শিগগিরই সংলাপসহ ৭ দফা দাবি উল্লেখ করে সরকারকে চিঠি দেবে জাতীয় ঐক্যফ্রন্ট

ক্রাইমবার্তা রিপোটঃ  তফশিল ঘোষণার আগে সংলাপসহ ৭ দফা দাবি উল্লেখ করে খুব শিগগিরই সরকারকে চিঠি দেবে জাতীয় ঐক্যফ্রন্ট। গতকাল রোববার বিকেলে ঐক্য ফ্রন্টের বৈঠকের পর জেএসডির সভাপতি আসম আবদুর রব এক সাংবাদিক সম্মেলনে এই কথা জানান।
তিনি বলেন, সরকারকে আমরা দাবি জানাব যে, তফশিল ঘোষণার পূর্বে বৈঠক করার জন্য আমরা যারা অংশী, আমরা যারা শরিক, আমরা যারা নির্বাচন করতে চাই তাদের  সাথে আলাপ-আলোচনা না করে যেন তফশিল ঘোষণা না করা হয়। সেজন্য আমরা ৭ দফা দাবি সরকার ও সরকারি দলকে চিঠি দিয়ে জানাবো। একইভাবে আমাদের দাবি নিয়ে নির্বাচন কমিশনেও আমাদের একটি প্রতিনিধিদল যাবে।
কবে সরকার ও ক্ষমতাসীন দলকে চিঠি দেবেন প্রশ্ন করা হলে রব বলেন, আনুষ্ঠানিকভাবে জাতীয় ঐক্যফ্রন্টের প্যাডে লিখিতভাবে ৭ দফা দাবি উপস্থাপন করে আমাদের প্রতিনিধির মাধ্যমে চিঠি  যাবে। তবে কবে দেয়া হবে তা এখনো নির্ধারণ হয়নি। যতটুকু সিদ্ধান্ত হয়েছে তা আমি আপনাদেরকে বলেছি।
যুক্তফ্রন্টের নেতা আসম আবদুর রব বলেন, আজকে  রোববার) সকালে চট্টগ্রামে আমীর খসরু মাহমুদ চৌধুরীকে জামিন না দিয়ে কারাগারে পাঠানো হয়েছে। আমরা এর তীব্র নিন্দা জানিয়ে  সিলেটের জনসভার আগেই তার মুক্তি দাবি করছি।
তিনি জানান, আগামী ২৪ অক্টোবর সিলেটে রেজিষ্ট্রি মাঠে জাতীয় ঐক্যফ্রন্টের উদ্যোগে জনসভা হবে। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন যুক্তফ্রন্টের শীর্ষ নেতা সংবিধান প্রনেতা ড. কামাল হোসেন ও প্রধান বক্তা থাকবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এই জনসভায় সভাপতিত্ব করবেন সিলেটের মেয়র আরিফুল হক চৌধুরী।
রব বলেন, আমরা বলেছি আমরা যেকোনো উপায়ে সিলেটে যাবোই। আমাদের যাওয়ার ঘোষণাটায় সরকার বুঝেছে -বাধা দিলে বাধবে লড়াই , এই লড়াইয়ে জিততে হবে। আমরা কোনো চাপের কাছে, কোনো স্বৈরাচারী আচরণের কাছে মাথানত করবেনা জাতীয় ঐক্যফ্রন্ট। এটা বুঝতে পেরে সরকার সিলেটের জনসভার এই অনুমতি দিয়েছে। এজন্য সরকারকে ধন্যবাদ জানাই তাদের এই শুভবুদ্ধির উদয় হওয়ার জন্য। আমি আশা করি, আগামী ২৭ তারিখে চট্টগ্রামের জনসভারও তারা অনুমতি দেবে। রাজশাহীর জনসভার তারিখ ৩০ অক্টোবর থেকে পিছিয়ে ২ নভেম্বর করা হয়েছে।
তিনি জানান, সুশীল সমাজ-বুদ্ধিজীবী- পেশাজীবীদের সাথে মতবিনিময় হবে ২৬ অক্টোবর বিকাল তিনটায় হোটেল পূর্বানীতে। এছাড়া শিক্ষকদের সাথেও মতবিনিময় করবে ফ্রন্ট। যার সময়সূচি নির্ধারণ হয়নি।
রাজধানীর মতিঝিলে গণফোরামের কার্যালয়ে এই বৈঠক বসে বিকাল ৫টায়। চলে আড়াই ঘন্টা। গত ১৩ অক্টোবর ড. কামাল হোসেন ৭ দফা দাবি ও ১১ দফা লক্ষ্য নিয়ে জাতীয় ঐক্যফ্রন্টের ঘোষণা দেন।
বৈঠকে  বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমেদ, বরকতউল্লাহ বুলু, মনিরুল হক চৌধুরী, হাবিবুর রহমান হাবিব, মোহাম্মদ শাহজাহান বরকত, জেএসডির আসম আবদুর রব, আবদুল মালেক রতন, শহীদউদ্দিন মাহমুদ স্বপন, গণফোরামের মোস্তফা মহসিন মন্টু, সুব্রত চৌধুরী, জগলুল হায়দার আফ্রিক, মোকাব্বির খান, আওম শফিক উল্লাহ, মোশতাক আহমেদ, জাতীয় ঐক্য প্রক্রিয়ার সুলতান মো. মনসুর আহমেদ, আবম মোস্তফা আমিন, নাগরিক ঐক্যের মাহমুদুর রহমান মান্না, শহীদুল্লাহ কায়সার, মমিনুল ইসলাম, জাহেদুর রহমান নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। বৈঠকে গণস্বাস্থ্য সংস্থার ট্রাষ্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীও উপস্থিত ছিলেন। গণফোরামের কার্যালয়ে এই সভায় সভাপতিত্ব করেন দলের সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু।
এদিকে আজ সোমবার গণফোরামের পক্ষ থেকে সাংবাদিক সম্মেলন করবেন দলের সভাপতি ড. কামাল হোসেন। বিকেল ৪টায় জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে এ সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হবে। জানা গেছে, ড. কামাল হোসেন দেশের চলমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে কথা বললেন।

Please follow and like us:

Check Also

আশাশুনির বদরতলা-ব্যাংদহা সড়কে পল্লী বিদ্যুতের পরিত্যাক্ত খুটির রড: l দুর্ঘটনার শঙ্কা

এস,এম মোস্তাফিজুর রহমান( আশাশুনি) সাতক্ষীরা।। আশাশুনি উপজেলার শোভনালী ইউনিয়নের বদরতলা টু ব্যাংদহা সড়কে পল্লী বিদ্যুতের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।