ডিসেম্বর ৪, ২০১৯
শিক্ষার্থীদের প্রতি ধর্মীয় উগ্রবাদ ও জঙ্গিবাদের বিরুদ্ধে অবস্থান নেওয়ার আহবান জেলা প্রশাসকের

ক্রাইমবার্তা রিপোটঃ: সাতক্ষীরা:  শিক্ষার্থীদের উদ্দেশ্যে সাতক্ষীরা জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল বলেছেন, মুক্তিযুদ্ধের চেতনা অন্তরে ধারণ করতে হবে। শুধুমাত্র দেশপ্রেমের কারণে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শক্তিশালী নেতৃত্ব দিয়ে পাকিস্তানি জান্তার হাত থেকে এ দেশের স্বাধীনতা এনে দিতে পেরেছেন। তার আদর্শে অনুপ্রাণিত হয়ে তরুণদের দেশপ্রেমে উদ্বুদ্ধ হতে হবে। শিক্ষা, সাহিত্য চর্চা, খেলাধুলা ও সংস্কৃতি চর্চার মাধ্যমে সকল অপশক্তিকে পরজিত করে সামনে এগিয়ে যেতে হবে। এজন্য তোমাদের পড়তে হবে, জানতে হবে, ধর্মীয় উগ্রবাদ ও জঙ্গিবাদের বিরুদ্ধে অবস্থান নিতে হবে।
বুধবার সাতক্ষীরা সরকারি কলেজে মুজিব বর্ষ নিয়ে তারুণ্যের ভাবনা র্শীষক উন্মুক্ত সংলাপে তিনি এসব কথা বলেন। জেলা প্রশাসক সংলাপের শুরুতে শিক্ষার্থীদের কাছে মুজিব বর্ষ কী এবং কেন ও মুজিব বর্ষ নিয়ে তাদের ভাবনা জানতে চান। এ সময় শিক্ষার্থীরা মুজিব বর্ষে দুর্নীতি, মাদক, সন্ত্রাস, বাল্যবিবাহ, শিশুশ্রম ও ভিক্ষুকমুক্ত, সুখী সমৃদ্ধ সোনার বাংলার প্রত্যাশা ব্যক্ত করে।
এছাড়া তারা মুজিব বর্ষ উদযাপনে বঙ্গবন্ধুর নামে ক্রিকেট টুর্নামেন্ট আয়োজন, মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ অনুষ্ঠান, দেয়ালে দেয়ালে বঙ্গবন্ধুুর উক্তি লিখে সর্বসাধারণের জন্য প্রদর্শনের উদ্যোগ গ্রহণ, সাতক্ষীরার সাংস্কৃতিক ব্যক্তিবর্গের কাছ থেকে নিজেদের আকা ছবি ও লেখা নিয়ে একটি স্মরণিকা প্রকাশ ও তা প্রধানমন্ত্রীর কাছে দেওয়ার উদ্যোগ নেওয়ার ভাবনা জেলা প্রশাসকের কাছে তুলে ধরেন।
সংলাপে সাতক্ষীরা সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর আফজাল হোসেনের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন শিক্ষক পর্ষদ সম্পাদক আবুল কালাম আজাদ, শিক্ষার্থী শেখ কায়ুম, প্রজ্ঞা পারমিতা রহমান, আরিফ হোসেন শাওন, মো. কামরুজ্জামান, মুশফিকুর রহমান প্রমুখ বক্তব্য রাখেন। সংলাপে জেলা প্রশাসক আরও বলেন, পরিবেশ দূষণের ব্যাপারে সবাইকে সচেতন হতে হবে। গাছে পেরেক মারা যাবে না। গাছে যারা পেরেক মারে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।
জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল বলেন, নৈতিক মেরুদন্ড দুর্বল হওয়ায় আমরা সঠিক কাজটি করতে পারি না। কিন্তু এখন আর সেই সময় নেই। সকলকেই মাদক, দুর্নীতি ও জঙ্গিবাদের বিরুদ্ধে কথা বলতে হবে।

Facebook Comments
Please follow and like us:
একই রকম সংবাদ


সম্পাদক ও প্রকাশক ----- ------ মো: আবু শোয়েব এবেল ....... ...মোবাইল: ০১৭১৫-১৪৪৮৮৪ ------------------------- -

ইউনাইর্টেড প্রির্ন্টাস,হোল্ডিং নং-০, দোকান নং-০, শহীদ নাজমুল সরণী,সাতক্ষীরা অফিস যোগাযোগ ০১৭১২৩৩৩২৯৯ e-mail: crimebarta@gmail.com