সাতক্ষীরায় পাঁচ দিনের সাংবাদিক প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন

ক্রাইমবার্তা রিপোটঃ সাতক্ষীরায় “ সাংবাদিকদের নিরাপত্তা : ঝুকি চিহ্নিতকরন, নিরাপত্তা পরিকল্পনা প্রনয়ন ও দায়মুক্তি” বিষয়ক পাঁচ দিনের সাংবাদিক প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করা হয়েছে।
নিউজ নেটওয়ার্কের আয়োজনে এবং ইউরোপীয় ইউনিয়নের সহযোগিতায় রোববার সকালে সাতক্ষীরা প্রেসক্লাবের শহীদ স.ম আলাউদ্দিন মিলনায়তনে উক্ত কর্মশালাটির উদ্বোধন করা হয়। নিউজ নেটওয়ার্কের সম্পাদক শহীদুজ্জামানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই কর্মশালার উদ্বোধন করেন সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি অধ্যক্ষ আবু আহমেদ।
এ সময় অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন , রাজশাহী বিশ্ব বিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক ড. মামুন আব্দুল কাইয়ুম, প্রেসক্লাবের সাধারন সম্পাদক মো: আব্দুল বারী, নিউজ নেটওয়ার্কের সাতক্ষীরা জেলা ককার্স এর সভাপতি অধ্যাপক আনিসুর রহিম, এই প্রকল্পের সাতক্ষীরা জেলা সমন্বয়কারী সাংবাদিক এম কামরুজ্জামান।
কর্মশালায় সাংবাদিকদের নিরাপত্তা, ঝুকি চিহ্নিতকরন, নিরাপত্তা পরিকল্পনা প্রনয়ন ও দায়মুক্তি, সাংবাদিকদের নৈতিকতা, দায়িত্ব ও কর্তব্য, সাংবাদিকদের মৌলিক মূল্যবোধ নিয়ে প্রশিক্ষনের প্রথম দিন বিস্তারিত আলোচনা করা হয়। প্রথম পর্বের এই সাংবাদিক কর্মশালায় সাতক্ষীরায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিকস মিডিয়ার ২৫ জন সাংবাদিক অংশগ্রহণ করেন। আগামী বৃহস্পতিবার পাঁচ দিন ব্যাপী (প্রথম পর্বের ) এই সাংবাদিক কর্মশালা শেষ হবে।
প্রসঙ্গত, ইউরোপীয় ইউনিয়নের অর্থায়নে নিউজ নেটওয়ার্কের “ সাপোটিং হিউম্যান রাইটস ডিফেন্ডারস ওয়ার্কিং ফর উমেনস অ্যান্ড গার্লস রাইটস ইন বাংলাদেশ ” শীর্ষক প্রকল্পের আওতায় সাতক্ষীরাতে কার্যক্রম গ্রহণ করা হয়েছে। নিউজ নেটওয়ার্ক আগামী তিন বছর মেয়াদি এই প্রকল্পের মাধ্যমে বিশেষ করে নারী ও বালিকাদের মানবাধিকার রক্ষায় স্থানীয় বিভিন্ন গণমাধ্যমের সম্পাদক, বিভিন্ন গণমাধ্যমে কর্মরত সাংবাদিক, সব ধর্মের ধর্মীয় নেতা, এনজিও ও সিভিল সোসাইটির নেতৃবৃন্দের সমন্বয়ে বিভিন্ন সময়ে মতবিনিময় সভা, প্রশিক্ষণসহ বিভিন্ন কর্মসূচী পালন করবে।

Please follow and like us:

Check Also

বাংলাদেশ ব্যাংকের কাছে বেনজীর আহমেদের সম্পদের তথ্য চাইল দুদক

সাবেক পুলিশ মহাপরিদর্শক বেনজীর আহমেদ ও তার পরিবারের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের তথ্য চেয়ে বাংলাদেশ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।