‘নুসরাত হত্যার ন্যায় বিচার চাই, নাটর বাসি

‘নুসরাত হত্যার ন্যায় বিচার চাই, চাই দায়ীদের বিরুদ্ধে আইনের কঠোর প্রয়োগ’ এই শ্লোগান নিয়ে নাটোরে টিআইবি’র সনাকের মানববন্ধন

নাটোর প্রতিনিধি
‘নুসরাত হত্যার ন্যায় বিচার চাই, চাই দায়ীদের বিরুদ্ধে আইনের কঠোর প্রয়োগ’ এই শ্লোগান নিয়ে ৫ দফা সুপারিশ প্রদানের মধ্য দিয়ে সারা দেশের ন্যায় নাটোরের সচেতন নাগরিক কমিটি (সনাক) এর মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার নাটোর পুরাতন বাসষ্ট্যন্ডের সামনে এই মানববন্ধন কর্মসুচি পালন করা হয়। মানববন্ধনে টিআইবি ও সনাক পরিবারের সদস্য ছাড়াও এ কর্মসুচির সাথে একাত্মতা প্রকাশ করে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও বেসরকারী সংস্থার প্রতিনিধিরা অংশ নেয়। মানববন্ধনে বক্তব্য রাখেন সনাক জেলা শাখার সভাপতি রনেন রায়, সাবেক সভাপতি রেজাউল করিম রেজা, সাংস্কৃতিক ব্যক্তিত্ব প্রফেসর সুবিধ কুমার মৈত্র অলোক, এনজিও কর্মি রওশন আরা শ্যামলী, স্বজন সদস্য অ্যাডভোকেট খগেন রায়,বনলতা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রহমান, এনটিভির স্টাফ রিপোর্টার হালিম খান, ৭১ টিভির নাটোর প্রতিনিধি বুলবুল আহমেদ, বৈশাখী টিভির ইসাহাক আলী, বেসরকারী সংস্থা নিজেরা করির পরিচালক তপন সাহা প্রমুখ। এ সময় বক্তারা বলেন,যেখানে জনসংখ্যার অর্ধেক নারী, যাদের সক্রিয় অংশগ্রহণ ছাড়া টেকসই উন্নয়ন অর্জন অসম্ভব। নারীর অধিকার ও ক্ষমতায়নের নিশ্চয়তা প্রদানে সরকার বেশকিছু সুনির্দিষ্টআইন ও বিধিমালা প্রণয়ন করেছে।কিন্তু তা সত্বেও এসব ক্ষেত্রে অগ্রগতির বাস্তব সুফল প্রাপ্তির পথে বহুবিধ অন্তরায় ব্যাপক উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে। কারণ একই সময়ে সারা দেশে নারীদের প্রতি সহিংসতা বৃদ্ধি পেয়েছে। গত ৫ বছরে ধর্ষণ, গণধর্ষণ, ধর্ষণের চেষ্টা এবং ধর্ষণজনিত হত্যা ও সহিংসতার শিকার হয়েছে প্রায় ৪ হাজার নারী ও শিশু কন্যা। এরই ধারাবাহিকতায় নুসরাত হত্যার মত ঘটনা ঘটেছে। বিচারহীনতা, প্রভাবশালী এবং আইন প্রয়োগকারী সংস্থার একাংশের কারনে দায়ী ব্যক্তি শাস্তির হাত থেকে রেহাই পাচ্ছেন। এধরনের ঘটনার তীব্র নিন্দা জানিয়ে এবং নুসরাত হত্যার ন্যায় বিচার দাবী করে সনাক-টিআইবি’র ৫ দফা সুপারিশ পেশ করা হয়।

বাগাতিপাড়ায় বিজয়ের ৫২ দিন পর
ছেলেকে সাথে নিয়ে উপজেলা চেয়ারম্যান গকুলের প্রথম অফিস

