বজ্রপাতে চার জেলায় ১২ জনের মৃত্যু

ক্রাইমবার্তা রিপোটঃ  বজ্রপাতে শনিবার চার জেলায় ১২ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে পাবনায় ৪, চুয়াডাঙ্গায় ৩, ময়মনসিংহে ৩ ও সুনামগঞ্জে ২ জন। পাবনায় নিহত ৪ জনের তিনজনই একই পরিবারের। নিহতরা হলেন, মোতালেব হোসেন (৫৫), ফরিদ সরদার (২২) শরিফ সরদার (১৮), রহমত আলী (৫০)। তারা পাট ক্ষেতে কাজ করছিলেন। ঘটনাস্থলেই তাদের মৃত্যু হয়। সুনামগঞ্জের তাহিরপুরে হাওরে মাছ ধরতে গিয়ে আকস্মিক বজ্রপাতে পিতা-পুত্রের করুণ মৃত্যু হয়েছে। নিহতরা হলেন- উপজেলার দক্ষিণ শ্রীপুর ইউনিয়নের মানিক খিলা গ্রামের হারিদুল মিয়া (৪৭) ও তার ছেলে তারা মিয়া (১২)।

সকাল সাড়ে ৮টার দিকে হারিদুল মিয়া ও তার ছেলে মাছ ধরার জন্য ছোট নৌকা নিয়ে মানিকখিলা গ্রামের সামনে একটি হাওরে মাছ ধরতে গেলে আকস্মিক বজ্রপাতে তারা অজ্ঞান হয়ে পড়েন। স্থানীয়রা তাদের উদ্ধার করে তাহিরপুর সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।
ময়মনসিংহের ফুলপুর ও তারাকান্দায় শনিবার পৃথক বজ্রপাতের ঘটনায় ৩ জনের মৃত্যু হয়েছে। জানা যায়, ফুলপুর উপজেলার গড় পয়ারী গ্রামে শনিবার দুপুরে বজ্রপাতে জামাল উদ্দিন (৪০) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে।  এ সময় তিনি মাঠে আমন ধানের চারা পরিচর্যা করছিলেন। অপরদিকে মাঠে হাঁস চড়ানোর সময় বজ্রপাতে বওলা ইউনিয়নের রামসোনা গ্রামের মো. আব্দুল মজিদের পুত্র সোহাগ মিয়া (২৩) নামের এক যুবক মারা যান। এছাড়া বিলে মাছ ধরার সময় বজ্রপাতে তারাকান্দা উপজেলার সদর ইউনিয়নের ধলিরকান্দা গ্রামে চান মিয়া (৫২) নামে এক কৃষক ঘটনাস্থলেই মারা যান।

বজ্রপাতে চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলার মারা গেছে ৩ শ্রমিক। এ সময় তারা ট্রাকে কলা বোঝাইয়ের কাজ করছিল। নিহতরা হলেন আল আমিন (৩০), বজলুল হুদা (৩২), হামিদুল ইসলাম (২৩)।

Please follow and like us:

Check Also

২৮শে এপ্রিল খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান, শনিবারেও ক্লাসের পরিকল্পনা

আগামী ২৮শে এপ্রিল থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার জন্য সব রকমের প্রস্তুতি গ্রহণ করেছে শিক্ষা মন্ত্রণালয়। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।