ডিসেম্বর ১১, ২০১৯
কোর্টে কোন বিয়ে হয়না, কোর্ট ম্যারেজ কোন বিয়ে না: স্থানীয় সরকার বিভাগ

বদিউজ্জামান: স্থানীয় সরকার বিভাগ সাতক্ষীরার উপ-পরিচালক মো. হুসাইন শওকত বলেছেন, নোটারী  পাবলিকের কাছে গিয়ে এফিডেভিটের মাধ্যমে বয়স বাড়িয়ে বিবাহ করার নামে প্রতারণার ফাঁদে কেউ পড়বেন না। কোর্টে কোন বিয়ে হয়না, কোর্ট ম্যারেজ কোন বিয়ে না। তিনি বাল্য বিবাহ না দিতে কিশোর-কিশোরীদের বাবা-মাকে সচেতন হওয়ার আহবান জানিয়ে আরও বলেন, এ ব্যাপারে নোটারী পাবলিক-কাম আইনজীবী এবং নিকাহ রেজিষ্টারদের অগ্রনী ভূমিকা পালন করতে হবে। জন্ম নিবন্ধন সনদে ছেলের বয়স ২১ এবং মেয়ের বয়স ১৮ পূর্ণ হয়েছে কিনা সেটা যাচাই করে বিবাহ রেজিষ্ট্রি করার জন্য নিকাহ রেজিষ্টারদের প্রতি অনুরোধ জানান তিনি।

বুধবার বিকেলে জেলা প্রশাসনের আয়োজনে সার্কিট হাউজ সম্মেলন কক্ষে বাংলাদেশ সরকার এবং ইউনিসেফ’র যৌথ বাস্তবায়নাধীন কমিউনিকেশন ফর ডেভলপমেন্ট কর্মসূচীর আওতায় বাল্যবিবাহ প্রতিরোধ বিষয়ে এডভোকেট ও নিকাহ রেজিস্ট্রারদের নিয়ে অনুষ্ঠিত এক এ্যাডভোকেসি কর্মশালায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চাইল্ড প্রটেকশন অফিসার মমিনুন নেছা শিখা, ভারপ্রাপ্ত জেলা রেজিস্টার মো. রফিকুল আলম ও জেলা প্রশাসক কর্যালয়ের ডিস্ট্রিক্ট কো-অডিনেটর শেখ ইকবাল হোসেন।

কর্মশালায় উন্মুক্ত আলোচনায় অংশ নেন, সর্ব এড. এবিএম মিজানুর রহমান পিন্টু, খায়রুল বদিউজ্জামান, মো. জিয়াউর রহমান, শেখ মোস্তাফিজুর রহমান শাহনেওয়াজ, রেজাউদ্দৌলা বাচ্চু, শাহনাজ পারভীন মিলি, শেখ তোহা কামাল হীরা, সরদার সাইফসহ বিভিন্ন ইউনিয়ন থেকে আগত নিকাহ রেজিস্ট্রারগণ।

Facebook Comments
Please follow and like us:
একই রকম সংবাদ


সম্পাদক ও প্রকাশক ----- ------ মো: আবু শোয়েব এবেল ....... ...মোবাইল: ০১৭১৫-১৪৪৮৮৪ ------------------------- -

ইউনাইর্টেড প্রির্ন্টাস,হোল্ডিং নং-০, দোকান নং-০, শহীদ নাজমুল সরণী,সাতক্ষীরা অফিস যোগাযোগ ০১৭১২৩৩৩২৯৯ e-mail: crimebarta@gmail.com