নাটোর প্রতিনিধি
বিজয়ের ৫২ দিন পর ছেলেকে সাথে নিয়ে প্রথম অফিস করলেন নাটোরের বাগাতিপাড়া উপজেলা চেয়ারম্যান অহিদুল ইসলাম গকুল। গত ১০ মার্চ প্রথমধাপে উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী হওয়ার পর মঙ্গলবার সকালে তিনি দায়িত্বভার গ্রহন করে অফিসের কার্যক্রম শুরু করেন। এসময় স্থানীয় নেতা-কর্মীদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন। সেসময় তিনি তাঁর একামাত্র ছেলে আদনান ইসলাম অহন কে পাশে বসিয়ে রাখেন। এর আগে বড়াল সভা কক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরিন বানুর আহ্বানে পঞ্চম উপজেলা পরিষদের প্রথম সভায় অংশ নেন তিনি। এ সভায় ভাইস চেয়ারম্যান আব্দুল হাদী ও মহিলা ভাইস চেয়ারম্যান খোদিজা বেগম শাপলাও অংশ নেন এবং প্রথম দিনের অফিস করেন। উপজেলা চেয়ারম্যান অহিদুল ইসলাম গকুল নাটোর-১ আসনের বর্তমান সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুলের সহোদর ভাই। তিনি ছাত্রলীগের রাজশাহী বিশ্ববিদ্যালয়ের লতিফ হল শাখার সাবেক সাংগঠনিক সম্পাদক। তাঁর জন্ম ১৯৭৩ সালের ২৮ ডিসেম্বর বাগাতিপাড়ার সান্ন্যালপাড়া গ্রামে। তিনি মৃত আজিজুর রহমান ও মা সখিনা বেওয়ার ছেলে। অহিদুল ইসলাম গকুল রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে ১৯৯৬ সালের ব্যাচে ম্যানেজমেন্ট বিষয়ে অনার্সসহ মাস্টার্স ডিগ্রী লাভ করেন। প্রথম দিনের অফিসে বসে তিনি বলেন, তিনি দূর্নীতি, মাদক ও সন্ত্রাসমুক্ত মডেল উপজেলা গঠণ করতে চান। এবিষয়ে তিনি সকলের সহযোগিতা কামনা করেন।

নাটোর জেলা চামড়া ব্যবসায়ী মালিক গ্রুপের নির্বাচনে
শরীফ সভাপতি ঃ আক্কু সাধারণ সম্পাদক

নাটোর প্রতিনিধি
নাটোর জেলা চামড়া ব্যবসায়ী মালিক গ্রুপের নির্বাচনে বিনা প্রতিদ্ধন্দিতায় শরিফুল ইসলাম শরীফ সভাপতি এবং আকরামুল ইসলাম আক্কু সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছে। মঙ্গলবার শহরের চকবৈদ্যনাথস্থ জেলা চামড়া ব্যবসায়ী মালিক গ্রুপের সাধারণ সভায় সকল সদস্যের উপস্থিতিতে সর্বসম্মতিক্রমে বিনা প্রতিদন্ধিতায় তারা নির্বাচিত হোন। নবনির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদককে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন নাটোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নাটোর সদর আসনের সাংসদ শফিকুল ইসলাম শিমুল এমপি, সংরক্ষিত নারী আসনের সাংসদ রতœা আহম্মেদ, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ মোর্তেজা বাবলু, নাটোর জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সৈয়দ মোস্তাক আহম্মেদ মুকুল, নাটোর জেলা বাস মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক সাগর ইসলাম।

নাটোরে অটিজম ও নিউরো ডেভেলপমেন্টাল
ডিজএ্যাবিলিটিজ বিষয়ক ওয়ার্কশপ
নাটোর প্রতিনিধি
ন্যাশনাল একাডেমি ফর অটিজম এন্ড নিউরো ডেভেলপমেন্টাল ডিজএ্যাবিলিটিজ (ঘঅঅঘউ) মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের আয়োজনে মঙ্গলবার সকাল ১০টায় নাটোরের গুরুদাসপুর উপজেলা পরিষদ মিলনায়তনে একদিনের এক ওরিয়েন্টেশন ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মো. মিজানুর রহমান। এসময় উপস্থিতঅভিভাবকদের প্রতি প্রতিবন্ধি শিশুদেরওপর অসদাচরন না করে তাদের অধিকার সুরক্ষা আইনসহ সুচিকিৎসার মাধ্যমে সুস্থ মানুসিকতার একজন সন্তান হিসেবে গড়ে তোলার আহবান জানিয়ে বক্তব্য রাখেনরাজশাহী উচ্চ মাধ্যমিক শিক্ষক প্রশিক্ষণ ইন্সটিটিউট (ঐঝঞঞও) এর সহকারী পরিচালক মোছা. নাসিমা খাতুন, গুরুদাসপুর উপজেলা চেয়ারম্যান মো. আনোয়ার হোসেন, নাটোর এনএস সরকারি কলেজের সহকারী অধ্যাপক আশরাফুজ্জামান ছাড়াও গুরুদাসপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা ডা. মুজাহিদুল ইসলাম, উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. শফিকুল ইসলাম, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. হাফিজুর রহমান। ওই ওয়ার্কশপে শতাধিক নারী-পুরুষ অভিভাবক ছাড়াও সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন।

Please follow and like us:

Check Also

তালায় বৃষ্টির জন্য এস্তেষ্কার নামাজ আদায়

কামরুজ্জামান মিঠু, তালা (সাতক্ষীরা) প্রতিনিধিঃ সাতক্ষীরার তালায় বৃষ্টির জন্য বিশেষ নামাজ আদায় করেছেন এলাকার মুসল্লীবৃন্দ। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।