এবারের নির্বাচনের শৃঙ্খলা আগামীবারও ধরে রাখা হবে: এইচ টি ইমাম

ক্রাইমবার্তা রিপোটঃ     একাদশ জাতীয় সংসদ নির্বাচনের মতো সুন্দর সমন্বয়, শৃঙ্খলা আগে কখনো হয়নি। ভবিষ্যতে যাতে এই শৃঙ্খলা ধরে যায়, সেই চেষ্টা থাকবে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম।

আজ রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশনের (ইসি) সঙ্গে বৈঠক শেষে এ কথা বলেন এইচ টি ইমাম। তার নেতৃত্বে নয় সদস্যের একটি দল একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সাংবিধানিক দায়িত্ব অত্যন্ত সুন্দরভাবে পালন করায় নির্বাচন কমিশনকে ধন্যবাদ ও অভিনন্দন জানাতে আসে।

এরপর এইচ টি ইমাম বলেন, এবারের নির্বাচনের মতো এত বড় আকারের নির্বাচন বাংলাদেশে আর কখন হয়নি। এত বিশাল সংখ্যক মানুষকে একত্র করে সমন্বয় করা, এবারের মতো এত সুন্দর সমন্বয় আগে কখনো হয়নি। এটি আমাদের সবচেয়ে গর্বের বিষয়।

তিনি বলেন, সরকারের পক্ষ থেকে কমিশনকে সহায়তা করার যে বিষয়গুলো ছিল, প্রত্যেকটি কাজ সরকার করেছে। ছোট থেকে বড়, উঁচু পর্যায় থেকে নিচু পর্যায় পর্যন্ত, সামরিক বেসামরিক, বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনীর সবাই যে কাজ করেছেন, এগুলো নিয়েই মূলত আমরা আলোচনা করেছি। এই শৃঙ্খলাকে কীভাবে ধরে রাখা যায়, সমন্বয়টাকে কীভাবে ধরে রাখা যায়, ভবিষ্যতে নির্বাচন অনেকগুলো নির্বাচন আসছে,  সেই নির্বাচনগুলো যাতে সুষ্ঠুভাবে, গ্রহণযোগ্যভাবে করা যায়, সেগুলো নিয়ে আমরা আলোচনা করেছি।

কমিশনের কাছে বিএনপি নিরপেক্ষ সরকারের অধীনে পুননির্বাচনের দাবি করেছে।

এ বিষয়ে কমিশনে আজকে কোনো অবস্থান ছিল কি না, জানতে চাইলে এইচ টি ইমাম বলেন, কথা উঠেছে। আমরা মনে করি এটা নির্বাচন কমিশনের ব্যাপার। সংবিধানের ব্যাপার। নতুন করে নির্বাচনও সম্ভব না। আর তত্ত্বাবধায়ক সরকার, সেই পুরনো কথা। এগুলো বলে লাভ নেই। অনেক ভুয়া কথাও তারা বলেছেন।

এবারের নির্বাচনের মাধ্যমে নির্বাচন কমিশনের ওপর আস্থা অনেক বাড়ল বলেও জানান এইচ টি ইমাম। তিনি বলেন, এবারের মতো দেশি-বিদেশি বিভিন্ন রাষ্ট্র, দল যেভাবে অভিনন্দন জানিয়েছেন। তারা সবাই জানিয়েছেন, এত সুষ্ঠু এত সুন্দর নির্বাচন হয় না। পৃথিবী ব্যাপী এবারে যেভাবে সঙ্গে সঙ্গে স্বীকৃতি পাওয়া গেছে, তাতে আমরা গর্বিত। এইচ টি ইমাম জানান, এবারই প্রথম নির্বাচনে একজন পুলিশ বা অন্য কোনো বাহিনীর  কেউ নিহত বা  হননি।

এইচ টি ইমামের নেতৃত্বে প্রধানমন্ত্রীর অর্থ বিষয়ক উপদেষ্টা ড. মশিউর রহমান, দলের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য এ বি এম রিয়াজুল কবীর কাওছারসহ নয় সদস্যের প্রতিনিধি দল ইসির সঙ্গে বৈঠক করে।

এ সময় কমিশনের পক্ষ থেকে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা, কমিশনার মো. রফিকুল ইসলাম, অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল শাহাদাত হোসেন চৌধুরী, ইসি সচিব হেলালুদ্দীন আহমদ, অতিরিক্ত সচিব মোখলেছুর রহমানসহ ইসির ঊর্ধতন কর্মকর্তারা

Please follow and like us:

Check Also

তালায় বৃষ্টির জন্য এস্তেষ্কার নামাজ আদায়

কামরুজ্জামান মিঠু, তালা (সাতক্ষীরা) প্রতিনিধিঃ সাতক্ষীরার তালায় বৃষ্টির জন্য বিশেষ নামাজ আদায় করেছেন এলাকার মুসল্লীবৃন্দ। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।