সিপিবির দাবি ‘ব্যর্থ কমিশন দিয়ে গ্রহণযোগ্য নির্বাচন সম্ভব না’

ক্রাইমবার্তা ডেস্করিপোটঃ  নির্বাচন কমিশন পুনর্গঠন, জনগণের ভোটাধিকার নিশ্চিত করতে যথাযথ পদক্ষেপ গ্রহণ করে ভোটের উপর আস্থা ফিরিয়ে আনতে এবং পর্যাপ্ত সময় দিয়ে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচনের তফসিল পুনঃনির্ধারণের দাবি জানিয়েছেন সিপিবি’র নেতৃবৃন্দ। তারা বলেন, সদ্য সমাপ্ত জাতীয় সংসদ নির্বাচনে জনগণের ভোটাধিকার নিশ্চিত করতে ব্যর্থ নির্বাচন কমিশন দিয়ে অবাধ, নিরপেক্ষ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন সম্ভব না।

শুক্রবার সিপিবি’র সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম ও সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহ আলম এক বিবৃতিতে একথা বলেন। বিবৃতিতে নেতারা আরো বলেন, প্রহসনের নির্বাচনের পর জনগণ ভোটের উপর আস্থাও হারিয়ে ফেলেছে।

বিবৃতিতে নেতৃবৃন্দ এ অবস্থায় যে কোন নির্বাচনের পূর্বে নির্বাচন কমিশন পুনর্গঠন ও ভোটের উপর জনগণের আস্থা ফিরিয়ে আনতে পদক্ষেপ গ্রহণের দাবি জানান। তারা বলেন, নিয়মিত ও যথাসময়ে স্থানীয় সরকার প্রতিষ্ঠানসমূহের নির্বাচন জরুরি।

তবে জনগণের ভোটাধিকার নিশ্চিত করা ও নির্বাচনে অংশগ্রহণের জন্য পর্যাপ্ত সময় দেওয়া ছাড়া ‘শুধুমাত্র রুটিন’ কাজের মধ্যে এসব নির্বাচনকে সীমাবদ্ধ রেখে ‘আনুষ্ঠানিকতা’ সম্পন্ন করা মোটেই স্থানীয় সরকার প্রতিষ্ঠানসমূহকে কার্যকর প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলবে না।

বিবৃতিতে নেতৃবৃন্দ উল্লেখিত পদক্ষেপ গ্রহণ ছাড়া তড়িঘড়ি করে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচন তফসিল ঘোষণায় ক্ষোভ প্রকাশ করে এই তফসিল পুনঃনির্ধারণের দাবি জানান। নিজের ভোটাধিকার রক্ষার সংগ্রাম গড়ে তুলতে সচেতন দেশবাসীর প্রতি আহ্বান জানিয়ে নেতৃবৃন্দ বলেন, ‘ভোট ডাকাতি’ ও ‘ভোটের নানা কারসাজি’ রুখতে এলাকায় এলাকায় সংগ্রাম কমিটি গঠন করতে হবে, একইসঙ্গে ‘নির্বাচন ব্যবস্থার আমূল সংস্কার’ এর জন্যও আন্দোলন গড়ে তুলতে হবে।

 

Please follow and like us:

Check Also

ফেসবুকে পোস্ট দিয়ে সন্তান নিয়ে ট্রেনের নিচে নারীর ঝাঁপ: মারা যান মা-ছেলে

হাজীগঞ্জে এক বছরের সন্তান আব্দুর রহমানকে নিয়ে ট্রেনের নিচে ঝাঁপ দেন মা তাহমিনা (২৩)। এতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।