বিপ্লব বড়–য়া, সাবেক ছাত্রলীগ নেতা আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম, ছাত্রলীগের সাবেক সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইন প্রমুখ উপস্থিত ছিলেন।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি মিথ্যাচারের দল। এরা প্রতারক। দেশে আন্দোলনে ব্যর্থ হয়ে বিদেশীদের কাছে নালিশ করছে। জাতিসংঘ মহাসচিবের আমন্ত্রনের বিষয়টিও ছিল ভূয়া। দেশের উন্নয়ন-অগ্রযাত্রা অব্যাহত রাখতে জনগণ আগামী নির্বাচনেও আওয়ামী লীগকে ভোট দেবে।

আ’লীগের জনসভায় শহর অচল
বিকালে আওয়ামীলীগের জনসভাকে ঘিরে সকাল থেকে পুরো শহর অচল হয়ে পড়ে। বিভিন্ন ইউনিয়ন থেকে শহরে দলীয় নেতাকর্মীরা ছাড়াও গ্রামীণ হাট-বাজারের দোকানী, সিএনজি অটোরিক্সা- রিক্সা চালক ও দিনমজুরসহ বিভিন্ন স্তরের লোকজনদেরকে সভায় আসতে বাধ্য করে। শহরের দোকানপাট ও বিপনিবিতান খোলা থাকলেও সাধারণ মানুষ শহরে আসতে না পারায় তেমন বেচাকেনা হয়নি। জেলার অভ্যন্তরীণ রুটগুলোতে চলাচলকারী গাড়ি জনসভার লোক আনয়নে নিয়োজিত থাকায় সাধারণ মানুষ ভোগান্তির শিকার হয়। বিশেষ করে স্কুল-কলেজ ও মাদরাসাগামী শিক্ষার্থীরা অবর্ণনীয় দুর্ভোগের শিকার হন।এদিকে শহরের প্রাণকেন্দ্রে সভাস্থল হওয়ায় শহর কার্যত অচল হয়ে পড়ে।

নৌকা প্রতীকে ভোট দিয়ে দেশের উন্নয়নের অগ্রযাত্রাকে ত্বরান্বিত করুন
হাবিবুর রহমান চৌধুরী, কুমিল্লা

নির্বাচন যতই ঘনিয়ে আসছে বিএনপির কর্তারা বাংলাদেশ আওয়ামী লীগের বিরুদ্ধে নালিশ দিয়ে যাচ্ছে। দেশের উন্নয়নকে বাধাগ্রস্ত করতে তারা বিদেশিদের কাছে দেশের ভাবমূর্তি নষ্ট করতে শুধু নালিশ দিয়ে বিএনপি এখন নালিশ পার্টিতে পরিণত হয়েছে। তাদের মিথ্যাচারের নালিশ এখন আর কেউ শুনছে না। তাই আসন্ন নির্বাচনে নৌকা প্রতীকে ভোট দিয়ে দেশের উন্নয়নের অগ্রযাত্রাকে ত্বরান্বিত করবেন, এই কুমিল্লাবাসীর কাছে আমার চাওয়া।

শনিবার কুমিল্লা টাউন হলে কুমিল্লা মহানগর আওয়ামী লীগ আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে সড়ক-সেতুমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এ কথা বলেন।

এ সময় তিনি আরো বলেন, ঈদের পরেই আন্দোলনের করবো বলে গত দশ বছরের ২০টি ঈদ গেলো। আন্দোলনের ডাকে গেল দশ বছর, মানুষ বাঁচে কয় বছর। এমন মিথ্যাচারীদের দলকে পরিহার করে জাতির জনকের সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনায় দেশ আজ উন্নত রাষ্ট্রে পরিণত হচ্ছে।

সমাবেশে উপস্থিত দলের নেতাকর্মীরা কুমিল্লাকে বিভাগ বাস্তবায়নের দাবিতে স্লোগান দিতে থাকলে ওবায়দুল কাদের বলেন, কুমিল্লার মানুষ শান্তিপ্রিয় মানুষ। আপনারা ধৈর্য ধারণ করেন। মাননীয় প্রধানমন্ত্রীর টেবিলে কুমিল্লা বিভাগের ফাইলটি আছে। বড় কিছু পেতে হলে ধৈর্য ধারণ করতে হয়।

