মার্কিন কংগ্রেসে জামায়াতের বিরুদ্ধে বিল’ শিরোনামে প্রকাশিত খবরের প্রতিবাদ ও প্রকৃত ঘটনা

দু-একটি অনলাইন ও দৈনিক পত্রিকায় ‘মার্কিন কংগ্রেসে জামায়াতের বিরুদ্ধে বিল’ শিরোনামে প্রকাশিত খবরের প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ জামায়াতে ইসলামী। দলটির প্রচার বিভাগের সেক্রেটারি অধ্যাপক মো: তাসনীম আলম গতকাল এক বিবৃতিতে বলেন, উল্লিখিত শিরোনামে যে সংবাদ প্রকাশিত হয়েছে, তা সম্পূর্ণ রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত। ২০১৫ সালে অনুরূপ একটি বিল মার্কিন কংগ্রেসের কমিটিতে জমা দিলে বাছাই কমিটি তা বাতিল করে দেয়। ফলে তা কংগ্রেসে উত্থাপিত হয়নি। তিন বছর পর গত ২০ নভেম্বর জনৈক কংগ্রেসম্যান একই ধরনের বিল কংগ্রেসে উত্থাপনের উদ্দেশ্যে কমিটিতে জমা দেন। এবারের এই বিলে ৫৩৪ জন কংগ্রেসম্যানের মধ্যে মাত্র একজন কংগ্রেসম্যান সমর্থন করেছেন। একই ধরনের মিথ্যা ও বানোয়াট তথ্যের কারণে এবারো বাছাই কমিটিতে এই বিল প্রত্যাখ্যাত হবে, ইনশাআল্লাহ।

তিনি বলেন, বাংলাদেশের একাদশ জাতীয় সংসদ নির্র্বাচনের আগে এ ধরনের মিথ্যা তথ্য সংবলিত একটি বিল উত্থাপন করে বাংলাদেশের জনগণকে রাজনৈতিকভাবে ব্লাকমেইলিংয়ের অপচেষ্টা করা হচ্ছে। বাংলাদেশের জনগণ জানে জামায়াতে ইসলামীর সাথে কথিত অভিযোগের কোনো সম্পর্ক নেই। মার্কিন কংগ্রেসও এই মিথ্যা তথ্য দ্বারা সাজানো বিল সম্পর্কে ওয়াকিবহাল আছেন এবং তা ২০১৫ সালের বিলের পরিণতি বরণ করবে। আমারা বিশ^াস করি যারা রাজনৈতিক ফায়দা হাসিলের উদ্দেশ্যে সংসদ নির্বাচনের আগে মার্কিন যুক্তরাষ্ট্র্রের কংগ্রেসে বিল উত্থাপন করে বাংলাদেশের জনগণকে বিভ্রান্ত করার চেষ্টা করছে; তাদের উদ্দেশ্য সম্পূর্ণ ব্যর্থ হবে।

তাবলিগ জামাতের সংঘর্ষের ঘটনায় উদ্বেগ : ঢাকার আশকোনায় এবং টঙ্গীর বিশ্ব ইজতেমা মাঠে পাঁচ দিনের জোড় ইজতেমাকে কেন্দ্র করে তাবলিগ জামায়াতের নিজেদের মধ্যে যে দুঃখজনক সংঘাত-সংঘর্ষের ঘটনা ঘটেছে, তাতে দুঃখ প্রকাশ করে জামায়াতে ইসলামীর আমির মকবুল আহমাদ এক বিবৃতিতে বলেন, তাবলিগ জামায়াতের মতো একটি দ্বীনি সংগঠনে নিজেদের মধ্যে সংঘাত-সংঘর্ষের দুঃখজনক ঘটনায় দ্বীনি মহল উদ্বিগ্ন ও মর্মাহত। তাবলিগ জামায়াতের মতো একটি দ্বীনি সংগঠনের সবপর্যায়ের দায়িত্বশীলদেরকে দ্বীনের বৃহত্তর স্বার্থে চরম ধৈর্য ধারণ ও সহনশীলতার সাথে হাত বাড়িয়ে পরস্পরের মধ্যে ভ্রাতৃত্ববোধে উদ্বুদ্ধ হয়ে আলাপ-আলোচনার মাধ্যমে বিষয়টির একটি শান্তিপূর্ণ সমাধানে উপনীত হওয়ার জন্য আমি সবার প্রতি আহ্বান জানাচ্ছি। আশা করি সবাই এ ব্যাপারে অতি দ্রুত একটি শান্তিপূর্ণ ও পূর্ণাঙ্গ সমাধানে পৌঁছতে সক্ষম হবেন। এ ঘটনায় আহতদের প্রতি আমি গভীর সমবেদনা জ্ঞাপন করে মহান আল্লাহর দরবারে নিহত ব্যক্তির রূহের মাগফিরাত কামনা করছি ও আহতদের আশু সুস্থতা কামনা করছি।

নেতাকর্মী গ্রেফতারের প্রতিবাদ : জামায়াতে ইসলামীর ময়মনসিংহ জেলার সাবেক আমির ও ময়মনসিংহ অঞ্চলের টিম সদস্য অধ্যাপক জসিম উদ্দিন, নোয়াখালী জেলা সেক্রেটারি মাওলানা নিযাম উদ্দিন ফারুককে ৩০ নভেম্বর রাতে, ফুলবাড়িয়া উপজেলা জামায়াতের সেক্রেটারি ডা: আবদুর রাজ্জাক ও মুক্তাগাছা উপজেলা জামায়াতের বায়তুলমাল সেক্রেটারি ডা. আজহারুল ইসলাম শাহীনকে গতকাল, দিনাজপুর জেলার বিরামপুর উপজেলার দিওড় ইউনিয়ন জামায়াতের সভাপতি এবং বিজুল কামিল মাদরাসার ইবতেদায়ি প্রধান মাওলানা নজরুল ইসলাম ও নবাবগঞ্জ উপজেলার নারায়ণপুরের শ্রমিক কল্যাণ ফেডারেশনের ইউনিয়নের সেক্রেটারি মো: সেকেন্দার আলীকে পুলিশের অন্যায়ভাবে গ্রেফতার করার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল ডা: শফিকুর রহমান এক বিবৃতিতে বলেন, সারা দেশে সরকার আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে অবৈধভাবে ব্যবহার করে জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবিরের নেতাকর্মীসহ অন্যান্য বিরোধী দলের নেতাকর্মীদের ব্যাপকহারে গ্রেফতার করাচ্ছে। শুধু তাই নয়, তারা গ্রামে গ্রামে ঘুরে আওয়ামী মহাজোটের কর্মীদের মতো জনগণকে মারধর করে সন্ত্রাস সৃষ্টি করছে। আমি আইনশ্ঙ্খৃলা রক্ষাকারী বাহিনীকে দলীয় কর্মীদের মতো ব্যবহারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। বিজ্ঞপ্তি।

Please follow and like us:

Check Also

আশাশুনির বদরতলা-ব্যাংদহা সড়কে পল্লী বিদ্যুতের পরিত্যাক্ত খুটির রড: l দুর্ঘটনার শঙ্কা

এস,এম মোস্তাফিজুর রহমান( আশাশুনি) সাতক্ষীরা।। আশাশুনি উপজেলার শোভনালী ইউনিয়নের বদরতলা টু ব্যাংদহা সড়কে পল্লী বিদ্যুতের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।