সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সভাপতি এবং সম্পাদক ছিলেন যারা?

নিজস্ব প্রতিনিধি: দেশের প্রচীন রাজনৈতিক দল আওয়ামী লীগের প্রতিষ্ঠালগ্ন থেকে মুক্তিযুদ্ধ পূর্ববর্তী তৎকালীন সাতক্ষীরা মহাকুমায় দলটির কমিটি সম্পর্কে সুনিদিষ্ঠ কোন তথ্য পাওয়া যায়নি। তারপরও ১৯৪৮ সালে দলটি প্রতিষ্ঠার পর হতেই এ মহাকুমায় কার্যক্রম শুরু হয়। বর্তমান জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক শেখ হারুণ অর রশিদ জানান, দলের সাংগঠনিক কার্যক্রমের ধারাবাহিক কোন দলিলপত্র অতীতে সংরক্ষণ করা হয়নি। ফলে মুক্তিযুদ্ধ পূর্ববর্তী তৎকালীন মহাকুমা কমিটি সম্পর্কে সুনিদিষ্ঠ তথ্য দেওয়া কঠিন। তারপরও মুক্তিযুদ্ধ পূর্ববর্তী সময় রসুলপুরের শহিদ খান, সুলতানপুরের শরীফ আহমেদ, এড. মাহবুবুল আলম, এড. মুনসুর আহমেদ সভাপতি সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। ১৯৭০ সাল থেকে ৮০ সাল পর্যন্ত দলের সভাপতি ছিলেন সৈয়দ কামাল বখত সাকী ও সাধারণ সম্পাদক এড. এএফএম এনতাজ আলী। ১৯৮০ সাল থেকে ২০০০ সাল পর্যন্ত সৈয়দ কামাল বখত সাকী সভাপতি ও সাধারণ সম্পাদক মুনসুর আহমেদ, ২০০১ সাল থেকে ২০০৫ সাল পর্যন্ত ইঞ্জিনিয়ার মুজিবুর রহমান আহবায়ক হিসেবে দায়িত্ব পালন করেন।
২০০৫ সাল থেকে ২০১৫ সাল পর্যন্ত ইঞ্জিনিয়ার মুজিবুর রহমান সভাপতি ও মোঃ নজরুল ইসলাম সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। সর্বশেষ ২০১৫ সালে ২০১৯ সালের ১২ ডিসেম্বর অর্থাৎ আজকের কাউন্সিল অধিবেশন পর্যন্ত মুনসুর আহমেদ সভাপতি এবং নজরুল ইসলাম সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন।

Please follow and like us:

Check Also

আশাশুনির বদরতলা-ব্যাংদহা সড়কে পল্লী বিদ্যুতের পরিত্যাক্ত খুটির রড: l দুর্ঘটনার শঙ্কা

এস,এম মোস্তাফিজুর রহমান( আশাশুনি) সাতক্ষীরা।। আশাশুনি উপজেলার শোভনালী ইউনিয়নের বদরতলা টু ব্যাংদহা সড়কে পল্লী বিদ্যুতের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।