সাতক্ষীরায় নির্বাচনি সংবাদ সংগ্রহ করতে যেয়ে সাতনদী সম্পাদকের উপর হামলার ঘটনায় মামলা

ক্রাইমর্বাতাপ রিপোট:   সাতক্ষীরা  ; সাতক্ষীরার শ্যামনগরে দৈনিক সাতনদী পত্রিকার সম্পাদক ও তার সহকর্মীর উপর সন্ত্রাসী হামলার ঘটনায় আওয়ামীলীগ নেতা মুন্সিগঞ্জের সাবেক ইউ পি চেয়ারম্যান অসীম কুমার মৃধা সহ ঘটনায় জড়িত অন্যান্যদের নামে মামলা দায়ের হয়েছে। মামলার লিখিত এজহার ও স্থানীয় সুত্রে প্রকাশ, পেশাগত দায়িত্ব পালনে সংবাদ সংগ্রহের কাজে গত ২১ ডিসেম্বর দৈনিক সাতনদী পত্রিকার সম্পাদক ও প্রকাশক হাবিবুর রহমান তার সহকর্মী সাংবাদিকদের নিয়ে শ্যামনগরে যান। সেখানে তিনি নৌকা প্রতীকের এম পি প্রার্থী এস এম জগলুল হায়দারের নির্বাচনী অফিসে বোমা হামলা ঘটনার বিষয়ে সরেজমিনে বিভিন্ন শ্রেনী পেশার মানুষের কাছ থেকে তথ্য সংগ্রহ করতে থাকেন। এক পর্যায়ে স্থানীয় কয়েকজন ব্যক্তি সাংবাদিকদেরকে বোমা হামলার ঘটনাস্থল নৌকা প্রতীকের নির্বাচনী ক্যাম্পের সামনে নিয়ে গেলে সেখানে এম পি প্রার্থী জগলুল হায়দারের নির্বাচন পরিচালনা কমিটির অন্যতম সমন্বয়ক অসীম মৃধার সাথে সাক্ষাৎ হয়। তার কাছে এ বিষয়ে জানতে চাইলে তাদের দলীয় প্রার্থীর বিষয়ে প্রত্রিকায় সংবাদ প্রকাশিত হয়েছে এমন যুক্তিতে তিনি সাংবাদিকদের উপর চড়াও হন। এক পর্যায়ে অসীম মৃধার প্রত্যক্ষ নির্দেশে তার সহযোগী অপর ৮/১০ জন সম্পাদক হাবিবুর রহমান ও তার সহকর্মী মাহফুজকে বেদম মারপিট করে আহত করে। এ সময় অসীম নিজে হাবিবুর রহমানের ব্যবহৃত মোবাইল ফোন ও নোটবুক এবং তার সাঙ্গপাঙ্গরা মাহফুজরে কাছ থেকে নিকন ডি৩৪০০ ডিজিটাল ক্যামেরা জোরপূর্বক ছিনিয়ে নেয়। ঘটনার খবর পেয়ে শ্যামনগর থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে হামলাকারীদের নিভৃত করে।
এ ঘটনায় সাতক্ষীরা জেলা সংবাদপত্র পরিষদের এক জরুরী সভার সিদ্ধান্ত মোতাবেক সাতনদী সম্পাদক হাবিবুর রহমান নিজে বাদী হয়ে অসীম মৃধাকে প্রধান আসামী করে তার লাঠিয়াল বাহিনীর সদস্য রহমত, লায়েছ, সোহাগ, সুকুমার ও কওছার সহ অজ্ঞাতনামা আরও ৩/ ৪ জনের নামে শ্যামনগর থানায় গত ২৩/১২/১৮ তারিখে ১৮ নং একটি মামলা দায়ের করেছে।
স্থানীয় সূত্রে প্রকাশ, শ্যামনগর উপজেলার মুন্সিগঞ্জ কুলতলী গ্রামের সূর্য কান্ত মৃধার পুত্র অসীম কুমার মৃধা পূর্বে চেয়ারম্যান থাকা ও দলীয় প্রভাব কাজে লাগিয়ে এলাকায় সাধারন মানুষকে হয়রানী ও নির্যাতন করা সহ নানা অপকর্ম ঘটিয়ে চলেছে। একাদশ সংসদ নির্বাচনে তার ও তার সন্ত্রাসী বাহিনীর তান্ডবে ওই এলাকায় অন্যান্য প্রার্থীর নেতা কর্মীরা জুলুম নির্যাতনের শিকার হচ্ছে বলে অভিযোগ অনেকের। সাংবাদিক হাবিব ও তার সহকর্মীকে মারপিটের ঘটনায় ইতোমধ্যে সাতক্ষীরা জেলা সংবাদপ্রত্র পরিষদ সহ বিভিন্ন উপজেলায় কর্মরত সাংবাদিকরা এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিবৃতি দেয়ার পাশাপাশি সন্ত্রাসী অসীম মৃধা সহ হামলাকারীদের অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্তদমূলক শাস্তির দাবী জানিয়েছে।

প্রেস বিজ্ঞপ্তি

Please follow and like us:

Check Also

তালায় বৃষ্টির জন্য এস্তেষ্কার নামাজ আদায়

কামরুজ্জামান মিঠু, তালা (সাতক্ষীরা) প্রতিনিধিঃ সাতক্ষীরার তালায় বৃষ্টির জন্য বিশেষ নামাজ আদায় করেছেন এলাকার মুসল্লীবৃন্দ। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।