সরকারী দপ্তরের টেন্ডার ও কেনাকাটায় দুর্নীতি বন্ধ ও বিদ্যুতের প্রি-পেইড মিটার হয়রানি বন্ধের দাবী সাতক্ষীরা জেলা নাগরিক কমিটির

ক্রাইমর্বাতা রিপোট:সাতক্ষীরা :সাতক্ষীরা জেলা নাগরিক কমিটির এক সভা শুক্রবার সকাল ১০টায় সাতক্ষীরা প্রেসক্লাবে অনুষ্ঠিত হয়েছে। সভায় সভাপতিত্ব করেন কমিটির আহবায়ক মো. আনিসুর রহিম। সভায় জাতীয় সংসদের বাজেট অধিবেশনে সাতক্ষীরা জেলার উন্নয়নে বিভিন্ন দাবী-দাওয়া উত্থাপন করায় সাতক্ষীরা-৩ আসনের সংসদ সদস্য, সাবেক মন্ত্রী ডা. আ ফ ম রুহুল হক, সাতক্ষীরা-২ সদর আসনের সংসদ সদস্য মীর মোস্তাক আহমেদ রবি, সাতক্ষীরা-৪ শ্যামনগর ও কালিগঞ্জের সংসদ সদস্য এসএম জগলুল হায়দার ও সাতক্ষীরা-১ তালা কলারোয়ার সংসদ সদস্য এড. মুস্তফা লুৎফুল্লাহকে ধন্যবাদ জানানো হয়। একই সাথে সাতক্ষীরাবাসীর দাবী দাওয়া আদায়ে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানানো হয়। সভায় সাতক্ষীরা জেলা স্বাস্থ্য বিভাগসহ বিভিন্ন সরকারী দপ্তরের টেন্ডার ও কেনাকাটায় দুর্নীতি বন্ধ, বিদ্যুতের প্রি-পেইড মিটার নিয়ে নাগরিকদের মধ্যে যে অসচ্ছতা ও সন্দেহ অবিশ্বাসের সৃষ্টি হয়েছে তা নিরসন করা, সাতক্ষীরা প্রেসক্লাবে সাংবাদিকদের উপর হামলার ঘটনার নিন্দা ও প্রতিবাদসহ সাংবাদিকদের নিরাপত্তার দাবী জানানো হয়।

সভায় বরগুনায় মধ্যযুগীয় কায়দায় প্রকাশ্য দিবালোকে রিফাত হত্যাকান্ডের ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তিসহ ভবিষ্যতে এ ধরণের হত্যাকান্ডরোধে পদক্ষেপ গ্রহণের জন্য সরকারের প্রতি আহবান জানানো হয়। উক্ত দাবীসহ জেলা নাগরিক কমিটির ২১ দফা দাবী আদায়ে ২৯ জুন শনিবার বেলা ১১টায় সাতক্ষীরা প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচি আহবান জানানো হয়।

সভায় বক্তব্য রাখনে প্রফেসর আব্দুল হামিদ, অধ্যক্ষ আশেক-ই এলাহী, কমরেড আবুল হোসেন, সরদার কাজেম আলী, মধাব চন্দ্র দত্ত, অধ্যাপক ইদ্রিশ আলী, এড. শফিউল ইসলাম খান, এড. মনির উদ্দিন, এড. এবিএম সেলিম, এড. কাজী আব্দুল্লাহ আল হাবিব, জিএম মনিরুজ্জামান, আলী নুর খান বাবলু, জহুরুল কবির, আবুল কালাম আজাদ প্রমুখ। সভায় উপস্থিত ছিলেন সাতক্ষীরা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মমতাজ আহমেদ বাপী, সাবেক সাধারণ সম্পাদক আব্দুল বারী, সাবেক সাধারণ সম্পাদক এম কামরুজ্জামান, সেলিম রেজা মুকুল, লুৎফর রহমান, এসএম রফিকুল ইসলাম প্রমুখ।

সভায় নাভারণ-মুন্সিগঞ্জ রেললাইন নির্মাণ, পাবলিক বিশ্ববিদ্যালয় স্থাপন, পর্যটন সম্ভাবনা কাজে লাগাতে যথাযত উদ্যোগ, সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতাল পুর্ণাঙ্গভাবে চালুসহ স্বাস্থ্য বিভাগে অনিয়ম দুর্নীতি বন্ধ, জেলায় শ্রমঘন বিশেষ অর্থনৈতিক অঞ্চল গড়ে তোলা, উপকূলীয় বেড়িবাধ সংস্কারসহ জলাবদ্ধতা নিরসন, দুটি পৌরসভার বিভিন্ন সমস্যা সমাধান, সাতক্ষীরা বাইপাস সড়ককে আলীপুর চেকপোস্ট পর্যন্ত সম্প্রসারণ ও শহরের পূর্বাংশের আশাশুনি সড়কের সাথে আরো একটি বাইপাস সড়ক নির্মাণসহ ঢাকার সাথে জেলার দুরত্ব কমিয়ে আনার পদক্ষেপ গ্রহণ, ১৩২ কেভি নতুন একটি বিদ্যুৎ কেন্দ্র স্থাপন, মানুষের চাহিদা ও প্রয়োজনের কথা বিবেচনা করে জেলার বিভিন্ন এলাকায় চলাচলরত ইজিবাইক, ব্যাটারী চালিত ভ্যান, ইঞ্জিন ভ্যান, নসিমন করিমন, আলম সাধু, ভটভটির আধুনিকায়নের ব্যবস্থাসহ চালকদের প্রশিক্ষণ ও চাদাবাজী ছাড়া নিবিঘেœ চলাচলের ব্যবস্থাসহ ২১ দফা দাবী সম্বলিত লিফলেট বিতরণের সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

Please follow and like us:

Check Also

২৮শে এপ্রিল খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান, শনিবারেও ক্লাসের পরিকল্পনা

আগামী ২৮শে এপ্রিল থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার জন্য সব রকমের প্রস্তুতি গ্রহণ করেছে শিক্ষা মন্ত্রণালয়। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।