অুনষ্ঠানে সভাপতিত্ব করেন কুমিল্লা সদর আসনের এমপি মহানগর আওয়ামী লীগের সভাপতি আ.ক.ম বাহাউদ্দিন বাহার। সভাপতির বক্তব্যেও এমপি বাহার ওবায়দুল কাদেরের দৃষ্টি আকর্ষণ করে বলেন, কুমিল্লাবাসীর একটাই চাওয়া- কুমিল্লা বিভাগ।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিশেষ অতিথি পরিকল্পনামন্ত্রী ও কুমিল্লা (দ:) আওয়ামী লীগের সভাপতি আহম মোস্তফা কামাল (এমপি), কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, দলের চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম। উপস্থিত ছিলেন সাবেক আইনমন্ত্রী আবদুল মতিন খসরু (এমপি), বিদ্যুৎ-জ্বালানী খনিজ সম্পদ মন্ত্রণালয়ের সংসদীয় কমিটির সভাপতি তাজুল ইসলাম এমপি।

স্বাগত বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরফানুল হক রিফাত। মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক চিত্তঞ্জন ভৌমিক, আবদুল হাই বাবলু ও মহিলা বিষয়ক সম্পাদক এড.ফাহমিদা জেবিনের সঞ্চালনায় অনুষ্ঠানে কুমিল্লা জেলা প্রশাসক মো: আবুল ফজল মীর, পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম, নারীনেত্রী মেহেরুন্নেছা বাহার, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের আহবায়ক ও স্বেচ্ছাসেবী সংগঠন জাগ্রত মানবিকতার সাধারণ সম্পাদিকা তাহসিন বাহার সূচনাসহ আওয়ামী লীগ,স্বেচ্ছাসেবক লীগ-যুবলীগ,ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
এদিকে বেলা ১১টায় কুমিল্লা টাউনহলের সমাবেশে আসার আগে উত্তর জেলা আওয়ামী লীগ আয়োজিত এক পথ সভায় অংশগ্রহণ করেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। দাউদকান্দি উপজেলার ইলিয়টগঞ্জ রাবি উচ্চবিদ্যালয় মাঠে সড়কপথে নির্বাচনী প্রচারণায় তিনি এক আসনে দল থেকে একাধিক মনোনয়ন প্রত্যাশীকে উদ্দেশ্য করে বলেন, দুঃসময়ের ত্যাগী ও জনপ্রিয় ব্যক্তিদের হাতেই নৌকার প্রতীক তুলে দিবেন শেখ হাসিনা।

এই মঞ্চেই বসে আছেন অনেক প্রার্থী। শুধু প্রার্থী আর প্রার্থী। আপনারা কেউ ঘরের মধ্যে ঘর বসাবেন না। নিজেদের মধ্যে অসুস্থ প্রতিযোগিতা করবেন না। চা দোকানে বসে নিজের দলের নেতা-কর্মীদের নিয়ে সমালোচনা না করে বিএনপি-জামায়াতের আক্রমণের কথা তুলে ধরেন। আপনাদের সকলের আমলনামাই প্রধানমন্ত্রীর কাছে জমা আছে। জনগণের কাছে যিনি গ্রহণযোগ্য তাকেই মনোনয়ন দেয়া হবে। এসময় অন্যদের মধ্যে বক্তৃতা করেন জেলা আওয়ামী লীগ সভাপতি আব্দুল আউয়াল সরকার, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সরকার।

এসময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য সাবেক আইনমন্ত্রী আব্দুল মতিন খসরু এমপি, চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার সবুর, অধ্যাপক আলী আশরাফ এমপি, মেজর জেনারেল (অব.) সুবিদ আলী ভূইয়া এমপি, ইউসুফ আব্দুল্লাহ হারুন এমপি, কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগ সহ-সভাপতি ডা. প্রাণ গোপাল দত্ত, যুগ্ম সাধারণ সম্পাদক রওশন আলী মাস্টার, আওয়ামী লীগ নেত্রী সেলিনা আহমেদ মেরী, হোমনা উপজেলা আওয়ামী লীগ সভাপতি অধ্যক্ষ আব্দুল মজিদ, চান্দিনা উপজেলা পরিষদ চেয়ারম্যান তপন বক্সী, দাউদকান্দি উপজেলা চেয়ারম্যান মেজর (অব.) মোহাম্মদ আলী সুমন, চান্দিনা পৌর মেয়র মফিজুল ইসলাম, দাউদকান্দি পৌর মেয়র নাঈম আহমেদ সেইন প্রমুখ।

এদিকে বিকালে চৌদ্দগ্রামে এক পথ সভায় অংশগ্রহণ করেন কেন্দ্রীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ। এতে সভাপতিত্ব করেন রেলমন্ত্রী ও কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো:মুজিবুল হক এমপি।

 

Please follow and like us:

Check Also

বাংলাদেশ ব্যাংকের কাছে বেনজীর আহমেদের সম্পদের তথ্য চাইল দুদক

সাবেক পুলিশ মহাপরিদর্শক বেনজীর আহমেদ ও তার পরিবারের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের তথ্য চেয়ে বাংলাদেশ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।