সরকার ও ইসিকে কড়া বার্তা দিতে আজ সংবাদ সম্মেলন করবেন ড. কামাল

ক্রাইমর্বাতা রিপোর্ট

বিরোধী দলের নেতাকর্মীদের বিরুদ্ধে অব্যাহতভাবে গ্রেফতার-মামলা দায়েরের পরিপ্রেক্ষিতে আজ শনিবার বিকেলে সংবাদ সম্মেলনে বক্তব্য রাখবেন জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন।

শুক্রবার রাতে ফ্রন্টের বৈঠকের পর মুখপাত্র বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই কথা জানান।

তিনি বলেন, বৈঠকে সিদ্ধান্ত হয়েছে, শনিবার ড. কামাল হোসেন জাতীয় ঐক্যফ্রন্টের একটি সংবাদ সম্মেলন করবেন। বেলা ৩টায় জাতীয় প্রেস কাবে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে।

তফসিল ঘোষণার পর থেকে গ্রেফতারের ঘটনা তুলে ধরে ফখরুল বলেন, এই নির্বাচনে গণতান্ত্রিক নেতাকর্মীরা যাতে মাঠে থাকতে না পারে, এই নির্বাচনে তারা যেন অংশগ্রহণ করতে না পারে সেই পুরনো কায়দায় মিথ্যা মামলায় যাদের আসামি করা হচ্ছে তাদেরকে পুলিশ গ্রেফতার করছে, গায়েবি মামলায় গ্রেফতার করা হচ্ছে। যারা প্রার্থী তাদেরও গ্রেফতার করা হচ্ছে। নির্বাচনের যে লেভেল প্লেয়িং ফিল্ড তার ন্যূনতম অবস্থাও এখন নেই। আমরা এই অবস্থার পরিবর্তন চাই। অবিলম্বে গ্রেফতার বন্ধ করতে হবে, ঘরে ঘরে তল্লাশি বন্ধ করতে হবে। নির্বাচনের পরিবেশ তৈরি করতে হবে। যাদেরকে গ্রেফতার করা হয়েছে অবিলম্বে তাদের মুক্তি ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানাচ্ছি। অন্যথায় যে পরিস্থিতি সৃষ্টি হচ্ছে তার জন্য সরকার ও নির্বাচন কমিশন দায়-দায়িত্ব বহন করবে বলে হুঁশিয়ারি দেন তিনি।

ফ্রন্টের মুখপাত্র বলেন, জাতীয় ঐক্যফ্রন্ট যেকোনো অবস্থাতে নির্বাচনে থাকবে এবং যেকোনো অবস্থায় জনগণের ভোটের অধিকার ফিরিয়ে আনার জন্য ঐক্যবদ্ধভাবেই আন্দোলন করবে।
ফ্রন্টের শরিকদের সাথে আসন বণ্টনের কোনো আলোচনা হয়েছে কি না প্রশ্ন করা হলে তিনি বলেন, আসন বণ্টনের হিসাব পাবেন ২ ডিসেম্বরের পরে। অর্থাৎ বাছাই হয়ে গেলে আপনারা চূড়ান্ত হিসাব জানতে পারবেন।

ফ্রন্টের নির্বাচনী ইশতেহার কবে জানতে চাইলে মির্জা ফখরুল বলেন, আমাদের ঐক্যফ্রন্টের ইশতেহার প্রণয়নের কাজ চলছে। শিগগিরই আপনারা ইশতেহারও দেখতে পারবেন।
বৈঠকে ক্ষমতাসীন দলের মন্ত্রী ও নেতা জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন সম্পর্কে ‘কটূক্তি’ করছেন উল্লেখ করে এর নিন্দা জানানো হয়। একই সাথে কারাবন্দী ব্যারিস্টার মইনুল হোসেনকে ‘বেআইনিভাবে’ আটক করে রাখা ও জামিন না দেয়ারও নিন্দা জানানো হয়।
গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে এই বৈঠক হয়। একাদশ নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের পর জাতীয় ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির এটি প্রথম বৈঠক।

বিএনপি স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেনের সভাপতিত্বে বৈঠকে বিএনপির মওদুদ আহমদ, মির্জা ফখরুল ইসলাম আলমগীর, গণফোরামের মোস্তফা মহসিন মন্টু, সুব্রত চৌধুরী, কৃষক শ্রমিক জনতা লীগের বঙ্গবীর কাদের সিদ্দিকী, হাবিবুর রহমান তালুকদার, নাগরিক ঐক্যের মাহমুদুর রহমান মান্না, শহীদুল্লাহ কায়সার, মোমিনুল ইসলাম, জাহেদ উর রহমান, জেএসডির আবদুল মালেক রতন, জাতীয় ঐক্যপ্রক্রিয়ার সুলতান মো: মনসুর এবং গণস্বাস্থ্য কেন্দ্রের ডা: জাফরুল্লাহ চৌধুরী প্রমুখ নেতা উপস্থিত ছিলেন।

Please follow and like us:

Check Also

তালায় বৃষ্টির জন্য এস্তেষ্কার নামাজ আদায়

কামরুজ্জামান মিঠু, তালা (সাতক্ষীরা) প্রতিনিধিঃ সাতক্ষীরার তালায় বৃষ্টির জন্য বিশেষ নামাজ আদায় করেছেন এলাকার মুসল্লীবৃন্দ। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।